Home /News /west-midnapore /
Keshpur : কৃষি ঋণ মুকুবের দাবি নিয়ে কেশপুরের বাঁকাঝেটাতে ব্যাঙ্ক ঘেরাও করে বিক্ষোভ কৃষক ঐক্য মঞ্চের

Keshpur : কৃষি ঋণ মুকুবের দাবি নিয়ে কেশপুরের বাঁকাঝেটাতে ব্যাঙ্ক ঘেরাও করে বিক্ষোভ কৃষক ঐক্য মঞ্চের

বিক্ষোভরত

বিক্ষোভরত চাষীরা

ইন্ডিয়ান ব্যাঙ্কের বাঁকাঝেটা শাখার ABM ঋতিকা শর্মা বলেন, ব্যাঙ্কের যা সিস্টেম আছে, সেই সিস্টেম মেনেই ব্যাংক কর্তৃপক্ষ চাষীদের ঋণ মুকুবের প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে। আশা করা যায় খুব তাড়াতাড়ি চাষীদের সমস্যার সমাধান হয়ে যাবে।

  • Share this:

    #কেশপুর: কৃষি ঋণ মুকুবের দাবি নিয়ে কেশপুরের বাঁকাঝেটাতে ব্যাঙ্ক ঘেরাও করে বিক্ষোভ কৃষক ঐক্য মঞ্চের। কৃষি ঋণ মুকুবের দাবিতে পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লকের বাঁকাঝেটা এলাকায় ইন্ডিয়ান ব্যাঙ্ক এর শাখা ঘেরাও করে বিক্ষোভ দেখাল কৃষক ঐক্য মঞ্চ।

    আরও পড়ুনBankura News : বয়স মাত্র আড়াই বছর, গড়গড়িয়ে গাইয়ে পারে জাতীয় সঙ্গীত

    বিক্ষোভকারী কৃষকদের মূলত দাবি, এই বছর আলুর চাষ করে বহু মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন, এই পরিস্থিতিতে যেসব চাষী ঋণ নিয়ে আলু চাষ করেছিলেন তাদের ঋণ মুকুব করে দেওয়া হয়েছে। অভিযোগ, ঋণ মুকুব হলেও ব্যাঙ্ক কর্তৃপক্ষ কোনও পদক্ষেপ নিচ্ছে না, এই অভিযোগ তুলেই এইদিন ইন্ডিয়ান ব্যাঙ্কের শাখায় বিক্ষোভ প্রদর্শন করল এলাকার চাষীরা। বিক্ষোভের পাশাপাশি এদিন স্মারকলিপি প্রদান করা হয় ব্যাংক কর্তৃপক্ষকে। চাষীদের অভিযোগ, বিভিন্ন সময়ে ব্যাংক ঋণ মুকুবের জন্য আবেদন জানানো হয়েছে এলাকার ক্ষতিগ্রস্থ চাষীদের তরফে। কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ নানা অজুহাতে দিনের পর দিন ঘোরাচ্ছে। চাষীদের ঋণ মুকুবের ক্ষেত্রে ব্যাঙ্ক কর্তৃপক্ষ কোন ভুমিকা পালন করছে না।

    আরও পড়ুন Birbhum news : কোপাই নদী বাঁচাতে অভিযান, আটক মাটি ভর্তি দুই ট্রাক্টর

    যদিও এই সম্বন্ধে ইন্ডিয়ান ব্যাঙ্কের বাঁকাঝেটা শাখার ABM ঋতিকা শর্মা বলেন, ব্যাঙ্কের যাযা সিস্টেম আছে, সেই সিস্টেম মেনেই ব্যাংক কর্তৃপক্ষ চাষীদের ঋণ মুকুবের প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে। আশা করা যায় খুব তাড়াতাড়ি চাষীদের সমস্যার সমাধান হয়ে যাবে।

    First published:

    Tags: South bengal news

    পরবর্তী খবর