Home /News /technology /
WhatsApp: গ্রুপ অ্যাডমিনদের বাড়তি ক্ষমতা এনে দিল WhatsApp! এবার কিন্তু সাবধান!

WhatsApp: গ্রুপ অ্যাডমিনদের বাড়তি ক্ষমতা এনে দিল WhatsApp! এবার কিন্তু সাবধান!

WhatsApp: গুগল প্লে বেটা প্রোগ্রামের মাধ্যমে চালু করা হয়েছে WhatsApp-এর নতুন ফিচার।

  • Share this:

#নয়াদিল্লি: মেটার (Meta) নিজস্ব কোম্পানি WhatsApp কাজ করে চলেছে তাদের নতুন ফিচার নিয়ে। এই ফিচারের মাধ্যমে WhatsApp-এর গ্রুপ অ্যাডমিনদের আরও বেশি করে ক্ষমতা দেওয়া হবে।WhatsApp-এর নতুন ফিচার চালু করা হয়েছে আপডেট ভার্সন ২.২২.১১.৪-এ। গুগল প্লে বেটা প্রোগ্রামের মাধ্যমে চালু করা হয়েছে WhatsApp-এর নতুন ফিচার।WhatsApp আপডেট ট্র্যাকার ডবলুবেটাইনফো (WABetainfo) অনুযায়ী জানা গিয়েছে যে, নতুন এই ফিচারের মাধ্যমে WhatsApp-এর গ্রুপের অ্যাডমিনরা এখন থেকে নিজেরাই ডিলিট করে দিতে পারবেন যে কোনও ধরনের মেসেজ। জানা গিয়েছে যে WhatsApp-এর নতুন ফিচারের কাজ এখনও চলছে। কিন্তু, খুব তাড়াতাড়ি সকলের জন্য চালু করে দেওয়া হবে WhatsApp-এর এই নতুন ফিচার।

WhatsApp-এর নতুন ফিচারের মাধ্যমে WhatsApp-এর ইউজারদের দেওয়া হবে আরও বেশি ক্ষমতা। জানা গিয়েছে যে WhatsApp-এর এই নতুন ফিচার নিয়ে এখনও পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। কিন্তু, WhatsApp-এর এই ফিচার চালু হয়ে গেলে WhatsApp-এর গ্রুপের অ্যাডমিনরা আরও বেশি ক্ষমতা পেয়ে যাবেন। নতুন এই ফিচারের মাধ্যমে WhatsApp-এর গ্রুপ অ্যাডমিনরা গ্রুপের থেকে যে কোনও সদস্যকে রিমুভ করে দিতে পারবেন। একই সঙ্গে তাঁরা গ্রুপের যে কোনও মেসেজ ডিলিট করে দিতে পারবেন সবার জন্যই। গ্রুপ অ্যাডমিন নিজেদের পছন্দ মতো চালাতে পারবেন সেই গ্রুপ। অর্থাৎWhatsApp-এর সেই গ্রুপের সকল ক্ষমতা তাঁর হাতেই থাকবে। গ্রুপ অ্যাডমিনের ইচ্ছাতেই চালিত হবে সেই WhatsApp-এর গ্রুপ।

আরও পড়ুন: লঞ্চ হচ্ছে সামনেই! কেমন হতে চলেছে Google Pixel 7 এবং Google Pixel 7 Pro

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp তাদের ইউজারদের জন্য নিয়ে আসতে চলেছে আরও একটি নতুন ফিচার। এই ফিচারের মাধ্যমে সকলের জন্য যে কোনও মেসেজ ডিলিট হয়ে যাবে একটি নির্দিষ্ট সময়ের পরে। এই সময়ের মেয়াদ হতে পারে ২ দিন এবং ১২ ঘণ্টা। ভবিষ্যতে WhatsApp নিয়ে আসতে পারে তাদের এই নতুন ফিচার। কিন্তু এখনও নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি যে WhatsApp কবে নিয়ে আসতে পারে তাদের এই নতুন ফিচার। পাশাপাশি, WhatsApp সম্প্রতি চালু করেছে তাদের নতুন ফিচার ইমোজি রিয়্যাকশন। এর মাধ্যমে WhatsApp-এর ইউজাররা যে কোনও মেসেজে যে কোনও ধরনের ইমোজি রিয়্যাকশন দিতে পারেন। এখন ইউজাররা মোট ৬টি ইমোজি রিয়্যাকশন ব্যবহার করতে পারছেন। এই ফিচার অবশ্য Facebook ও Instagram-এ অনেক আগে থেকেই ছিল।

Published by:Piya Banerjee
First published:

Tags: Whatsapp, WhatsApp Group

পরবর্তী খবর