Home /News /technology /

Pure EV E Pluto 7G: মাত্র ২৮ পয়সায় এক কিমি! দেড় লিটার পেট্রোলের টাকায় সারা মাস ঘোরাবে এই স্কুটার

Pure EV E Pluto 7G: মাত্র ২৮ পয়সায় এক কিমি! দেড় লিটার পেট্রোলের টাকায় সারা মাস ঘোরাবে এই স্কুটার

Pure EV E Pluto 7G: দেড় লিটার পেট্রোল ভরতে যা খরচ করেন তাতেই সারা মাস চলে যাবে। মনের আনন্দে ঘুরতে পারবেন। টাকা বাঁচবে।

  • Share this:

    #নয়াদিল্লি: পেট্রোল, ডিজেলের দাম রোজই পাল্লা দিয়ে বাড়ছে। ফলে এখন বৈদ্যুতিক গাড়ি নিয়ে মানুষের মধ্যে উন্মাদনা বাড়ছে। অনেক নামজাদা কোম্পানি এখন বৈদ্যুতিক গাড়ি নিয়ে কাজ করছে এবং একাধিক মডেল লঞ্চ করা শুরু করেছে। ইলেকট্রিক গাড়ির পর এখন ইলেকট্রিক টু-হুইলার ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে।

    Pure EV সম্প্রতি একটি শক্তিশালী ই-স্কুটার ePluto 7G লঞ্চ করেছে। এই স্কুটারের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল, এটি আপনার টাকা বাঁচাবে। মাত্র দেড় লিটার পেট্রোলের চেয়েও কম খরচে পুরো মাস চালাতে পারবেন। শুনতে অবাক লাগছে তো!

    আরও পড়ুন- ইলেকট্রিক গাড়ি চললে শব্দ হয় না, বড় বিপদ! নতুন আইনের কথা ভাবছে সরকার

    পুরো মাসে কত খরচ হবে-

    Pure EV E Pluto 7G একবার চার্জে ১২০ কিলোমিটার রেঞ্জ দেয়। অর্থাৎ, প্রতি কিলোমিটারে মাত্র ২৮ পয়সা খরচ করতে হবে আপনাকে। আপনি যদি দৈনিক ২০ কিমিও ভ্রমণ করেন, তা হলে আপনার একদিনে খরচ হবে মাত্র ৫.৬০ টাকা। এইভাবে এই ই-স্কুটার পুরো মাসে চার্জ করতে খরচ হবে মাত্র ১৫৬ টাকা।

    রাজ্য সরকারগুলি ভর্তুকি দিচ্ছে-

    দিল্লিতে এই ই-স্কুটারটির এক্স-শোরুম দাম ৮৩,৭০১ টাকা। এর পাশাপাশি যদি আমরা বিভিন্ন ব্যাঙ্কের অফারের কথা বলি, তা হলে আপনি এই ই-স্কুটারটি প্রায় তিন হাজার টাকার মাসিক ইএমআইতে কিনতে পারবেন। দিল্লি, মহারাষ্ট্র এবং গুজরাটের রাজ্য সরকারগুলি ভর্তুকি দিচ্ছে। এছাড়া ই-স্কুটার কিনলে বেশ কিছু মডেলে কেন্দ্রীয় সরকারের তরফেও ভর্তুকি পেতে পারেন।

    আরও পড়ুন- এক টাকায় রিচার্জ প্ল্যান আনল জিও! আজ পর্যন্ত কেউ দিতে পারেনি

    এই স্কুটার-এর বৈশিষ্ট্য কী-

    এই স্কুটারে একাধিক ফিচার রয়েছে।

    কোম্পানি একবার চার্জে ৯০ থেকে ১২০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দেওয়ার দাবি করছে। এই স্কুটারের সর্বোচ্চ গতি প্রতি ঘন্টায় ৬০ কিলোমিটার। এর ওজন মাত্র ৭৬ কেজি। অর্থাত্ নাড়াচাড়া করতে কোনও সমস্যা হবে না। এটি চার ঘন্টার মধ্যে সম্পূর্ণ চার্জ করা যাবে। লাল, হলুদ, নীল এবং সাদা সহ মোট সাতটি রঙে পাওয়া যাচ্ছে এই ই-স্কুটার। তা হলে আর দেরি কেন!

    Published by:Suman Majumder
    First published:

    Tags: E-Scooter, Electric scooter, Electric Vehicle

    পরবর্তী খবর