Home /News /west-bardhaman /
Higher Secondary Result : বাবা অস্থায়ী ঠিকাকর্মী, মা গৃহবধূ, ব্রিলিয়ান্ট ছেলের স্বপ্ন ডাক্তার হওয়ার

Higher Secondary Result : বাবা অস্থায়ী ঠিকাকর্মী, মা গৃহবধূ, ব্রিলিয়ান্ট ছেলের স্বপ্ন ডাক্তার হওয়ার

Higher Secondary Result

Higher Secondary Result

চলতি বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৪৮০ নম্বর পেয়েছেন শঙ্খ ঘোষ। মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকে অসাধারণ ফলাফল করেছেন তিনি। 

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : এক চিলতে ঘরে বসেই অনেক বড় স্বপ্ন দেখেন শঙ্খ ঘোষ। স্বপ্নের পিছনে দৌড়াতে গিয়ে লাগাতার পরিশ্রম করে চলেছেন তিনি। উচ্চমাধ্যমিকে পেয়েছেন অভাবনীয় সাফল্য। মেধাতালিকায় নাম ওঠেনি ঠিকই, কিন্তু উচ্চমাধ্যমিকে শঙ্খ ঘোষের ফলাফল তাক লাগিয়ে দেবে যে কারোর। চলতি বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৪৮০ নম্বর পেয়েছেন শঙ্খ ঘোষ। মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকে অসাধারণ ফলাফল করেছেন তিনি। শঙ্খ ঘোষ কাঁকসার গোপাল পুরের বাসিন্দা। গোপালপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্র। মাধ্যমিকের পর বিজ্ঞান বিভাগে পড়াশোনা করছিলেন তিনি। উচ্চ মাধ্যমিকে অংকে ১০০ এ ১০৯ পেয়েছেন তিনি। জীব বিদ্যা সহ অন্যান্য বিষয়গুলিতে পেয়েছেন ৯০ এর ওপরে নম্বর।

    শঙ্খ ঘোষের স্বপ্ন একজন চিকিৎসক হওয়ার। কিন্তু সেই স্বপ্নের পথে বাধা হয়ে দাঁড়িয়ে আছে পরিবারের আর্থিক অসঙ্গতি। বাড়িতে একমাত্র রোজগেরে বাবা মাসে কাজ পান মাসে মাত্র ১৫ দিন। বাকি ১৫ দিন কাটাতে হয় বাড়িতে বসে। মা গৃহবধূ। শঙ্খ ঘোষের বাবা স্থানীয় একটি গ্যাস বটলিং প্ল্যান্টে অস্থায়ী কর্মচারী। লোডিং আনলোডিং এর কাজ করেন তিনি। মাত্র ১৫ দিনের অল্প আয় দিয়েই চলে  সংসার। অল্প রোজগারের মাধ্যমে ছেলেকে পড়াশোনা করিয়েছেন তিনি। কিন্তু ছেলের আগামী দিনের স্বপ্ন কিভাবে পূরণ হবে, তা নিয়ে অনিশ্চিত পরিবারের সকলেই।

    আরও পড়ুন - UPI Money Transfer: সহজেই মোবাইল থেকে টাকা লেনদেন, কিন্তু জানেন একদিনে কত টাকা পাঠানো যায়

    শঙ্খ ঘোষের মা লক্ষ্মী দেবী জানিয়েছেন, ছেলে উচ্চ মাধ্যমিকে ভালো ফলাফল করেছে। সে চায় একজন চিকিৎসক হতে। কিন্তু সরকারি কোন কলেজে সুযোগ না পেলে, তার চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণ হওয়ার আশা নেই। কারণ পরিবারের আর্থিক যে অবস্থা, তাতে লক্ষ লক্ষ টাকা খরচ করে ছেলেকে বেসরকারি কলেজ থেকে চিকিৎসাশাস্ত্র পড়ানোর ক্ষমতা নেই। স্বাভাবিকভাবেই ভালো ফলাফল করার পরেও ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন শঙ্খ ঘোষ এবং তার পরিবার।

    Nayan Ghosh

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Higher Secondary 2022, Paschim bardhaman

    পরবর্তী খবর