Home /News /technology /
ZebPay-এর সৌজন্যে, এখন ক্রিপ্টো কিনতে এবং বিক্রি করতে পারবেন চোখের নিমেষে

ZebPay-এর সৌজন্যে, এখন ক্রিপ্টো কিনতে এবং বিক্রি করতে পারবেন চোখের নিমেষে

QuickTrade (কুইকট্রেড) ফিচারের সৌজন্যে, ক্রিপ্টো বিনিয়োগকারীরা এখন শূন্য-ট্রানজ্যাকশান ফি দিয়েই যে কোনও ক্রিপ্টো অ্যাসেট কিনতে এবং বিক্রি করতে পারবেন

  • Share this:

    অধিকাংশ ক্ষেত্রেই, পরিবর্তনের সাথে তাল মিলিয়ে ক্রিপ্টো বিনিয়োগকারীরা চলতে পারেন না। তাছাড়াও, এই কয়েনের অস্থির চরিত্র সময়ের সাথে আপনার ক্রিপ্টো অ্যাসেটের উপরে খারাপ প্রভাব ফেলতে পারে। কিন্তু যদি এই সমস্যার কোনও সমাধান পেয়ে যান, তাহলে কেমন হয়! এমনই এক উপায়ের কথা বাতলে দেওয়া হবে এখানে, এর ফলে ক্রিপ্টো জগতের পরিবর্তনের হাওয়ার সাথে পাল্লা দিয়ে ছুটতে পারবেন আপনিও। এখন ক্রিপ্টো কিনতে বা বিক্রি করতে পারবেন, অন্য যে কোনও কাজের তুলনায় অনেক বেশি গতিতে।

    আপনার ক্রিপ্টো এক্সচেঞ্জ যদি ZebPay হয়, তাহলে এখন এই সুবিধা পাবেন আপনিও। এই প্ল্যাটফর্মের QuickTrade (কুইকট্রেড) ফিচারের সৌজন্যে, ক্রিপ্টো বিনিয়োগকারীরা এখন শূন্য-ট্রানজ্যাকশান ফি দিয়েই যে কোনও ক্রিপ্টো অ্যাসেট কিনতে এবং বিক্রি করতে পারবেন। দেখে নেওয়া যাক, বিষয়টি ঠিক কী ভাবে কাজকরবে।

    ওপেন বুক ট্রানজ্যাকশান বনাম QuickTrade (কুইক ট্রেড) -

    প্রথমে জেনে নেওয়া যাক, ওপেন বুক ট্রানজ্যাকশান এবং QuickTrade (কুইক ট্রেড) একে অপরের তুলনায় কতটা আলাদা। প্রথম সিস্টেমে কাজ হয় মূলত ক্রেতা এবং বিক্রেতার মধ্যে সরবরাহ ও চাহিদা তত্ত্বের নিয়ম মেনে। ফলে, আপনি যদি কোনও নির্দিষ্ট অ্যাসেটের ‘দাম পড়ে যাওয়া’র সুযোগ নিয়ে কোনও বিশেষ দামে সেটি কেনার বা বিক্রি করার চেষ্টা করেন, তাহলে যত ক্ষণ না আপনার অনুরোধের সাথে সরবরাহকারী বা চাহিদা অনুযায়ী মিল পাওয়া যাচ্ছে, তত ক্ষণ আপনাকে অপেক্ষা করতে হতে পারে।

    QuickTrade (কুইক ট্রেড) এই অপেক্ষার সময়কাল হ্রাস করে এবং ক্রয় ও বিক্রয় উভয় অর্ডার কোনও রকম অতিরিক্ত সময় না নিয়েই দ্রুত ম্যাচ করিয়ে দেয়। QuickTrade (কুইক ট্রেড)-এর আরও একটি বড় সুবিধা হল, এখানে শূন্য ট্রানজ্যাকশান ফি-এর সুবিধা পাওয়া যাবে কোনও রকম শর্তাবলী ছাড়াই। এর ফলে ক্রিপ্টো অ্যাসেট কেনা ও বিক্রি করা হয়ে উঠবে আরও অনেক বেশি লোভনীয়।

    ZebPay-এর QuickTrade (কুইক ট্রেড) –

    QuickTrade (কুইক ট্রেড) ব্যবহার করার জন্য, আপনি যে ক্রিপ্টো পেয়ার কিনতে বা বিক্রি করতে আগ্রহী তা বেছে নিন এবং তার জন্য ZebPay তে একটি ইনস্ট্যান্ট অর্ডার দিন। আপনার অর্ডার পাওয়ার পরে এক্সচেঞ্জ আপনার সমস্ত বিবরণ এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট ভ্যালিডেট করবে।

    দামের আচমকা ওঠাপড়া এবং যে কোনও রকম অপ্রত্যাশিত চমকের হাত থেকে ইউজারদের রক্ষা করার জন্য ZebPay রেট ও সার্কিট লিমিটের মতো বিষয়গুলিও ভেরিফাই করবে। এর ফলস্বরূপ আপনার QuickTrade (কুইক ট্রেড) অর্ডারের ট্রানজ্যাকশান চলাকালীন পর্যায়ে সব রকমের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানো সম্ভব হবে। এই পর্যায়টি সফল ভাবে সম্পূর্ণ হওয়ার পরে, কেনার বা বিক্রির অর্ডার সফল ভাবে বাস্তবায়িত হবে এবং আপনি তৎক্ষণাৎ তা নিজের অ্যাকাউন্টে দেখতে পাবেন।

    কী, আপনার প্রিয় ক্রিপ্টো অ্যাসেট কেনার বা বিক্রি করার পদ্ধতি সহজ হয়ে গেল তো!

    QuickTrade (কুইক ট্রেড) কীভাবে ব্যবহার করবেন-

    এই সুবিধা সম্পর্কে জানার পরে, QuickTrade (কুইক ট্রেড) ব্যবহার করে আপনি কীভাবে লাভবান হতে পারেন তা জেনে নিন। ZebPay অ্যাপ (ZebPay app) খুলুন এবং সোজা QuickTrade (কুইক ট্রেড) সেকশানে চলে যান।

    সেখান থেকে, এই পুরো প্রক্রিয়া সম্পন্ন করার জন্য আপনাকে দুইটি দ্রুত ও সহজ ধাপ পেরোতে হবে। ক্রিপ্টো অ্যাসেট কেনা বা বিক্রি করা, উভয় ক্ষেত্রেই এটি প্রযোজ্য। যদি আপনি ক্রিপ্টো কিনতে চান, তাহলে আপনি যে ক্রিপ্টো কিনতে চান তার পরিমাণ বা তার দাম অনুযায়ী ভারতীয় টাকার পরিমাণ লিখুন। এবার QuickTrade (কুইক ট্রেড) বোতামে ক্লিক করুন এবং তারপরে আপনি ট্রেড সামারি চেক করতে পারবেন। সেখানে স্ক্রিনে যে বিবরণ দেখতে পাবেন তা ভেরিফাই করে নিন এবং আপনার সিকিউরিটি পিন এন্টার করার মাধ্যমে ট্রানজ্যাকশানটি সম্পূর্ণ করুন।

    যদি ক্রিপ্টো বিক্রি করতে চান, তাহলে আপনি যে কয়েন বিক্রি করতে চাইছেন তার পরিমাণ বা তার দাম অনুযায়ী ভারতীয় টাকার পরিমাণ লিখুন। এবার QuickSell (কুইক সেল) বোতাম টিপুন এবং ট্রেড সামারি সেকশানে গিয়ে সমস্ত বিবরণ ভেরিফাই করে নিন। আপনার সিকিউরিটি পিন এন্টার করার মাধ্যমে ট্রানজ্যাকশানটি কনফার্ম করুন, ব্যস আর কিছু করার দরকার নেই।

    কখনও সখনও, আপনি এরর মেসেজ পেতে পারেন যে, “অফার করা মূল্যের মেয়াদ শেষ। নতুন মূল্য পাওয়ার জন্য অনুগ্রহ করে পুনরায় অর্ডার করুন।” যদি আপনার অর্ডার দেওয়ার পরে মূল্যের কোনও পরিবর্তন হয়, তখন এই মেসেজ পাবেন। অর্থাৎ ট্রানজ্যাকশান সফল করার জন্য পরিবর্তিত মূল্য অনুযায়ী আপনাকে অর্ডার দিতে হবে। ইউজার যে কোনও সময়ে অ্যাপে ঢুকে ডান দিকের উপরে তাকালেই QuickTrade (কুইক ট্রেড) দেখতে পাবেন।

    বর্তমানে ZebPay থেকে BTH, ETH এবং MATIC এর মতো টোকেনের ক্ষেত্রে QuickTrade (কুইক ট্রেড) প্রয়োগ করতে পারবেন। ZebPay-এর এই নতুন ভীষণ সহজ QuickTrade (কুইক ট্রেড) ফিচারটি দেখে নিন এখানে

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Cryptocurrency, Zebpay

    পরবর্তী খবর