হোম /খবর /প্রযুক্তি /
আপনি WhatsApp গ্রুপের অ্যাডমিন? বিশাল ক্ষমতা আসছে হাতে! দেখে নিন এক নজরে!

WhatsApp Group Admin: আপনি WhatsApp গ্রুপের অ্যাডমিন? বিশাল ক্ষমতা আসছে হাতে! দেখে নিন এক নজরে!

হোয়াটসঅ্যাপে নয়া ফিচার

হোয়াটসঅ্যাপে নয়া ফিচার

WhatsApp Group Admin: বহুদিন ধরেই এমন একটি ফিচারের দাবি ছিল যাতে WhatsApp গ্রুপের অ্যাডমিন কোনও সদস্যের পাঠানো মেসেজ পর্যালোচনা করে ব্যবস্থা নিতে পারেন।

  • Share this:

বর্তমানে বিশ্বের সবথেকে জনপ্রিয় অনলাইন মেসেজিং প্ল্যাটফর্ম হল WhatsApp। সারা বিশ্বে এর অসংখ্য ইউজার রয়েছে। WhatsApp বছরের পর বছর ধরে মানুষের প্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হিসাবে নিজেকে জনপ্রিয় করে তুলেছে। WhatsApp তাদের প্ল্যাটফর্মে ইউজারদের অভিজ্ঞতা আরও উন্নত করার জন্য বেশ কিছু ফিচার লঞ্চ করেছে। WhatsApp এখন এমন কিছু ফিচার নিয়ে কাজ করছে যা ইউজারদের এবং গ্রুপের অ্যাডমিনদের আরও অধিকার দিতে পারে। একই সঙ্গে, WhatsApp ব্রডকাস্ট চ্যানেলগুলির জন্য কিছু নতুন ফিচার নিয়েও কাজ করছে।

আরও পড়ুন: বছরে লক্ষাধিক টাকা বাঁচবে, কমবে ট্রাক চালকদের উদ্বেগও, নতুন ডিজেল আনল জিও-বিপি!

বহুদিন ধরেই এমন একটি ফিচারের দাবি ছিল যাতে WhatsApp গ্রুপের অ্যাডমিন কোনও সদস্যের পাঠানো মেসেজ পর্যালোচনা করে ব্যবস্থা নিতে পারেন। সেই লক্ষ্যে এবার আসছে অ্যাডমিন রিভিউ ফিচার। এই ফিচারের অধীনে, গ্রুপ সদস্যরা আপত্তিকর, ভুল তথ্য বা স্প্যাম বলে মনে করা বার্তাগুলিকে ফ্ল্যাগ করতে সক্ষম হবেন। গ্রুপের সদস্যদের দ্বারা ফ্ল্যাগ করা বার্তাগুলো পর্যালোচনার জন্য গ্রুপ অ্যাডমিনের কাছে যাবে। যদি সেই বার্তাটি গ্রুপের নিয়ম লঙ্ঘন করে তবে অ্যাডমিন সরাসরি তা মুছে ফেলতে পারবেন।

আরও পড়ুন: চ্যাট লক করা, ফলোয়ার কাউন্ট, ১২টি নয়া ফিচার, WhatsApp ব্যবহারকারীদের জন্য চমক!

অ্যাডমিন রিভিউ ফিচার থেকে অ্যাডমিনদের বড় সুবিধা –

এই ফিচারের উদ্দেশ্য হল ভুল তথ্যের বিস্তার রোধ করা। একই সঙ্গে WhatsApp-কে আপত্তিকর মেসেজ থেকে রক্ষা করা, যাতে তা ইউজারদের জন্য নিরাপদ থাকতে পারে। এই ফিচার WhatsApp গ্রুপের অ্যাডমিনদের তাঁদের গ্রুপ উন্নত করতে সাহায্য করবে।

এর পাশাপাশি ব্রডকাস্ট চ্যানেলে কিছু উন্নত ফিচার যুক্ত করা হবে। প্রতিবেদন অনুসারে, চ্যানেলটিতে একটি মেসেজিং ইন্টারফেস থাকবে যা দেখাবে কতজন চ্যানেল অনুসরণ করেন, চ্যানেলের বিজ্ঞপ্তিগুলো দেখানো হবে, রিপোর্টের বার্তা এবং আরও অনেক কিছু মিউট করার বিকল্প দেওয়া হবে৷

এছাড়াও চ্যানেলগুলো যাচাই করা হয়েছে কি না তা দেখতে পাওয়া যাবে৷ এই ফিচারগুলোর উদ্দেশ্য হল চ্যানেলগুলোকে আরও ইন্টারেক্টিভ এবং বহুমুখী করা। এর মাধ্যমে WhatsApp ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও ভাল হবে।

একই সঙ্গে মনে করা হচ্ছে যে, Telegram-এর মতো WhatsApp-ও তার চ্যানেলে রিপ্লাই প্রাইভেটলি অপশন চালু করতে পারে। এই ফিচার ব্যবহার করে, ইউজাররা কোনও বার্তার সর্বজনীনভাবে উত্তর দেওয়ার পরিবর্তে ব্যক্তিগতভাবে উত্তর দিতে সক্ষম হবেন। যাঁদের কাছে ব্যক্তিগত বার্তা পাঠানো হবে, তাঁরা একই থ্রেডে ব্যক্তিগতভাবে উত্তর দিতে সক্ষম হবেন।

Published by:Teesta Barman
First published:

Tags: Whatsapp