Zomato-র গ্রাহকদের জন্য সুখবর! ডেলিভারি চার্জ কমবে, সঙ্গে অনলিমিটেড অফার

এই নতুন প্ল্যানে গ্রাহকদের জন্য সবচেয়ে বেশি সুবিধা রয়েছে ফ্রি ডেলিভারির ক্ষেত্রে।

এই নতুন প্ল্যানে গ্রাহকদের জন্য সবচেয়ে বেশি সুবিধা রয়েছে ফ্রি ডেলিভারির ক্ষেত্রে।

  • Share this:

#Zomato:

Zomato Pro-এর পরে এবারে Zomato বাজারে নিয়ে এল Zomato Pro Plus-এর সুবিধা। সম্প্রতি Zomato অধিকর্তা এবং চিফ এক্সিকিউটিভ (chief executive) দীপেন্দর গোয়েল (Deepinder Goyal) একটি Tweet করে এই নতুন মেম্বারশিপের খবর জানিয়েছেন। দীপেন্দরের Tweet অনুযায়ী সীমিত সংখ্যক গ্রাহকরা খুব শীঘ্রই Zomato-র এই নতুন প্ল্যানের সুবিধা নিতে পারবেন। তবে আপাতত কোম্পানি বাজারে এই নতুন প্ল্যান মডেলের ওপর পরীক্ষা চালাতে আগ্রহী। Zomato এমন একটি মডেল পরীক্ষা করছে যেখানে গ্রাহকদের সাবস্ক্রিপশন বাড়িয়ে ডেলিভারি খরচ কমানো যাবে। অন্যদিকে নতুন মেম্বারশিপ দিয়ে আরও বেশি সংখ্যক গ্রাহককে পরিষেবা নিতে উৎসাহী করা যাবে।

Zomato Pro Plus-এ গ্রাহকরা কী কী সুবিধে পাবেন?

এই নতুন প্ল্যানে গ্রাহকদের জন্য সবচেয়ে বেশি সুবিধা রয়েছে ফ্রি ডেলিভারির ক্ষেত্রে। বিশেষ করে এই প্ল্যানের আওতায় থাকা গ্রাহকদের প্রতিদিন ডেলিভারির সর্বোচ্চ চাহিদার সময় অতিরিক্ত ডেলিভারি চার্জ বা অধিক দূরত্বের জন্য কোনও এক্সট্রা ডেলিভারির চার্জ দিতে হবে না। এরই সঙ্গে গ্রাহকরা Zomato Pro-এর সমস্ত সুবিধা পাবেন। দীপেন্দরের কথায়, 'এক্ষেত্রে দূরত্ব বা চাহিদার জন্য যে অতিরিক্ত টাকা এতদিন গ্রাহকদের দিতে হত, এখন থেকে কোম্পানি সেই চার্জ বহন করবে। তবে ডেলিভারি বয়দের প্রাপ্য ইনসেনটিভ তাঁরা পাবে'।

নতুন মেম্বারশিপের প্ল্যান বাবদ গ্রাহকদের কত টাকা দিতে হবে সেই প্রসঙ্গে এখনও কিছু জানানো হয়নি। তবে দীপেন্দর Twitter-এ আশ্বাস দিয়েছেন যে, RBL ব্যাঙ্কের Zomato এডিশন ব্ল্যাক ক্রেডিট কার্ডের আওতায় থাকা গ্রাহকরা কমপ্লিমেন্টারি হিসেবে স্বয়ংক্রিয়ভাবে এই সুবিধা পাবেন। অন্যদিকে যারা Zomato-র পক্ষ থেকে আমন্ত্রণ পাবেন তাঁদের সাবস্ক্রিপশন পেতে আলাদাভাবে চার্জ দিতে হবে।

তবে আগেই যেমন বলা হয়েছে, কোম্পানি এই বিষয়টি প্রাথমিকভাবে বাজারে আনতে চাইছে। বাস্তবে গ্রাহকদের Zomato Pro Plus ব্যবহারে আগের তুলনায় কোনও সুবিধা হচ্ছে কিনা বা গ্রাহকদের থেকে পজেটিভ সাড়া পাওয়া যাচ্ছে কিনা তা তাঁরা দেখবেন।

Zomato Pro Plus-এ কারা সুবিধা পাবেন?

শুরুতে Zomato-র পক্ষ থেকে যারা আমন্ত্রণ পাবেন তারাই সাবস্ক্রিপশন নিতে পারবেন। সেক্ষেত্রে সবচেয়ে নিয়মিত গ্রাহক এবং Zomato Pro সাবস্ক্রাইবকারীরা এর সুবিধা নিতে পারবেন। তবে এখনও Zomato-র পক্ষ থেকে ঠিক কতজন গ্রাহককে এই সুবিধা দেওয়া হবে তার নির্দিষ্ট সংখ্যা জানানো হয়নি। Zomato Pro Plus প্ল্যান শুরু হচ্ছে ২ অগাস্ট, সোমবার সন্ধে ৬টা থেকে। আমন্ত্রণপ্রাপ্ত গ্রাহকদের Zomato থেকে নির্দিষ্ট সময় নোটিফিকেশনের মাধ্যমে নতুন প্ল্যানের কথা জানিয়ে দেওয়া হবে।

Published by:Suman Majumder
First published: