• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • কালো-সাদা কম্বিনেশনে নতুন রূপে Mahindra Thar SUV, লুকে মজেছেন গাড়িপ্রেমীরা

কালো-সাদা কম্বিনেশনে নতুন রূপে Mahindra Thar SUV, লুকে মজেছেন গাড়িপ্রেমীরা

এই নতুন লুক নজর কেড়েছে গাড়িপ্রেমীদের

এই নতুন লুক নজর কেড়েছে গাড়িপ্রেমীদের

এই নতুন লুক নজর কেড়েছে গাড়িপ্রেমীদের

  • Share this:

Mahindra Thar SUV: Mahindra Thar-এর লঞ্চ থেকে শুরু করে নতুন ডিজাইন- বছর জুড়ে Mahindra-র দ্বিতীয় জেনারেশনের এই গাড়ি নিয়ে একের পর এক জল্পনা তৈরি হয়েছে। এর জেরে গাড়িপ্রেমীদের মধ্যেও বার বার আরও কৌতূহল বেড়েছে। আর এর মাঝেই কালো-সাদা কম্বিনেশনে নতুন রূপে সামনে এল Mahindra Thar। বলাবাহুল্য এই নতুন লুক নজর কেড়েছে গাড়িপ্রেমীদের। আসুন, কালো-সাদা কম্বিনেশনের এই লুক সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক!

তানিশ লোহিয়া নামে এক ব্যক্তি ইউটিউবে সাদা-কালো কম্বিনেশনের Thar গাড়িটির একটি ক্লিপ শেয়ার করেছেন। সেই অনুযায়ী, গাড়ির বাইরের দিক পুরোপুরি সাদা। তার সঙ্গে সামঞ্জস্য রেখেই ইন্টিরিয়র ও চাকা পুরোপুরি কালো রঙের। এ ক্ষেত্রে গাড়ির ফ্রন্ট গ্রিল, বাম্পার, প্লাস্টিক ক্ল্যাডিং ও ORVM পুরোপুরি কালো রাখা হয়েছে।

থরের এই নতুন অবতারে রেগুলার হেড ল্যাম্পের জায়গায় রয়েছে কাস্টম LED ইউনিট। বনেটের বাঁ দিকে লেখা রয়েছে VOYAGER আর ডান দিকে লেখা রয়েছে ESCAPADE। যা গাড়ির লুকে বেশ নতুনত্ব এনেছে। সাদা বডির সঙ্গে সামঞ্জস্য বজায় রাখার জন্য পিছনের পাশের দিকটায় কালো স্টার রয়েছে। সঙ্গে রয়েছে তিনটি সমান্তরাল কালো স্ট্রাইপ। এতে গাড়ির ভিজুয়াল অ্যাপিল কয়েকগুণ বেড়ে গিয়েছে। রেগুলার মডেলের ক্রোম লাইন এই নতুন ডিজাইনে অনুপস্থিত। গাড়ির ইন্টিরিয়র ও চাকার রংও কালো রাখা হয়েছে।

এই বছর একটি বহু প্রতীক্ষিত ইভেন্ট ছিল Mahindra-র দ্বিতীয় জেনারেশনের গাড়ি থরের লঞ্চ। এ ক্ষেত্রে গাড়িতে পেট্রোল ও ডিজেল দু'ধরনের ইঞ্জিনের ব্যবস্থা রয়েছে। তাই ক্রেতাদের কাছে এবার বিকল্প বেছে নেওয়ার সুযোগ থাকছে। প্রস্তুতকারী সংস্থার দাবি, দু'টি ইঞ্জিনের পারফরম্যান্সই দুর্দান্ত। মাহিন্দ্রা থরে থাকছে ২.০ -লিটার পেট্রোল ইঞ্জিন। এটি ১৫০ PS ও ৩২০ Nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। থাকছে ২.২-লিটার ডিজেল ইঞ্জিন। এটি ডিজেল ইঞ্জিন ১৩০ PS ও ৩২০ Nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। এর সঙ্গেই সিক্স স্পিড ম্যানুয়াল ও সিক্স স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন থাকছে।

প্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, গাড়িতে ছয় জন বসতে পারে। গাড়িটির দাম শুরু হচ্ছে ৯.৮০ লক্ষ টাকা থেকে। সর্বোচ্চ দাম হতে পারে ১৩.৭৫ লক্ষ টাকা পর্যন্ত। এ ক্ষেত্রে গাড়ির ইন্টিরিয়র ডিজাইনও আপনার নজর কাড়বে। নতুন Mahindra Thar-এ থাকছে ডিজিটাল অডোমিটার। শুধু ডিজিটাল অটোমিটারই নয়, থাকছে ডিজিটাল ক্লক, ইলেকট্রনিক মাল্টি ট্রিপমিটার। ইনফোটেইনমেন্টেরও পুরোপুরি বন্দোবস্ত রয়েছে। গাড়ির ভিতরে থাকছে মনোক্রোম MID ডিসপ্লে। থাকছে ফোর হুইল ড্রাইভ সিস্টেম।

Published by:Ananya Chakraborty
First published: