Home /News /technology /
WhatsApp-এর মেসেজ রিয়্যাকশন; কীভাবে কাজ করবে এই নয়া ফিচার?

WhatsApp-এর মেসেজ রিয়্যাকশন; কীভাবে কাজ করবে এই নয়া ফিচার?

WhatsApp তাদের অ্যাপটিকে আরও জনপ্রিয় করে তোলার জন্য নিয়ে আসছে এই নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন।

  • Share this:

#কলকাতা: জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp তাদের ইউজারদের নিয়ে আসতে চলেছে নতুন ফিচার। WhatsApp-এর এই নতুন ফিচারটি হল মেসেজ রিয়্যাকশন (Message Reactions)। WhatsApp অনেক দিন ধরেই একের পর এক নতুন ফিচার লঞ্চ করে চলেছে। ইউজারদের কথা মাথায় রেখে, তাদের আরও উন্নত পরিষেবা দেওয়ার জন্য WhatsApp প্রতিনিয়ত কাজ করে চলেছে। পুরো বিশ্বে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপটি ইউজারদের জন্য চালু করেছে উন্নত ভয়েস মেসেজ সার্ভিস (Voice Message Services), মাল্টি ডিভাইজ বেটা মোড (Multi-Device Beta Mode), উন্নত ভিডিও ও ছবি সেন্ড করার অপশন ইত্যাদি। এবার WhatsApp তাদের অ্যাপটিকে আরও জনপ্রিয় করে তোলার জন্য নিয়ে আসছে এই নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন।

WhatsApp-এর নতুন ফিচার মেসেজ রিয়্যাকশনের মাধ্যমে ইউজাররা চ্যাট করার সময় অনেকগুলো ইমোজির (Emoji) ব্যাবহার করতে পারবে। এই সব ইমোজির মাধ্যমে ইউজাররা মেসেজের রিপ্লাইও দিতে পারবে। ইউজাররা নানা ধরনের সাতটি ইমোজির ব্যাবহার করতে পারবে। ডাবলুএবেটাইনফো-র (WABetainfo) রিপোর্ট অনুযায়ী WhatsApp-এর নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন মেসেজের ডান দিকের কর্নারে থাকবে। এই রিপোর্টে বলা হয়েছে যে বাবল রিয়্যাকশনের (Bubble Reaction) ব্যাকগ্রাউন্ড কালার মেসেজের থেকে অন্য কালারের হবে।

আরও পড়ুন- প্রচণ্ড শব্দে ফাটল চার্জার! ফের OnePlus Nord 2 ফোন সংক্রান্ত বিস্ফোরণের ঘটনা

WhatsApp-এ এখন চ্যাট বাবলস-এর (Chat Bubbles) ব্যাকগ্রাউন্ড কালারে গ্রিন (Green) এবং ডিপ গ্রে (Deep Grey) কালারের ব্যবহার করা হয়। কিন্তু এই রিপোর্টে বলা হয়েছে যে WhatsApp-এ এখন কালো কালারের বাবলস ব্যাবহার করা হবে যা চ্যাট বাবেস এবং মেসেজ রিয়্যাকশন বাবলস-এর মধ্যে পার্থক্য বোঝাতে সাহায্য করবে। এছাড়াও এই রিপোর্টে একটি স্ক্রিনশট (Screenshot) শেয়ার করে দেখানো হয়েছে যে চ্যাট বাবলস-এর থেকে মেসেজ রিয়্যাকশন বাবলস-এর সাইজ প্রায় অনেকটাই ছোট। এই মেসেজ রিয়্যাকশন বাবলস পিল শেপড ফরম্যাটে (Pill-Shaped Format) আসবে।

WhatsApp-এর নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন অ্যান্ড্রয়েড (Android) এবং আইওএস (iOS) দু'টিতেই পাওয়া যাবে। কবে থেকে এই নতুন ফিচারের সুবিধা পাওয়া যাবে তা নির্দিষ্ট ভাবে এখনও জানানো হয়নি। কিন্তু মনে করা হচ্ছে খুব তাড়াতাড়ি WhatsApp-এর ইউজাররা এই নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন এর সুবিধা পাবে। কোম্পানির পক্ষ থেকে এই ফিচারটিকে উন্নত করার জন্য এখনও পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

Published by:Suman Majumder
First published:

Tags: Whatsapp, Whatsapp emoji, Whatsapp New Feature

পরবর্তী খবর