Home /News /west-midnapore /
Elephant Attack : ঝাড়গ্রামে সাইকেল-সহ আরোহীকে পিষে দিল দু’টি হাতি, অল্পের জন্য রক্ষা স্ত্রীর

Elephant Attack : ঝাড়গ্রামে সাইকেল-সহ আরোহীকে পিষে দিল দু’টি হাতি, অল্পের জন্য রক্ষা স্ত্রীর

হাতির [object Object]

Elephant Attack : সাইকেলের পিছনের স্ত্রীকে বসিয়ে সাইকেল চালিয়ে ঝাড়গ্রাম বাজারে কাজে যাওয়ার সময় তাঁর বাড়ির সামনেই ঝোপের আড়ালে থাকা দুটি হাতি একদম সামনে চলে আসে।

  • Share this:

    ঝাড়গ্রাম : এবার পুরএলাকায় হাতির হানায় মৃত্যু এক যুবকের। অল্পের জন্য রক্ষা পেলেন তাঁর স্ত্রী। দু’টি হাতি মিলে সকালবেলা আক্রমণ করে ওই ব্যক্তিকে। নিহতের নাম জয়দেব কিস্কু (৩০)। হাতির হানায় একেরপর এক মৃত্যু ব্যাপক ফষল সম্পত্তির ক্ষতি চলছে ঝাড়গ্রামে । অথচ বনপ্রতিমন্ত্রী তথা ঝাড়গ্রামের বিধায়ক বিরবাহা হাঁসদার বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ। ক্ষোভ বাড়ছে মানুষের মধ্যে।

    ঝাড়খন্ড রাজ্যের পূর্ব সিংভূম জেলার চাকুলিয়ার বাসিন্দা জয় কিস্কু ও তার স্ত্রী ঝাড়গ্রাম পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের নতুন বস্তি এলাকায় বাড়ি তৈরি করে বসবাস করছিলেন । সোমবার ভোরে সাইকেলের পিছনের স্ত্রীকে বসিয়ে সাইকেল চালিয়ে ঝাড়গ্রাম বাজারে কাজে যাওয়ার সময় তাঁর বাড়ির সামনেই ঝোপের আড়ালে থাকা দুটি হাতি একদম সামনে চলে আসে। সাইকেল থেকে ঝাঁপ দিয়ে কোনক্রমে তাঁর স্ত্রী ছুটে পালিয়ে প্রাণে বেঁচে যান । তবে ওই দুটি হাতি জয়কে শুঁড় এবং পা দিয়ে পিষে দিয়ে চলে যায় । সেই সঙ্গে সাইকেলটিকে দুমড়ে মুচড়ে ভেঙে দেয়। হাতি দু্’টি চলে যাওয়ার পর স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থলে যান। তত ক্ষণে ঘটনাস্থলেই ওই ব্যক্তি মারা যান। যার ফলে ওই এলাকা জুড়ে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে যান বন দফতরের কর্মী ও ঝাড়গ্রাম থানার পুলিশ। ঘটনাস্থল থেকে পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতাল এর মর্গে পাঠায়।

    আরও পড়ুন :  সদ্যোজাতকে ফেলে পলাতক মা, চাঞ্চল্য নদিয়ার শান্তিপুরের নিষিদ্ধ পল্লীতে

    আরও পড়ুন :  ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ-বিজিবি ভলিবলের লড়াই! কে জিতল জানেন?

    বন দফতর এর পক্ষ থেকে মৃতের পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার কথা জানানো হয়। ঝাড়গ্রাম শহর লাগোয়া সাপধরা গ্রাম পঞ্চায়েতের কুন্ডলডিহি এলাকায় গত পাঁচ থেকে সাত দিন ধরে হাতি তাণ্ডব চালাচ্ছে। গোডাউন থেকে ধানের বস্তা বের করে রাস্তায় ফেলে ছড়িয়ে ছিটিয়ে ধান খাচ্ছে। ঘরবাড়ি ভাঙচুর করছে। ফসলের ক্ষতি করছে। সেই ঘটনার পর সোমবার ভোরে ঝাড়গ্রাম শহরে হাতির হামলায় একজনের মৃত্যুর ঘটনায় এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে নতুন করে।

    Partha Mukherjee

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Elephant Attack, Jhargram

    পরবর্তী খবর