• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • WHATSAPP PAY IS FINALLY LIVE FOR INDIAN USERS AND TWITTER IS PAYING BACK WITH HILARIOUS MEMES AC

শুরু WhatsApp Pay-র পরিষেবা, সোশ্যাল মিডিয়ায় তা নিয়েও মিমের ঝড়!

মেসেজের পাশাপাশি খুব সহজেই অন্যত্র টাকা পাঠাতে পারবেন আপনি

মেসেজের পাশাপাশি খুব সহজেই অন্যত্র টাকা পাঠাতে পারবেন আপনি

  • Share this:

WhatsApp Pay: যতই দিন যাচ্ছে, ডিজিটাল পেমেন্টের ক্ষেত্র আরও বেড়ে চলেছে। নানা স্মার্ট ফিচার নিয়ে হাজির হচ্ছে পেমেন্ট অ্যাপগুলি। আরও সহজ হয়ে উঠেছে ট্রানজাকশানের পদ্ধতিও। সেই সূত্র ধরেই বাজারে এল WhatsApp Pay। সংস্থার তরফে জানানো হয়েছে, এ বার থেকে দেশের iPhone ও Android ব্যবহারকারীরা এই পরিষেবার সুযোগ পাবেন। অর্থাৎ এ বার থেকে মেসেজের পাশাপাশি খুব সহজেই অন্যত্র টাকা পাঠাতে পারবেন আপনি। আর এ নিয়েই ট্যুইটে সরব হয়েছেন নেটিজেনরা।

সম্প্রতি WhatsApp তার ট্যুইটার হ্যান্ডেলে জানিয়েছে, দেশ জুড়ে প্রত্যেক WhatsApp ব্যবহারকারী এই চ্যাটিং অ্যাপের সাহায্যেই টাকা পাঠাতে পারেন। এ ক্ষেত্রে একটি মেসেজ পাঠানোর মতোই নিরাপদ ও সহজ হবে এই টাকা পাঠানোর পদ্ধতি। WhatsApp-এর এই ফিচার মূলত UPI পেমেন্ট মেথড (ইউনিফায়েড পেমেন্ট ইন্টারফেস) ব্যবহার করবে। এই পেমেন্ট সিস্টেমের আওতায় থাকবে দেশের ১৬০টিরও বেশি ব্যাঙ্ক। তবে প্রথমের দিকে একটি ট্রায়াল পিরিয়ডে থাকবে ফিচারটি। তার পর ধীরে ধীরে সবার জন্য উপলব্ধ হবে এটি। এ ক্ষেত্রে আপনার ফোনে WhatsApp অ্যাপটি খোলার পর ডান দিকের উপরের কোণে থ্রি ডট আইকনে ক্লিক করতে হবে। সেখানে থেকে পেমেন্ট অপশনে যেতে হবে। এর পর ব্যাঙ্ক নেম সিলেক্ট ও নম্বর ভেরিফাই হবে। তার পর পেমেন্ট করতে পারবেন আপনি।

বাজারে ইতিমধ্যেই রয়েছে Google Pay, PhonePe ও Paytm। এই পরিস্থিতিতে WhatsApp Pay-র এই অকস্মাৎ আগমনে ইতিমধ্যেই ট্রোল শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নতুন এই ফিচার আগামীদিনে অন্য অ্যাপগুলিকে বেশ ভালোই টেক্কা দেবে বলে মনে করছেন টেকএক্সপার্টরা। নেটিজেনদের ট্যুইটেও যেন সেই বিষয়টি আরও স্পষ্ট হয়েছে।

অনেকে আবার ব্যঙ্গ করেছেন অন্যান্য পেমেন্ট অ্যাপ নিয়ে। নানা সিনেমার ছবিকে মিম বানিয়ে ট্যুইটে শেয়ার করেছেন তাঁরা। তাঁদের কথায়, বেশিরভাগই যদি পেমেন্টের জন্য WhatsApp ব্যবহার করেন, তা হলে বাকি অ্যাপগুলিকে হাত গুটিয়ে বসে থাকতে হবে।

WhatsApp Pay-র তালিকায় রয়েছে Axis, HDFC, ICICI, SBI, এলাহাবাদ ব্যাঙ্ক, Airtel পেমেন্ট ব্যাঙ্ক, অন্ধ্র ব্যাঙ্ক, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, Paytm পেমেন্ট ব্যাঙ্ক, RBL, পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক, ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, UCO ব্যাঙ্ক, ইয়েস ব্যাঙ্কসহ অন্যান্য ব্যাঙ্কগুলি। তবে এই WhatsApp Pay-র সুবিধা পেতে হলে আগে ব্যবহারকারীদের WhatsApp-এর আপডেটেড ভার্সনটি ইনস্টল করতে হবে। মনে রাখবেন, আপনার যে ফোন নম্বরে WhatsApp চলছে, সেটিতেই যেন সংশ্লিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টটি রেজিস্টার করা থাকে।

Published by:Ananya Chakraborty
First published: