Home /News /south-bengal /
BSF-BGB Volleyball Match: ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ-বিজিবি ভলিবলের লড়াই! কে জিতল জানেন?

BSF-BGB Volleyball Match: ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ-বিজিবি ভলিবলের লড়াই! কে জিতল জানেন?

BSF-BGB Volleyball Match: সীমান্তে ভারত-বাংলাদেশ ভলিবলের লড়াই।

  • Share this:

#কলকাতা: সীমান্তে সাজ সাজ রব। প্রস্তুতি নিচ্ছিল দুই দেশেরই সীমান্ত বাহিনী। মহারণ বলে কথা। কেউ কাউকে যুদ্ধের ময়দান ছাড়তে রাজি নয়।

সোমবার যুদ্ধক্ষেত্র হিসেবে প্রস্তুত ছিল গেদে সীমান্ত। একদিকে ভারতের সীমান্ত রক্ষী বিএসএফ, অপরপক্ষে বাংলাদেশের বিজিবি। যুদ্ধ শুরুর আগে দুই দেশেরই সীমান্ত রক্ষীদের মধ্যে ছিল উৎসাহ উদ্দীপনা। তবে এ যুদ্ধ সমরাস্ত্রের নয়। এই যুদ্ধ সৌহার্দের। এই যুদ্ধ মৈত্রীর।

ভলিবলের লড়াই। অংশ নেয় দুই দেশের সীমান্ত রক্ষীরা। তবে এই প্রতিযোগিতায় শেষ পর্যন্ত ২-০ ফলাফলে জয়ী হল ওপার বাংলার বিজিবি।

আরও পড়ুন- স্কুলের বন্ধ ঘরে ২৮-ঘণ্টা আটকে রইল ছাত্রী! মুর্শিদাবাদের ঘটনা শুনলে শিউরে উঠবেন

বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেই দুই দেশের সীমান্ত বাহিনী সদা সতর্ক থাকে চোরাচালান ও সমস্ত রকমের অবৈধ কার্যকলাপ রুখতে। একইসঙ্গে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে বিএসএস-বিজিবি একাধিকবার বন্ধুত্বের সম্পর্ক বজায় রাখার সাক্ষী থেকেছে সীমান্ত।

এই সম্পর্ক অটুট রাখাতেই আয়োজিত হল দুই দেশের বাহিনীর মধ্যে ভলিবল প্রতিযোগিতা। সোমবার ছিল এই প্রতিযোগিতার শেষ দিন। ছিল দ্বিতীয় ম্যাচ।

গেদে সীমান্তে ৫৪ নম্বর ব্যাটেলিয়নে অনুষ্ঠিত হয় এদিনের ম্যাচ। ৫০ মিনিটের এই খেলায় শেষ ম্যাচটিও জিতে প্রতিযোগিতায় জয় লাভ করে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী।

প্রতিযোগিতার প্রথম ম্যাচটি হয়েছিল ২৮ জুন। ১৫৩ ব্যাটেলিয়নের ঘোজাডাঙার ম্যাচে জিতে এগিয়ে ছিল বাংলাদেশ। সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের পক্ষ থেকে ম্যাচের উদ্বোধন করেছিলেন ইন্সপেক্টর জেনারেল অতুল ফুলঝেলে।

ম্যাচের সময় উপস্থিত ছিলেন ডিআইজি অমরিশ কুমার আর্য ও অন্যান্য কর্মকর্তারা। বাংলাদেশের তরফে ছিলেন মহিউদ্দিন মহম্মদ জাবেদ, সেক্টর কম্যান্ডার কুস্তি ও ২৪ জন বিজিবি সদস্য।

আরও পড়ুন- ভয়াবহ! খেতে বসে দেখেন মাথার উপর ঝুলছে বিরাট পাইথন! শেষ পর্যন্ত যা ঘটল

এদিন প্রতিযোগিতা শেষে জয়ী টিমের হাতে তুলে দেওয়া হয় পুরস্কার। এই প্রতিযোগিতা দুই দেশের সীমান্তরক্ষীদের মধ্যে আরও সুসম্পর্ক তৈরি করল বলেই মত দুই দেশের সীমান্ত বাহিনীর কর্তাদের। আর এই ধরনের বন্ধুত্বপূর্ণ ম্যাচ দুই দেশের বাহিনীর মধ্যে উৎসাহ উদ্দীপনার সঞ্চার করে বলেই মনে করছে ওয়াকিবহল মহল ।

Published by:Suman Majumder
First published:

Tags: Bangladesh, BSF, India-Bangladesh Border

পরবর্তী খবর