Home /News /west-bardhaman /
Kanyashree Park : কন্যাশ্রীদের বিনোদনের জন্য তৈরি হচ্ছে কন্যাশ্রী পার্ক ! জানুন বিষয়টা কী?

Kanyashree Park : কন্যাশ্রীদের বিনোদনের জন্য তৈরি হচ্ছে কন্যাশ্রী পার্ক ! জানুন বিষয়টা কী?

পলাশডিহার এই জায়গাতেই তৈরি হচ্ছে কন্যাশ্রী পার্ক।

পলাশডিহার এই জায়গাতেই তৈরি হচ্ছে কন্যাশ্রী পার্ক।

Kanyashree Park : প্রায় ১৬ লক্ষ টাকা ব্যয় করে নতুন কন্যাশ্রী পার্ক গড়ে তোলা হবে। রাজ্যের মধ্যে এই প্রথম কন্যাশ্রী পার্ক গড়ে তোলা হচ্ছে কোনও জায়গায়। জানুন

  • Share this:

    #দুর্গাপুর: কন্যাশ্রীদের বিনোদনের জন্য এবার কন্যাশ্রী পার্ক গড়ে উঠতে চলেছে শিল্পাঞ্চল দুর্গাপুরে। দুর্গাপুর পৌরসভার অন্তর্গত জমিতে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের উদ্যোগে কন্যাশ্রীদের জন্য এই পার্ক গড়ে তোলা হবে। পার্কে যেমন কন্যাশ্রীরা বিকেলে সময় কাটানোর সুযোগ পাবেন, তেমনভাবেই এলাকার অন্যান্য মানুষ পার্কে ঘুরে বেড়ানোর স্বাদ গ্রহণ করতে পারবেন।

    দুর্গাপুর পৌরসভার অন্তর্গত ৩২ নম্বর ওয়ার্ডের পলাশ ডিহা এলাকায় এই নতুন কন্যাশ্রী পার্ক গড়ে উঠবে। এলাকার সৌন্দর্যায়ন, স্থানীয় ছেলেমেয়েদের খেলাধুলা জায়গা হিসেবে এই পার্কটি গড়ে তোলা হবে। ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মানস রায়ের উদ্যোগে এই কন্যাশ্রী পার্ক গড়ে উঠবে পলাশ ডিহা এলাকায়। ইতিমধ্যেই পার্ক তৈরির কাজের সূচনা হয়ে গিয়েছে। খুব দ্রুত কন্যাশ্রী পার্ক তৈরীর কাজ শেষ হবে বলে পৌরসভা সূত্রে খবর। আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের আর্থানুকুল্যে নতুন এই পার্কটি গড়ে তোলা হবে। যেখানে বাচ্চাদের খেলাধুলার যেমন ব্যবস্থা থাকবে, তেমনভাবেই অন্যান্য মানুষ যাতে এই পার্কে সময় কাটানোর সুযোগ পান, সেই ব্যবস্থাও রাখা হবে। স্থানীয়দের দাবি অনুযায়ী সাজিয়ে তোলা হবে নতুন কন্যাশ্রী পার্ক।

    জানা গিয়েছে, প্রায় ১৬ লক্ষ টাকা ব্যয় করে নতুন কন্যাশ্রী পার্ক গড়ে তোলা হবে। রাজ্যের মধ্যে এই প্রথম কন্যাশ্রী পার্ক গড়ে তোলা হচ্ছে কোন জায়গায়। শিল্পাঞ্চল দুর্গাপুরে প্রথম বিশ্ব জয় করা প্রকল্পের নামে একটি পার্ক গড়ে তোলা হচ্ছে। যেখানে কন্যাশ্রীরা সময় কাটানোর সুযোগ যেমন পাবেন, তেমনভাবেই বাচ্চারা পাবে খেলাধুলা করার সুযোগ, স্থানীয় মানুষজন পাবেন মনোরম পরিবেশে সময় কাটানোর সুযোগ। পরিত্যক্ত জায়গাটিকে সাজিয়ে তুলে এই পার্ক গড়ে তোলা হবে। যা এলাকার সৌন্দর্যায়ন, সবুজায়নের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা নেবে। পার্ক তৈরির জন্য আনুমানিক খরচ ধরা হয়েছে ১৬ লক্ষ টাকা। যে টাকা দেবে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ। স্থানীয় কাউন্সিলর মানস রায়ের উদ্যোগে ADDA এর সহযোগিতায় এই পার্ক গড়ে উঠছে। যে পার্ক গড়ে তোলার দাবি বহুদিন ধরে স্থানীয় মানুষজন রেখেছিলেন।

    প্রসঙ্গত, কন্যাশ্রী প্রকল্পের সূচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মেয়েরা যাতে পড়াশোনা করে নিজেদের ভবিষ্যৎ গড়ে তুলতে পারেন, তার জন্য কন্যাশ্রী প্রকল্প চালু করেছিল রাজ্য সরকার। নারী সমাজের উন্নতির জন্য মুখ্যমন্ত্রীর এই প্রকল্প গোটা বিশ্বে খ্যাতি লাভ করেছে। সেই প্রকল্পকে সম্মান জানিয়ে দুর্গাপুরে কন্যাশ্রী পার্ক গড়ে তোলা হচ্ছে। যার ফলে কন্যাশ্রী প্রকল্পের প্রসার ঘটবে, আরও প্রচার পাবে। পাশাপাশি এই প্রকল্পের চালু করার ফলে যে সমস্ত অভিভাবকরা নিজেদের মেয়েদের বাইরে একা ছাড়তে কিছুটা ভয় পান, তারাও মেয়েদের বাইরে সময় কাটানোর জন্য সুযোগ দিতে সাহস পাবেন, এমনটাই মনে করছেন অনেকে। স্বাভাবিকভাবেই কন্যাশ্রী প্রকল্পের নামে তৈরি হতে চলা এই পার্ক শিল্পাঞ্চলবাসীর কাছে নতুন আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। এখন সবাই অপেক্ষা করছেন, কবে এই পার্ক নির্মাণের কাজ সম্পন্ন হবে। পার্কের দরজা খুলে যাবে জনসাধারণের জন্য।

    Nayan Ghosh

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Durgapur, Kanyashree park

    পরবর্তী খবর