Home /News /west-bardhaman /
Durgapur News: বৈধ জমিতে স্কুল নির্মাণ করতে বাধা দম্পতিকে! শিল্পাঞ্চলে চাঞ্চল্য!

Durgapur News: বৈধ জমিতে স্কুল নির্মাণ করতে বাধা দম্পতিকে! শিল্পাঞ্চলে চাঞ্চল্য!

News

News 18 লোকাল

সাড়ে চার কাঠা জমির ওপর তাঁরা স্কুল ভবন নির্মাণ করতে চান। কিন্তু লিজ নেওয়ার সমস্ত আইনি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরেও, স্থানীয় কিছু দুষ্কৃতী সেখানে নির্মাণ কাজে বাধা দিচ্ছে বলে অভিযোগ তুলেছেন চন্দ্রনাথ সামন্ত।

  • Share this:

    #দুর্গাপুর : সরকারের কাছে থেকে লিজ নেওয়া বৈধ জমিতে নির্মাণ কাজে বাধা দেওয়ার অভিযোগ স্থানীয় দুষ্কৃতীদের বিরুদ্ধে। একটি স্কুল ভবন নির্মাণের জন্য আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের কাছ থেকে জমি লিজ নিয়েছিলেন এক দম্পতি। কিন্তু স্কুল ভবন নির্মাণের কাজ শুরু করতে গিয়ে বিপত্তির সম্মুখীন হচ্ছেন তাঁরা।

    জানা গিয়েছে, দুর্গাপুরের পলাশডিহার বাসিন্দা চন্দ্রনাথ সামন্ত এবং দীপ্তি সামন্ত। তাঁরা একটি স্কুল ভবন নির্মাণের পরিকল্পনা করেছিলেন দীর্ঘদিন ধরে। সেই কারণে আসানসোল-দুর্গাপুর উন্নয়ন পর্ষদের কাছ থেকে পলাশডিহায় একটি জমি তাঁরা লিজ নিয়েছেন। সাড়ে চার কাঠা জমির ওপর তাঁরা স্কুল ভবন নির্মাণ করতে চান। কিন্তু লিজ নেওয়ার সমস্ত আইনি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরেও, স্থানীয় কিছু দুষ্কৃতী সেখানে নির্মাণ কাজে বাধা দিচ্ছে বলে অভিযোগ তুলেছেন চন্দ্রনাথ সামন্ত। যা নিয়ে শুরু হয়েছে তরজা।

    আরও পড়ুন- ইএসআই হাসপাতাল পেল নতুন চারটি ইউনিট! মিলবে কোন কোন পরিষেবা?

    এই বিষয়ে চন্দ্রনাথ সামন্ত দাবি করেছেন, স্থানীয় কিছু দুষ্কৃতী তাকে ওই স্থানে স্কুল ভবন নির্মাণ করতে বাধা দিচ্ছে। মূলত দুষ্কৃতীদের দিকে তোলা চাওয়ার অভিযোগ তুলেছেন তিনি। এই বিষয়টি নিয়ে চন্দ্রনাথ বাবু মুখ্যমন্ত্রীর কাছে ই-মেইল মারফত একটি অভিযোগ জানিয়েছেন বলেও দাবি করেছেন।

    আরও পড়ুন- ফোন অন করাই কাল হল! চার মাস পর নাবালিকা অপহরণ মামলায় গ্রেফতার অন্ডালের যুবক!

    স্থানীয় কাউন্সিলর বলেছেন, প্রথমে মনে করা হয়েছিল এই জমিটি অবৈধভাবে দখল হয়ে যাচ্ছে। কিন্তু পরে জানা গিয়েছে, জমিটি বৈধভাবে সরকারের কাছ থেকে লিজ নেওয়া হয়েছে। তাই স্কুল ভবন নির্মাণে আর সমস্যা হওয়ার কথা নয়। আসানসোল-দুর্গাপুর উন্নয়ন পর্ষদের তরফ থেকেও চন্দ্রনাথ সামন্তকে আইনি সহায়তা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। তবে এই ঘটনা নিয়ে বিজেপি সহ বিরোধী দলগুলি, শাসকদলের দিকে নানা রকম অভিযোগ তুলছেন। যা নিয়ে শিল্পাঞ্চল জুড়ে শুরু হয়েছে তরজা।

    Nayan Ghosh

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Durgapur, Land dispute, West Bardhaman

    পরবর্তী খবর