Home /News /west-midnapore /
Paschim Medinipur: মর্মান্তিক! কাঁসাই ব্রিজ থেকে পড়ে নদীতে তলিয়ে গেলেন রেলকর্মী!

Paschim Medinipur: মর্মান্তিক! কাঁসাই ব্রিজ থেকে পড়ে নদীতে তলিয়ে গেলেন রেলকর্মী!

title=

কংসাবতী নদীর উপর রেল ব্রিজে লাইনের কাজ করার সময়ই ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। গোকুলপুর সংলগ্ন কাঁসাই রেল ব্রিজ থেকে পড়ে নদীতে তলিয়ে গেলেন বছর ৪৫-এর রেলকর্মী (ট্র্যাকম্যান) তাপস দাস।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর : কংসাবতী নদীর উপর রেল ব্রিজে লাইনের কাজ করার সময়ই ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। গোকুলপুর সংলগ্ন কাঁসাই রেল ব্রিজ থেকে পড়ে নদীতে তলিয়ে গেলেন বছর ৪৫-এর রেলকর্মী (ট্র্যাকম্যান) তাপস দাস। তিনি খড়্গপুর শহরের খরিদা এলাকার বাসিন্দা। বৃহস্পতিবার সকালের এই ঘটনায় শোকস্তব্ধ খড়্গপুর ডিভিশনের রেল আধিকারিক ও কর্মীরা! উদ্ধারকাজে নামানো হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী বা এনডিআরএফ (NDRF) জওয়ানদের। রেল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ৯ টা ৫৫ নাগাদ আরণ্যক এক্সপ্রেস (12885) যখন এই কাঁসাই রেলওয়ে সেতু পার হচ্ছিল, তখন রেলের ইঞ্জিনিয়ারিং স্টাফ (ট্র্যাকম্যান) তাপস দাস সহ আরও কয়েকজন রেলকর্মী কাজ করছিলেন।

    এরপর, ট্রেন থেকে নিরাপদ দূরত্বে সরে যেতে গিয়ে, বছর ৪৫ এর তাপস দাস নদীতে পড়ে যান। বাকিরা অবশ্য নিজেদের নিরাপদে রাখতে সমর্থ হন। অনুমান করা হচ্ছে, আরন্যক এক্সপ্রেস পারাপারের সময় ব্রিজের অনুকম্পনে (ভাইব্রেশনে) এই দুর্ঘটনা ঘটে যেতে পারে!

    আরও পড়ুনঃ দেশ ব্যাপী প্লাস্টিক ব্যাগ ব্যান, মেদিনীপুর শহরে পুরসভার পলিথিনের বিরুদ্ধে অভিযান
     

    এখনও তাঁর দেহ উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানা গেছে রেলওয়ে সূত্রে। তবে, নামানো হচ্ছে এনডিআরএফ বাহিনী। ঘটনায় গভীর শোকের ছায়া নেমে এসেছে রেলকর্মীদের মধ্যে।

    আরও পড়ুনঃ ভগ্নপ্রায় ব্রীজে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার! ক্ষুব্ধ সকলেই

    সকাল থেকে কয়েকবার নদীতে ডুবুরি নামিয়ে খোঁজ চালানো হলেও কোনো হদিস না মেলায় অবশেষে রেলের তরফে বিপর্যয় মোকাবিলা দপ্তরে খবর দেওয়া হলে দুপুর তিনটে নাগাদ NDRF এর টিম ঘটনাস্থলে পৌঁছে নদীতে নেমে উদ্ধার কার্য শুরু করে। যদিও বিকেল ৫ টা পর্যন্ত ঐ রেলকর্মীর কোন হদিশ মেলেনি বলে সূত্রের খবর।

    Partha Mukherjee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Indian Railway, Paschim medinipur

    পরবর্তী খবর