Home /News /technology /
Smartphone: কিনুন এই স্মার্ট ফোনগুলি! শেষ হবে না ব্যাটারি! একেবারে পয়সা উসুল ফোন!

Smartphone: কিনুন এই স্মার্ট ফোনগুলি! শেষ হবে না ব্যাটারি! একেবারে পয়সা উসুল ফোন!

Smartphone: স্মার্টফোনের ক্ষেত্রে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়ই হল তার ব্যাটারি। একটা ফোন একবার চার্জ দিলে একটানা কতক্ষণ চলতে পারে, তা দেখেই স্মার্টফোন কেনা দরকার।

  • Share this:

#নয়াদিল্লি: বাজারে তো বিভিন্ন ধরনের স্মার্টফোন রয়েছেই, আর কে না জানেন পয়সা ফেলতে পারলে হাতের মুঠোয় সেরা গ্যাজেট নিয়ে ঘোরা কোনও ব্যাপারই নয়! কিন্তু, স্মার্টফোন কিনতে গেলে কোন জিনিসটা নিয়ে একটু স্মার্টলি না ভাবলে চলে না?

স্মার্টফোনের ক্ষেত্রে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়ই হল তার ব্যাটারি। একটা ফোন একবার চার্জ দিলে একটানা কতক্ষণ চলতে পারে, তা দেখেই স্মার্টফোন কেনা দরকার। এক নজরে তাই দেখে নেওয়া যাক এই জুন মাসে বাজারে সবথেকে ভালো ব্যাটারিযুক্ত কী কী ফোন রয়েছে। মিড রেঞ্জ থেকে হাই রেঞ্জ, এই তালিকা কাজে আসবে!

iPhone 13 Pro Max - iPhone 13 Pro Max ফোনে অ্যাপলের (Apple) সবথেকে ভালো ব্যাটারি না থাকলেও, এর ব্যাটারি লাইফ অনেক বেশি। কারণ iPhone 13 Pro Max ফোনে রয়েছে উন্নতমানের সফটওয়্যার এবং হার্ডওয়্যার। এর ফলে iPhone 13 Pro Max ফোন একটানা অনেকক্ষণ চলতে পারে। iPhone 13 Pro Max ফোনে সবসময় গেম খেললে এবং ফটো তুললেও এটি সারাদিন চলতে পারে মাত্র ২০ থেকে ৩০ শতাংশ ব্যাটারি খরচ করে। iPhone 13 Pro Max ফোনে ১.৫ ঘণ্টা চার্জ দিলেই ফুল ব্যাটারি চার্জ হয়ে যায়। সুতরাং ভালো ব্যাটারি যুক্ত ফোন কিনতে চাইলে এটা কেনা যেতে পারে।

Samsung Galaxy S22 Ultra - Samsung Galaxy S22 Ultra ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন। এর ফলে এটি খুব সহজেই সারাদিন চলতে পারে। Samsung Galaxy S22 Ultra ফোনে রয়েছে ডব্লুকিউএইচডি প্লাস ডিসপ্লে, ১২০এইচজেড রিফ্রেশ রেট, এস পেন, বড় ক্যামেরা। Samsung Galaxy S22 Ultra ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮জেন ১ চিপ। একবার চার্জ দিলে এই ফোন একটানা পুরো দিন চলতে পারে। Samsung Galaxy S22 Ultra ফোনে রয়েছে ৪৫ডাবলু চার্জ। এর ফলে মাত্র এক ঘণ্টায় Samsung Galaxy S22 Ultra ফোন ফুল চার্জ হয়ে যায়।

Oppo Reno 7 Pro 5G - Oppo Reno 7 Pro 5G ফোনের দাম প্রায় ৪০,০০০ টাকার মতো। Oppo Reno 7 Pro 5G ফোনে জোর দেওয়া হয়েছে ক্যামেরা এবং ফ্যান্সি ডিজাইনের উপরে। Oppo Reno 7 Pro 5G ফোনে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ চিপ। এর ফলে Oppo Reno 7 Pro 5G পুরো দিন ব্যবহার করলেও এর ২০ থেকে ৩০ শতাংশ চার্জ থেকে যায়। কারণ Oppo Reno 7 Pro 5G ফোনে ব্যবহার করা হয়েছে উন্নতমানের সফটওয়্যার অপটিমাইজেশন। Oppo Reno 7 Pro 5G ফোনে রয়েছে ৬৫ডবলু ফাস্ট চার্জ। এর ফলে মাত্র ৪৫ মিনিটেই এই ফোন ফুল চার্জ হয়ে যায়।

iQOO Neo 6 - iQOO Neo 6 ফোনের দাম প্রায় ২৯,৯৯৯ টাকা। iQOO Neo 6 ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৭০ চিপ এবং উন্নতমানের পাওয়ার ম্যানেজমেন্ট সিস্টেম। iQOO Neo 6 ফোনে রয়েছে ৪৭০০ এমএএইচ ব্যাটারি। এর ফলে একটা গোটা দিন খুব সহজেই কাটিয়ে দেওয়া যায়। iQOO Neo 6 ফোনে রয়েছে ৮০ডব্লু চার্জ। এর ফলে iQOO Neo 6 ফোনে মাত্র ৪৫ মিনিটেই ফুল চার্জ হয়ে যায়।

Motorola Moto G52 - Motorola Moto G52 ফোন একটানা দু'দিন খুব সহজেই ব্যবহার করা যায়। Motorola Moto G52 ফোনে রয়েছে খুবই শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৮০ চিপ। Motorola Moto G52 ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১২ এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি। Motorola Moto G52 ফোনে রয়েছে ২০ডবলু চার্জ। Motorola Moto G52 ফোনের দাম ১৩,৪৯৯ টাকা।

আরও পড়ুন: এক সময়ের সরস্বতী নদী এখন ছোট্ট নালা! দেখুন কি অবস্থা!

Poco X4 Pro 5G - Poco X4 Pro 5G ফোনের দাম শুরু হচ্ছে ১৭,৪৯৯ টাকা থেকে। Poco X4 Pro 5G ফোনে রয়েছে ১২০এইচজেড অ্যামোলেড ডিসপ্লে এবং শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপ। Poco X4 Pro 5G ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। Poco X4 Pro 5G ফোনে রয়েছে ৬৭ডব্লু ফাস্ট চার্জ। এর ফলে Poco X4 Pro 5G ফোন মাত্র ৪৫ মিনিটে ফুল চার্জ হয়ে যায়।

Realme GT Neo 3 150 W - Realme GT Neo 3 ফোনে রয়েছে শক্তিশালী ডাইমেনসিটি ৮১০০ চিপ, ১২০ এইচজেড অ্যামোলেড ডিসপ্লে এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি। Realme GT Neo 3 ফোনে রয়েছে ১৫০ডব্লু চার্জ সলিউশন।

Published by:Piya Banerjee
First published:

Tags: Apple, Nokia, Smartphone

পরবর্তী খবর