Home /News /west-bardhaman /
Andal News: ফের ডায়রিয়ার প্রকোপ! তামলা গ্রামে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি কয়েকজন

Andal News: ফের ডায়রিয়ার প্রকোপ! তামলা গ্রামে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি কয়েকজন

তামলা

তামলা গ্রামে এখনও পানীয় জলের ভরসা এই টিউবওয়েল।

স্থানীয় বাসিন্দা বিধান বাউরি জানিয়েছেন, কাজ থেকে বাড়ি ফিরে জল খাওয়ার পর থেকেই ডায়রিয়ায় আক্রান্ত তিনি

  • Share this:

    #পশ্চিম বর্ধমানঅন্ডাল গ্রাম পঞ্চায়েতের তামলা গ্রামের বাউরি পাড়ায়, গত কয়েকদিন ধরে ব্যাপক আকার নিয়েছে ডায়রিয়া। শেষ খবর পর্যন্ত গ্রামে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন প্রায় ১৪ জন। তাদের মধ্যে গুরুতর অসুস্থ বেশ কয়েকজনকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয় বাসিন্দা বিধান বাউরি জানিয়েছেন, কাজ থেকে বাড়ি ফিরে জল খাওয়ার পর থেকেই ডায়রিয়ায় আক্রান্ত তিনি। তার বাড়ির লোকজন তাকে সঙ্গে সঙ্গে খান্তরা বিশ্বেশ্বরী স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করান। সুস্থ হওয়ার পর বাড়ি ফিরেছেন তিনি। কিন্তু আক্রান্ত হওয়ার পর শারীরিক ভাবে ভীষণ দুর্বলতা অনুভব করছেন।

    অন্যদিকে ধীরে ধীরে এলাকার বেশ কিছু মানুষ নতুন করে আক্রান্ত হয়েছেন ডায়রিয়ায়। এই ব্যাপারে অন্ডাল ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক সুদীপ্ত বিশ্বাস জানিয়েছেন, তামলা গ্রামের ডায়রিয়ার খবর শোনার পর ব্লক প্রশাসন এলাকায় ইতিমধ্যেই পরিদর্শন করেছে। প্রয়োজনীয় পদক্ষেপও করেছে স্থানীয় প্রশাসন। তিনি জানিয়েছেন, প্রত্যেকদিন এলাকায় দুটি ট্যাংকারের মাধ্যমে পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও সুদীপ্ত বাবু জানিয়েছেন, ব্লক স্বাস্থ্য আধিকারিককে জানানো হয়েছে, সংশ্লিষ্ট ওই এলাকায় আপাতত একটা মেডিক্যাল ক্যাম্প বসানোর জন্য।

    এদিকে গ্রামবাসীদের অভিযোগ, ডায়রিয়ায় আক্রান্ত রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য মিলছে না সরকারি অ্যাম্বুলেন্স। এই বিষয়ে কিছুটা ক্ষোভ প্রকাশ করেছেন তারা। তবে ব্লক প্রশাসন বিষয়টি মানতে নারাজ। এ বিষয়ে বিডিও সুদীপ্ত বিশ্বাস জানিয়েছেন, তারা ইতিমধ্যেই এলাকা পরিদর্শন করেছেন এবং এলাকার মানুষদের সরকারি অ্যাম্বুলেন্স পেতে ফোন নম্বর দেওয়া হয়েছে। যখনই প্রয়োজন হবে বিডিও অফিসে জানালেই, সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন তিনি।

    Nayan Ghosh
    First published:

    Tags: Andal, Diarrhea affected, West Bardhaman

    পরবর্তী খবর