Home /News /technology /
মিটিং আর একঘেয়ে মনে হবে না; Zoom অ্যাপ নিয়ে আসতে চলেছে একগুচ্ছ নতুন ফিচার

মিটিং আর একঘেয়ে মনে হবে না; Zoom অ্যাপ নিয়ে আসতে চলেছে একগুচ্ছ নতুন ফিচার

এক নজরে দেখে নেওয়া যাক জুম অ্যাপের বিভিন্ন নতুন ফিচার।

  • Share this:

#নয়াদিল্লি: জুম (Zoom) লঞ্চ করেছে একগুচ্ছ নতুন ফিচার। জুমের এই সকল নতুন ফিচারের মাধ্যমে যে কোনও মিটিংয়ের সময় সকলে আরও বেশি করে অংশগ্রহণ করতে পারবেন। এর জন্য নিয়ে আসা হয়েছে মজার মজার বিভিন্ন ধরনের নতুন ফিচার। ওয়ার্ক ফ্রম হোম কালচার শুরু হওয়ার পর থেকে জুম অ্যাপের আধিপত্য বাড়তে থেকে। এই ভিডিও কলিং অ্যাপ নিয়ে এসেছে নতুন কোলাবোরেট মোড এবং ব্রেকআউট রুম। এর মাধ্যমে মিটিংয়ের ক্ষেত্রে উন্নত হতে পারে কোলাবোরেশন এবং ক্রিয়েটিভিটি। কোলাবোরেট মোডের মাধ্যমে মিটিংয়ের হোস্ট অংশগ্রহণকারীদের ক্রিয়েটিভ এক্সপেরিয়েন্স দিতে পারবেন। ব্রেকআউট রুম গুরুত্বপূর্ণ কোনও আলোচনার সময় ক্লোসড অফ ডিসকাশন স্পেস দিতে সাহায্য করবে। এর মাধ্যমে সকলে সেই আলোচনায় আরও বেশি ফোকাস করতে পারবে। এক নজরে দেখে নেওয়া যাক জুম অ্যাপের বিভিন্ন নতুন ফিচার।

Miro -  এটি হল একটি অনলাইন হোয়াইট বোর্ড। এর মাধ্যমে জুম কলের প্রতিটি অংশগ্রহণকারীদের কোলাবোরেটিভ ওয়ার্কস্পেস দেওয়া হয়। এর উদ্দেশ্য হল প্রতিটি অংশগ্রহণকারী যেন সেই কলে অংশগ্রহণ করতে পারেন, কো-ক্রিয়েট করতে পারেন এবং রিয়েল টাইম আইডিয়া ক্যাপচার করতে পারেন। এছাড়াও এই ফিচারের মাধ্যমে বিভিন্ন ধরনের টুলসের সাহায্য পাওয়া যাবে।

আরও পড়ুন - iPhone-এর ব্যাটারি নিঃশেষিত হচ্ছে দ্রুত? আপনার হাতেই রয়েছে সহজ উপায়

Code App for Zoom - এই ফিচারের মাধ্যমে জুম কলের প্রতিটি অংশগ্রহণকারীদের বলার সুযোগ করে দেওয়া হবে। এর জন্য তাঁদের আলাদা করে আর কোনও ট্যাব ওপেন করতে হবেনা। এছাড়াও এই ফিচারের মাধ্যমে নিয়ে আসা হয়েছে একটি নতুন কোড #askwhy। এর মাধ্যমে প্রতিটি অংশগ্রহণকারী একে অপরের সম্পর্কে কিছু জানলে তা বাকিদের জানাতে পারবেন।

Zoom Breakout Rooms - এটি জুমের একটি খুবই গুরুত্বপূর্ণ ফিচার। এর মাধ্যমে জুম কলের অংশগ্রহণকারীরা ছোট ছোট গ্রুপে বিভক্ত হয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করতে পারবেন।

আরও পড়ুন - WhatsApp Pay-তে এবার থেকে নতুন নিয়ম চালু! আর টাকা জালিয়াতির ভয় থাকবে না!

Zoom Welo - এই ফিচারের মাধ্যমে রিক্রিয়েট করা হয়েছে কোলাবোরেটিভ স্পেস। এর মাধ্যমে জুম কলের প্রতিটি অংশগ্রহণকারী একে অপরকে দেখতে পাবেন এবং সেই কথাবার্তার মধ্যেই মিটিং থেকে বেরিয়ে যেতে পারবেন দরকার মতো।

Twine for Zoom - এটি হল জুমের অল ইন ওয়ান রুম ম্যানেজমেন্ট ফিচার। এটির মাধ্যমে যে কোনও মিটিংয়ের হোস্ট ক্রিয়েট করতে পারেন রুম বেসড মিটিং। এর মাধ্যমে অন কাস্টম রুলস, রোটেট বিটুইন টাইমড, ব্যাক টু ব্যাক ব্রেকআউট, চ্যাট অ্যাক্রস রুম ইত্যাদির সুবিধা পেতে পারেন ইউজার।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Video Conference, Zoom

পরবর্তী খবর