Home /News /west-bardhaman /
IRCTC Special Package: ওয়েটিং লিস্টে টিকিট? চিন্তা কী! IRCTC-র সামার স্পেশাল প্যাকেজে নির্ঝঞ্ঝাটে ঘুরে আসুন 'এই' জায়গাগুলি!

IRCTC Special Package: ওয়েটিং লিস্টে টিকিট? চিন্তা কী! IRCTC-র সামার স্পেশাল প্যাকেজে নির্ঝঞ্ঝাটে ঘুরে আসুন 'এই' জায়গাগুলি!

দার্জিলিং-সিকিম

দার্জিলিং-সিকিম এবং নেপাল যাত্রার জন্য আইআরসিটিসির প্যাকেজের পোস্টার।

সমস্ত পাহাড়প্রেমী ভ্রমণপিপাসু মানুষদের জন্য এবার বিশেষ সুযোগ দিচ্ছে ভারতীয় রেল। ভ্রমণপিপাসুদের জন্য আইআরসিটিসি তরফ থেকে দুটি বিশেষ প্যাকেজ আনা হয়েছে

  • Share this:

    #দুর্গাপুর: ভ্রমণপিপাসু বাঙালিদের জন্য এবার বিশেষ প্যাকেজ নিয়ে এল রেলের সহযোগী সংস্থা আইআরসিটিসি। দক্ষিণবঙ্গের মানুষ একটু ঠান্ডার খোঁজে ছুটে যাচ্ছেন উত্তরের দিকে। কেউ কাঞ্চনজঙ্ঘা দেখে মনকে শান্ত করতে চাইছেন। কেউ আবার সিকিমের বরফাবৃত রাস্তায় হেঁটে বেড়াতে চাইছেন। আবার কেউ কেউ দেশের মাটি ছাড়িয়ে একটু সস্তায় বিদেশ ভ্রমণের সুযোগ নিতে চাইছেন। সেই সমস্ত পাহাড়প্রেমী ভ্রমণপিপাসু মানুষদের জন্য এবার বিশেষ সুযোগ দিচ্ছে ভারতীয় রেল।

    ভ্রমণপিপাসু মানুষদের জন্য আইআরসিটিসি-র তরফ থেকে দুটি বিশেষ প্যাকেজ আনা হয়েছে। এই প্যাকেজ দুটির মধ্যে কোন একটি আপনি বুকিং করলে, নিশ্চিন্তে ঘুরে আসতে পারবেন উত্তরবঙ্গ থেকে অথবা নেপাল থেকে। দুটি বিশেষ প্যাকেজ এর মধ্যে একটি হচ্ছে দার্জিলিং-সিকিম ট্যুর, এবং অপরটি হচ্ছে নেপাল ট্যুর। দুটির ক্ষেত্রে পুরো ভ্রমণ পরিচালনার দায়িত্বে থাকছেন আইআরসিটিসি। আপনি যদি এই প্যাকেজ বুকিং করেন, তাহলে নির্ঝঞ্ঝাটে ঘুরে আসতে পারবেন দার্জিলিং-সিকিম অথবা নেপাল থেকে।

    আরও পড়ুন-  বাড়ি নাকি গয়াতে, সাইকেল নিয়ে দুর্গাপুরে ১২ বছরের কিশোর!

    আপনাকে ট্রেনের ওয়েটিং লিস্ট, টিকিট বুকিং ইত্যাদির ঝামেলা পোহাতে হবে না। শুধুমাত্র আইআরসিটিসি প্যাকেজ বুকিং করলে সংস্থার তরফ থেকেই আপনার ভ্রমণের জন্য যাবতীয় ব্যবস্থা করে দেওয়া হবে। তাছাড়া এরমধ্যে বড় সুসংবাদ হচ্ছে, শুধুমাত্র কলকাতা বা হাওড়ার মানুষজন নন, বর্ধমান, দুর্গাপুরের যাত্রীরাও এই বিশেষ প্যাকেজে ভ্রমণ করার সুযোগ পাবেন। সাংবাদিক সম্মেলন করে দুর্গাপুর স্টেশনে এই প্যাকেজ দুটির ঘোষণা করা হয়েছে আইআরসিটিসির তরফ থেকে। জানানো হয়েছে, আগামী ২০ মে দার্জিলিং-সিকিম ট্যুর এর সূচনা করবে আইআরসিটিসি। অন্যদিকে আগামী ২৬ জুন নেপাল ট্যুর করানো হবে আইআরসিটিসি তরফ থেকে। তার জন্য ইতিমধ্যেই বুকিং শুরু হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

    আরও পড়ুন- ক্রিটিক্যাল কেয়ার ব্লক,ল্যাবরেটরি! জেলা স্বাস্থ্য পরিষেবায় আসতে চলেছে আমূল পরিবর্তন

    এক্ষেত্রে দার্জিলিং-সিকিম ভ্রমণের জন্য আপনার জনপ্রতি খরচ পড়বে ২০ হাজার ৭৫০ টাকা। এই ভ্রমণটি হবে পাঁচ রাত, ছয় দিনের। অন্যদিকে, নেপাল ভ্রমণের জন্য জনপ্রতি খরচ হবে ২৮ হাজার ২৫০ টাকা। এই যাত্রাটি হবে সাত রাত, আট দিনের জন্য।

    আইআরসিটিসি-র কাউন্টার থেকেও টিকিট বুক করা যাবে। অথবা আইআরসিটিসির অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে এই প্যাকেজগুলি বুক করা যাবে অনলাইনে- www.irctc.co.in

    তীব্র গরমের কথা ভেবেই, সামার স্পেশাল এই দুটি প্যাকেজ আইআরসিটিসির তরফ থেকে ঘোষণা করা হয়েছে। স্বাভাবিকভাবেই, আইআরসিটিসির এই উদ্যোগে খুশি ভ্রমণপিপাসু মানুষ। পাশাপাশি খুশি জেলার মানুষজনও। কারণ দুর্গাপুর, বর্ধমান এবং সংলগ্ন এলাকার যাত্রীরাও এই প্যাকেজ বুকিং করে খুব সহজে পাহাড় থেকে ঘুরে আসার সুযোগ পাবেন।

    Nayan Ghosh

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Durgapur, IRCTC, Summer Travel, West Bardhaman

    পরবর্তী খবর