Home /News /technology /
PUBG-র চিরচেনা Erangel Map এবার Battlegrounds Mobile India-এ, পেল নতুন নামও; জানুন বিশদে

PUBG-র চিরচেনা Erangel Map এবার Battlegrounds Mobile India-এ, পেল নতুন নামও; জানুন বিশদে

PUBG-র চিরচেনা Erangel Map এবার Battlegrounds-এ গেল বদলে, পেল নতুন নামও; জানুন বিশদে!

PUBG-র চিরচেনা Erangel Map এবার Battlegrounds-এ গেল বদলে, পেল নতুন নামও; জানুন বিশদে!

ইতিমধ্যেই Battlegrounds Mobile India-র নতুন টিজার প্রকাশ করা হয়েছে Facebook-এ

  • Share this:

Battlegrounds Mobile India: Battlegrounds Mobile India হিসাবে ভারতে ফিরছে PUBG Mobile। আর এই গেমটিকে ঘিরে ব্যাটল রয়্যাল গেম প্রেমীদের উদ্দীপনা যেন তুঙ্গে। আগামী মাসেই এই গেমটি চালু হবে বলে আশা করা হচ্ছে। জানা গিয়েছে, নতুন Battlegrounds Mobile India তৈরি করেছে PUBG Mobile-এর ডেভেলপার Krafton। এই গেমটির প্রি-রেজিস্ট্রেশনও ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। সম্প্রতি প্রকাশ্যে এসেছে Battlegrounds Mobile India-র একটি টিজার। এই টিজারটিতে একটি ম্যাপের নামের ইঙ্গিত রয়েছে, যা PUBG মোবাইল প্লেয়ারদের কাছে পরিচিত হতে পারে। এই ম্যাপের নাম হল, Erangel ম্যাপ। যা PUBG মোবাইলে অত্যন্ত জনপ্রিয় ম্যাপ।

গত বছর সীমান্তে চিনের সঙ্গে সংঘাতের জেরে PUBG Mobile ভারতে নিষিদ্ধ করে দেশের সরকার। তাই এবার আর PUBG Mobile নিয়ে কোনও রকম বিতর্কের মুখে পড়তে নারাজ Battlegrounds Mobile India-এর ডেভেলপার সংস্থা Krafton। এই সংস্থার কথায়, Battlegrounds Mobile India-কে তারা সম্পূর্ণ ভাবে নতুন করে প্রতিষ্ঠা করতে চলেছে। তাই গেম স্ট্রিমারদের উদ্দেশ্যে এই সংস্থা আবেদন জানায়, তাঁরা যেন PUBG Mobile-এর সঙ্গে Battlegrounds Mobile India-কে তুলনা না করেন।

ইতিমধ্যেই Battlegrounds Mobile India-র নতুন টিজার প্রকাশ করা হয়েছে Facebook-এ। এই টিজারে Erangle ম্যাপের পাশাপাশি দেখা গিয়েছে কিছু পোলারয়েড ফটোও। এছাড়া একটি ছবিতে দেখা গিয়েছে ওয়াটার ট্যাঙ্কও। যা PUBG Mobile প্রেমীদের পক্ষে চেনা ভীষণই সহজ। সেই সঙ্গে পোলারয়েডের উপর লেখা রয়েছে 'Erangle'। এর পরেই PUBG Mobile-এর Erangle ম্যাপ Battlegrounds Mobile India-তেও থাকার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে উল্লেখ্য, Battlegrounds Mobile India-তে এই ম্যাপে কিছু পরিবর্তন করা হতে পারে।

নতুন Battlegrounds Mobile India গেম ভারতে আসার খবর পেয়েই তড়িঘড়ি তা নিষিদ্ধকরণের পথে হাঁটলেন অরুণাচল প্রদেশের এক কংগ্রেস বিধায়ক। সেই মর্মে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) চিঠিও লেখেন। সেই সঙ্গে এই বিধায়ক Tweet করে অভিযোগ তোলেন যে, দেশের সুরক্ষার জন্য এই গেমটি অত্যন্ত ক্ষতিকর। গেমে সামান্য কিছু পরিবর্তন করে আদতে কোটি কোটি ভারতবাসীর তথ্য সংগ্রহ করতে এটাকে চিনের একপ্রকার ফাঁদ বলেও মন্তব্য করেন তিনি।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Battlegrounds Mobile India, PUBG Mobile, PUBG Mobile India

পরবর্তী খবর