Home /News /west-bardhaman /
Bangla News | Jamaisasthi: জামাইষষ্ঠীর আগেই ফল-মিষ্টির আগুন দাম! কমবে কি দাম? কি বলছে বাজার? জানুন

Bangla News | Jamaisasthi: জামাইষষ্ঠীর আগেই ফল-মিষ্টির আগুন দাম! কমবে কি দাম? কি বলছে বাজার? জানুন

ফলের

ফলের পশরা সাজিয়ে ক্রেতার অপেক্ষায় বিক্রেতা।

Bangla News | Jamaisasthi: জামাইষষ্ঠীর দিন কি কমবে ফল-মিষ্টির দাম? বাজার কি বলছে? জেনে নিন কতটা কমতে পারে দিনের দিন দাম! 

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : জামাইষষ্ঠীর আর মাত্র কয়েক দিন বাকি। বাঙালির বাড়িতে এখন চলছে জামাই বরণের প্রস্তুতি। আর তার মধ্যেই হু হু করে বেড়েছে ফল, মিষ্টির দাম। জেলার বিভিন্ন বাজারে ঘুরে চোখে পড়ছে একই ছবি। মরশুমি বিভিন্ন ফল থেকে শুরু করে নানান রকমের মিষ্টি, সব জায়গাতেই ঊর্ধ্বমুখী দামের ঠেলায় আঁতকে উঠেছেন মানুষ। বিক্রেতাদের বক্তব্য নানারকম। কিন্তু ফল, মিষ্টি পাতে তুলতে গিয়ে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। পড়ছে পকেটে টান। ক্রেতা এবং বিক্রেতা, উভয় এর বক্তব্য স্পষ্ট হয়ে যাচ্ছে, চলতি সপ্তাহে সেই অর্থে দাম কমার আশা নেই ফল, মিষ্টির।

    ইতিমধ্যেই আম, লিচুর দাম চড়া। তাছাড়া বিভিন্ন রকম ফলের দাম বেড়েছে বাজারগুলিতে। অন্যদিকে বিভিন্ন রকম মিষ্টির দাম বেড়েছে। জামাই ষষ্ঠী উপলক্ষে মিষ্টি বিক্রেতারা নানা রকম নিত্যনতুন স্বাদের মিষ্টি প্রস্তুত করেছেন ঠিকই। কিন্তু সেই সমস্ত মিষ্টির দাম আকাশছোঁয়া। রসগোল্লা, কালাকান্দ, পান্তুয়ার মত বিভিন্ন মিষ্টির দাম যেমন বেড়েছে, তেমনি নিত্য নতুন স্বাদের মিষ্টির দামও বেড়েছে অনেকটাই।

    আরও পড়ুন:  কোভিড ভেঙে দিল স্বপ্ন! বিটেক ইঞ্জিনিয়ার এখন বিটেক চা-ওয়ালা!

    এই সময় আম, লিচুর দাম শুনে হতবাক অনেক সাধারণ মানুষ। বিক্রেতার সঙ্গে দরদাম করছেন ক্রেতারা। দাম পছন্দ না হলে খালি হাতে ফিরছেন অনেকে। মোটামুটি ভাবে জেলার বিভিন্ন বাজারে ঘোরাফেরা করছে একই ছবি। মিষ্টির দোকানে গিয়েও পছন্দ মতো মিষ্টি কিনতে গিয়ে অনেকেই চিন্তায় পড়ছেন। তালিকায় থাকা সব রকম মিষ্টি কিনতে পকেটে পড়ছে টান, নয়তো তালিকা ছোট করে দিচ্ছেন অনেকেই। সবমিলিয়ে জামাই বরণ করার প্রস্তুতি পর্বেই শ্বশুরকূল রীতিমতো চিন্তিত হয়ে পড়ছেন।

    Nayan Ghosh

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Jamaisasthi, West Bardhaman

    পরবর্তী খবর