Home /News /west-bardhaman /
West Burdwan News: তৈরি হচ্ছে বহুতল, তার জন্য অবৈধভাবে যা করা হল...

West Burdwan News: তৈরি হচ্ছে বহুতল, তার জন্য অবৈধভাবে যা করা হল...

রানীগঞ্জের

রানীগঞ্জের নির্মিত এই বহুতলটিকে কেন্দ্র করেই চলছে তরজা।

Illegal Construction: অভিযোগ, পুরসভার নাকের ডগায় এই অবৈধ নির্মাণ চালানো হচ্ছে। অবৈধভাবে জায়গা দখল করে চলছে এই নির্মাণ কাজ। তা ছাড়াও বহুতল নির্মাণে ভরাট করে দেওয়া হচ্ছে স্থানীয় একটি জলাশয়। 

  • Share this:

    #পশ্চিম বর্ধমান: পুকুর ভরাট করে বহুতল আবাসন গড়ার ঘটনায় চাপানউতোর আসানসোল পুরসভার অন্তর্গত রানীগঞ্জে। অভিযোগ, আসানসোল পুরসভার ৯২ নম্বর ওয়ার্ডের রানিগঞ্জ সাহেবপাড়ায় সওকত খান নামে এক ব্যক্তি এই আবাসন গড়ে তুলছেন। অভিযোগ পুকুর ভরাট করে এই বহুতলের নির্মাণ করা হচ্ছে। তাছাড়া অভিযোগ, পুরসভার কাছে প্ল্যান পাশ না করিয়ে তিনি এই কাজ করে চলেছেন।

    আরও পড়ুন Weather Alert: দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা ঝড়জলে ভাসতে চলেছে আগামী কয়েক ঘণ্টায়

    স্থানীয়দের অভিযোগ, পুরসভার নাকের ডগায় এই অবৈধ নির্মাণ চালানো হচ্ছে। অবৈধভাবে জায়গা দখল করে চলছে এই নির্মাণ কাজ। তা ছাড়াও বহুতল নির্মাণে ভরাট করে দেওয়া হচ্ছে স্থানীয় একটি জলাশয়। যা দীর্ঘদিন ধরে স্থানীয়রা ব্যবহার করে আসছেন। সেই জলাশয়টি অবৈধভাবে ভরাট করে দেওয়ার জন্য সমস্যার সম্মুখীন হচ্ছেন স্থানীয় মানুষজন। তাদের অভিযোগ, বহুতলের মালিককে জানানো সত্ত্বেও কোনও রকম পদক্ষেপ করা হয়নি। এই বিষয়ে পুরসভার কোন হেলদোল নেই বলেও অভিযোগ তুলেছেন তারা।

    যদিও এই বিষয়টি জানতে পেরে পৌরসভার অ্যাসিস্ট্যান্ট ইন্জিনিয়ার বলেছেন, খবর পাওয়া মাত্রই ওই বাড়িটির নির্মাণ কাজ বন্ধ করার নোটিশ দেওয়া হয়েছে। পাশাপাশি ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। কিন্তু ঘটনাস্থলের ছবিতে দেখা যাচ্ছে, ওই বাড়িটি নির্মাণ কাজ চলছিল জোরকদমে। নির্মাণের সময় মাটি ফেলে জলাশয় ভরাট করা হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ রয়েছে। তাছাড়া অভিযোগ, অভিযুক্ত বাড়ির মালিক সওকত খান তিন কাঠা জায়গা জায়গা কিনে ছিলেন। কিন্তু বর্তমানে ওই বহুতল টি নির্মিত প্রায় আট কাঠা জায়গার ওপর। পুরো ঘটনাটি নিয়ে স্থানীয়দের যেমন ক্ষোভ বেড়েছে, তেমন ভাবেই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। তাছাড়াও পুরসভার বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন অনেকে।

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Illegal Construction, South bengal news

    পরবর্তী খবর