হোম /খবর /পশ্চিম মেদিনীপুর /
নয়া রেকর্ড, বছরে ২.৬৮ কোটির চাকরি খড়গপুর IIT-র এক পড়ুয়ার! বাকিদের ভাগ্যে কত?

West Midnapore News: নয়া রেকর্ড, বছরে ২.৬৮ কোটির চাকরি খড়গপুর IIT-র এক পড়ুয়ার! বাকিদের ভাগ্যে কত?

IIT KHARAGPUR 

IIT KHARAGPUR 

সব মিলিয়ে দ্বিতীয় দিনের মধ্যেই ১০০০-এর বেশি চাকরির প্রস্তাব পেয়েছিলেন আইআইটি-র পড়ুয়ারা। যা ‘দ্রুততম’ বলেও দাবি করা হয়েছে। এ ছাড়া জানানো হয়েছে, এক পড়ুয়া বছরে ২ কোটি ৬৮ লক্ষ টাকা বেতনের চাকরির প্রস্তাব পেয়েছেন।

  • Share this:

#পশ্চিম মেদিনীপুর: দেশের অন্যান্য সমস্ত আইআইটি (IIT)-কে ছাপিয়ে গিয়ে বার্ষিক বেতনের নয়া রেকর্ড গড়ল খড়গপুর আইআইটি (IIT KHARAGPUR)। সম্প্রতি চলা প্লেসমেন্ট সেশন বা ক্যারিয়ার ক্যাম্পাসিং প্রক্রিয়ায় এক পড়ুয়া বিপুল বেতনের চাকরি পেয়ে শিরোনাম দখল করেছেন। ওই পড়ুয়া (নাম প্রকাশ করেননি আইআইটি খড়্গপুর কর্তৃপক্ষ) একটি ট্রেডিং ফার্মে বার্ষিক ২ কোটি ৬৮ লক্ষ বেতনের (2.68 cr CTC) চাকরি পেয়েছেন বলে জানা গিয়েছে।

এছাড়া আরও ১২ জন পড়ুয়া বার্ষিক ১ কোটি বা তার থেকে বেশি বেতনের চাকরি পেয়েছেন বলেও জানা গিয়েছে। গত মঙ্গলবার  খড়গপুর আইআইটি-র তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, এখনও পর্যন্ত অন্তত ১২ জন পড়ুয়া বছরে ১ কোটি টাকা বেতনের প্যাকেজ পেয়েছেন। এই সাফল্যকে ‘যুগান্তকারী’ বলে দাবি করেছেন কর্তৃপক্ষ।

আরও পড়ুন: বিশ্বভারতীতে ফের অশান্তি, পড়ুয়াদের মিছিলে নিরাপত্তা রক্ষীদের সঙ্গে ধস্তাধস্তি!

আরও পড়ুন: পড়ুয়াদের স্কুলমুখী করতে পথে নেমে পোস্টার লাগান সরকারি বিদ্যালয়ের প্রধানশিক্ষক

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সব মিলিয়ে দ্বিতীয় দিনের মধ্যেই ১০০০-এর বেশি চাকরির প্রস্তাব পেয়েছিলেন আইআইটি-র পড়ুয়ারা। যা ‘দ্রুততম’ বলেও দাবি করা হয়েছে। এ ছাড়া জানানো হয়েছে, এক পড়ুয়া বছরে ২ কোটি ৬৮ লক্ষ টাকা বেতনের চাকরির প্রস্তাব পেয়েছেন।

এটা দেশের সব আইআইটির মধ্যে সর্বোচ্চ বলেও দাবি করা হয়েছে। অন্যদিকে, চলতি বছরে (২০২২-এ) আইআইটি খড়গপুরে বিদেশ থেকে মোট ৪৫-টি অফার এসেছে বলে জানা গেছে। তার মধ্যে ২৮-টিই জাপান থেকে। ৯টি তাইওয়ান, ৩টি মার্কিন যুক্তরাষ্ট্র, ২টি সিঙ্গাপুর থেকে। ৩-টি অন্যান্য দেশ থেকে। ফলে, শুধু মার্কিন যুক্তরাষ্ট্র নয়, এশিয়ার দেশগুলিরও যে আইআইটি ইঞ্জিনিয়ারদের প্রতি বেশ আগ্রহ রয়েছে, তা বলাই বাহুল্য!

Partha Mukherjee 

Published by:Teesta Barman
First published:

Tags: IIT, IIT KHARAGPUR, IIT Students, West Midnapore news