হোম /খবর /পশ্চিম বর্ধমান /
কাঁচা বাদাম অতীত, ভাইরাল বিকাশ গানওয়ালার চা

West Burdwan News: অতিমারি কেড়েছে খুশি, প্রিয়জন! জীবিকার সঙ্গে সমান তালে শখপূরণ যুবকের

X
নিজস্ব [object Object]

সকলকে গান শোনাতে শোনাতে চা খাওয়ান দুর্গাপুরের বিকাশ। এই গানওয়ালার মটকা চা ইতিমধ্যেই বিখ্যাত হয়েছে শহর জুড়ে।

  • Share this:

#দুর্গাপুর: প্রতিভাকে নাকি কখনও বাধার বেড়াজালে আবদ্ধ রাখা যায় না। হয়তো তেমন করে চলেছেন দুর্গাপুরের এক চা বিক্রেতা। যার শখ গান। একসময় গানই ছিল তার পেশা। তবে অতিমারি যেমন অনেকের জীবন থেকে প্রিয়জন, খুশি কেড়ে নিয়েছে, তেমনভাবেই এই চা বিক্রেতার কাছ থেকে গানের মঞ্চ কেড়ে নিয়েছে করোনা। তবে কথায় আছে না শখের দাম লাখ টাকা। তাই পেশার সঙ্গে শখ পূরণ সমান তালে করে চলেছে দুর্গাপুরের এক যুবক।

যিনি চা বিক্রির সঙ্গে সঙ্গে করে চলেছেন আপন খেয়ালে গান। শুধু গান করা নয়, চা বিক্রি নিয়ে তিনি লিখে ফেলেছেন একটি গানও। তার কাছে চা খেতে আসেন প্রতিদিন কয়েকশো ক্রেতা। আর সকলকে গান শোনাতে শোনাতে চা খাওয়ান দুর্গাপুরের বিকাশ। এই গানওয়ালার মটকা চা ইতিমধ্যেই বিখ্যাত হয়েছে শহর জুড়ে।

বিকাশ ঠাকুর দুর্গাপুরের বাসিন্দা এক যুবক। ২০২০ সালের আগে পর্যন্ত বিভিন্ন মঞ্চে গান করে দর্শকদের মাতিয়ে তুলতেন তিনি। কিন্তু অতিমারির সময়ে বন্ধ হয়ে যায় মঞ্চে গান গাওয়া। তাই জীবিকা উপার্জনের দিশা খুঁজতে চা বিক্রি শুরু করেন বিকাশ ঠাকুর। তবে গানের সঙ্গ ছাড়তে পারেন নি তিনি। তাই চা বিক্রির সঙ্গে সঙ্গেই চালিয়ে গিয়েছেন গান। চা বিক্রেতার এই সুরেলা কন্ঠে ক্রেতাদের মন মজেছে। আস্তে আস্তে তার দোকানে ভিড় বাড়তে শুরু করেছে। বর্তমানে বিকাশ ঠাকুরের দোকানে চা খাওয়া মানেই, বাড়তি পাওনা গান শোনা।

বিকাশ ঠাকুর চা বিক্রির সঙ্গে সঙ্গে ফের বিভিন্ন মঞ্চে গান গাওয়া শুরু করেছেন। পাশাপাশি চা নিয়ে একটি গানও লিখে ফেলেছেন তিনি। যদিও সেই গানটি তিনি স্টুডিও থেকে রেকর্ড করিয়ে অফিশিয়ালি পাবলিশ করতে চান। তবুও শ্রোতাদের জন্য নিজের লেখা গানের দুটি লাইন শুনিয়েছেন তিনি। গানের কথা, সুর সবকিছুই দিয়েছেন বিকাশ।

তার আশা, চা নিয়ে লেখা তার এই গান মন কেড়ে নেবে চা প্রেমী শ্রোতাদের। একটি দুর্ঘটনার শিকার হয়ে পা ভেঙেছিল বিকাশের। তবে ধীরে ধীরে সুস্থতার পথে পা বাড়িয়েছেন তিনি। চা বিক্রির সঙ্গে সঙ্গে চালিয়ে যাচ্ছেন গান। আর প্রস্তুতি নিচ্ছেন স্টুডিও থেকে নিজের লেখা গান রেকর্ড করানোর।

আরও পড়ুন: Lucky Zodiacs For Next 30 Days: গোটা December 2022 জুড়ে ৫ রাশি মালামাল! গাড়ি-বাড়ি-টাকা-পয়সায় জীবন হবে সুখের স্বর্গ

বছরের শুরুর দিকে বাদাম বিক্রেতা ভুবন বাধ্যকরের কাঁচা বাদাম গান মাতিয়ে তুলেছিল সোশ্যাল মিডিয়াকে। কাঁচা বাদাম এসেছিল সোশ্যাল মিডিয়া ট্রেন্ডিংয়ে। ভুবন বাধ্যকর বর্তমানে সেলেব্রেটি। ভোট প্রচার থেকে শুরু করে যাত্রাপালা, স্টুডিওতে গান রেকর্ড করানো - এখন বিভিন্ন মঞ্চে দেখা যায় কাঁচা বাদামের স্রষ্টা ভুবন বাধ্যকরকে।

আরও পড়ুন: 2023 Shanidev Rashifal: ২০২৩ মালামাল ৫ রাশি! সারা বছর মাথায় থাকবে শনির আশীর্বাদ, বিরাট বাধা বিপত্তি কাটবে, দু'হাত ভরে আসবে টাকা

অন্যদিকে বছর শেষে সোশ্যাল মিডিয়াকে ফের মাতিয়ে তুলতে চান চা বিক্রেতা বিকাশ ঠাকুর। খেয়ে দেখুন বিকাশের মটকা চা - গানের মাধ্যমে চা প্রেমের আবেগ আরও বাড়িয়ে দিতে চান তিনি। চা বিক্রির সঙ্গে সঙ্গে চান গানের দুনিয়ায় নিজেকে প্রতিষ্ঠিত করতে।

Nayan Ghosh

Published by:Arjun Neogi
First published:

Tags: COVID-19, West Burdwan News