Home /News /west-bardhaman /
Krishok Ratna: কৃষকরত্ন সম্মান তুলে দেওয়া হল জেলার সেরা কৃষকদের হাতে

Krishok Ratna: কৃষকরত্ন সম্মান তুলে দেওয়া হল জেলার সেরা কৃষকদের হাতে

নান্দনিক

নান্দনিক হলে কৃষকের হাতে সম্মান তুলে দিচ্ছেন মেয়র বিধান উপাধ্যায়।

সম্মান স্বরূপ কৃষকদের হাতে তুলে দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাক্ষর করা শংসাপত্র এবং দশ হাজার টাকার চেক।

  • Share this:

    #সালানপুর: কৃষকদের উৎসাহিত করতে বছরের বাছাই করা সেরা কৃষকদের হাতে তুলে দেওয়া হল কৃষকরত্ন সম্মান। জেলার সেরা কৃষকদের হাতে এই সম্মান তুলে দেওয়ার জন্য একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল পশ্চিম বর্ধমান জেলার সালানপুর ব্লকের রূপনারায়ণপুর নান্দনিক হলে।

    প্রতিবছর কৃষকরত্ন সম্মান প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয় রাজ্য সরকারের তরফ থেকে। সেরা কৃষকদের প্রদান করা হয় কৃষকরত্ন সম্মান। এই বছর ১৭ মে রাজ্যজুড়ে কৃষকরত্ন সম্মান প্রদান অনুষ্ঠান আয়োজিত হয়েছে। সেই মতোই পশ্চিম বর্ধমান জেলার জেলা প্রশাসন এবং কৃষি দফতরের উদ্যোগে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল, এবং সেই অনুষ্ঠানে জেলার বাছাই কড়া সেরা কৃষকদের হাতে কৃষকরত্ন সম্মান তুলে দেওয়া হয়েছে। সম্মান স্বরূপ তুলে দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাক্ষর করা শংসাপত্র এবং দশ হাজার টাকার চেক।

    আরও পড়ুন- ওয়েটিং লিস্টে টিকিট? চিন্তা কী! IRCTC-র সামার স্পেশাল প্যাকেজে নির্ঝঞ্ঝাটে ঘুরে আসুন 'এই' জায়গাগুলি!

    প্রতিবছর কৃষকরত্ন সম্মান প্রদান অনুষ্ঠানটি আয়োজন করা হয় কৃষি দিবস অর্থাৎ ১৪ মার্চে। কিন্তু চলতি বছরে ওই সময় আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচন থাকায় অনুষ্ঠানের আয়োজন করা যায়নি। সেজন্যই মে মাসের ১৭ তারিখ রাজ্যজুড়ে কৃষকরত্ন প্রদান করা হয়েছে। কৃষকদের উৎসাহিত করতেই এই সম্মান দেওয়ার ব্যবস্থা করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। প্রতিবছর জেলার বাছাই করা কৃষকদের হাতে এই সম্মান তুলে দেওয়া হয়। উৎপাদন, উদ্ভাবন ইত্যাদির নিরিখে বছরের সেরা কৃষক নির্ণয় করে জেলার কৃষি দফতর। তারপর সেই কৃষকদের হাতে তুলে দেওয়া হয় সম্মান।

    আরও পড়ুন- মাতৃত্ব! নিজের জীবন দিয়ে বোঝাচ্ছে একটি সারমেয়

    উল্লেখ্য, এদিন কৃষকরত্ন সম্মান প্রদান অনুষ্ঠানে একাধিক বিশিষ্ট ব্যক্তি হাজির ছিলেন। হাজির ছিলেন আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়। তিনি নিজে কৃষকদের হাতে শংসাপত্র এবং পুরস্কার মূল্য তুলে দিয়েছেন।

    Nayan Ghosh

    First published:

    Tags: Farmer, Salanpur, West Bardhaman

    পরবর্তী খবর