corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে একঘেয়েমি কাটাতে গুগল ডুডলের সঙ্গে খেলুন মেক্সিকান গেম লটেরিয়া

লকডাউনে একঘেয়েমি কাটাতে গুগল ডুডলের সঙ্গে খেলুন মেক্সিকান গেম লটেরিয়া

এটি একটি মেক্সিকান কার্ড গেম

  • Share this:

#নয়াদিল্লি: মৃত্যুমিছিল অব্যাহত। সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা । কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসেছে ভারতের বুকে। ভারতে করোনা আক্রান্ত ৪৬ হাজারের বেশি ৷ এই বিপদ ঠেকানোর একমাত্র উপায় লক ডাউন আর বজায় রাখতে হবে সামাজিক দুরত্ব। প্রায় গোটা বিশ্বই লকডাউনে। তাই এখন সকলেই বাড়িতে থাকছে। সময় কাটাচ্ছে পরিবারের সঙ্গে। প্রায় সব জায়গার অফিসেই চলছে ওয়ার্ক ফ্রম হোম।

তাই বাড়িতে থাকতে থাকতে অনেকেই বোর হয়ে গিয়েছেন। আপনার মনোরঞ্জন করতে, সময় কাটাতে সাহায্য করতে আর সবার মন থেকে কিছুটা দুশ্চিন্তা কাটাতে গুগল ডুডল একটি সিরিজ শুরু করেছে যেখানে ফিরিয়ে আনা হচ্ছে জনপ্রিয় পুরনো ডুডল গেমগুলি। ডুডলের ট্যাগলাইন - স্টে অ্যান্ড প্লে অ্যাট হোম। আজকে ঘরে বসে জনপ্রিয় গ্রেম লটেরিয়া খেলার অবকাশ দিচ্ছে ডুডল। স্প্যানিশ ভাষা লটেরিয়া অর্থ হলো লটারি।

লটেরিয়া গেমটিকে প্রথম গ্রাহকদের সঙ্গে গুগল পরিচয় করিয়েছিল ২০১৯ সালে। এটি একটি মেক্সিকান কার্ড গেম। এই গেমের উৎপত্তি হয়েছিল ১৫শো-তে। প্রথমে স্পেনে মাত করেছিল লটেরিয়া তারপর ১৭৬৯ সাল নাগাদ মেক্সিকোয় তার পদার্পণ ঘটে। একে বলা হয় সুযোগ বা ভাগ্যের খেলা। এই গেম আপনি খেলতে পারেন বন্ধুদের সঙ্গেও। এর জন্য আপনাকে একটি লিঙ্ক শেয়ার করতে হবে যাদের সঙ্গে আপনি খেলতে চান । একসঙ্গে ৪ জন খেলতে পারবেন এই গেমটি। প্রত্যেক খেলোয়ার কাছে ১৬টি ছবি দেওয়া একটি বোর্ড থাকবে। উপরে একটি একটি করে ছবি আসতে থাকবে, আর খেলোয়ারদের ছবি মিলিয়ে নিতে হবে। যে খেলোয়ার সবার আগে ৪টি ছবি মেলাতে পারবে সে জিতে যাবে। কিন্তু সেই ৪টি ছবি এক লাইনে হতে হবে - উপর নিচে বা পাশাপাশি।

২৭ এপ্রিল থেকে আগামী দুই সপ্তাহ গুগলের হোম পেইজে ক্লিক করলে গেম খেলা যাবে। গত কয়েক বছরে যত গেম বা মিনি গেম গুগলের হোমপেজে দেখা গিয়েছে সেগুলি গুগল ডুডল ব্লগে আর্কাইভ হিসেবে সংক্ষিত আছে। সেই গেমগুলির মধ্যে থেকে জনপ্রিয় ১০টি ডুডল গেমকে আবার খেলার সুযোগ দিচ্ছে গুগল।

Published by: Ananya Chakraborty
First published: May 5, 2020, 2:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर