প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

টাটা স্কাই-এর সেট-টপ বক্সে বাড়তি ফিচার, জানুন বিশদে

টাটা স্কাই-এর সেট-টপ বক্সে বাড়তি ফিচার, জানুন বিশদে

যদি এখনও আপনার টাটা স্কাই এসটিবি-তে এই সফটওয়্যার আপডেট না থাকে, তা হলে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

  • Share this:

এ বার এক নতুন স্মার্ট গাইড ফিচার আনতে চলেছে ভারতের অন্যতম সেরা ডিটিএইচ অপারেটর টাটা স্কাই। যার মাধ্যমে গ্রাহকরা যে ধরনের কনটেন্ট দেখেন, তার উপর ভিত্তি করেই তাঁদের পছন্দের কনটেন্টের সুপারিশ করা হবে। ইতিমধ্যেই এইচডি (হাইডেফিনেশন) এবং এসডি(স্ট্যান্ডার্ড ডেফিনেশন) সেট-টপ বক্সগুলিতে সংযুক্ত করা হচ্ছে এই ফিচার। এ ক্ষেত্রে একজন গ্রাহককে টাটা স্কাই রিমোটের গাইড বাটনটি টিপে এই পরিষেবার সুবিধা নিতে হবে।

কিন্তু কী ভাবে গ্রাহকদের পছন্দমতো চ্যানেল বা কনটেন্ট দেখানো হবে? পুরো বিষয়টির জন্য একটি সফটওয়্যার আপডেট করা হচ্ছে। এ ক্ষেত্রে একটি চ্যানেল-গাইড স্ক্রিন সিস্টেম থাকবে। যার সাহায্যে প্রতিটি গ্রাহকের সব চেয়ে বেশি দেখা চ্যানেলের থাম্বনেল ভিউ দেখা যাবে। গ্রাহকরা কোন ধরনের কনটেন্ট দেখতে পছন্দ করছেন, সেটাও বোঝা যাবে। সেই সূত্র ধরে থাকছে কিছু ক্যাটাগরি। যেমন ইয়োর টপ চ্যানেল, ফেবারটি জ্যঁর, ট্রেন্ডিং চ্যানেলস ইত্যাদি। এর উপর ভিত্তি করেই পছন্দের কনটেন্টের সুপারিশ করা হবে।

 এ বিষয়ে টাটা স্কাই-এর চিফ কমার্শিয়াল অ্যান্ড কনটেন্ট অফিসার পল্লবী পুরি জানাচ্ছেন, ইতিমধ্যেই ডিজিটাল প্ল্যাটফর্মগুলি দর্শকদের পছন্দমতো চ্যানেল বা কনটেন্টে কাজ শুরু করেছে। তবে ব্রডকাস্টিং সেক্টরে এ নিয়ে সে ভাবে কাজ শুরু হয়নি। এই নতুন সফটওয়্যার আপডেটের সুবাদে এ বার থেকে টাটা স্কাইয়ের এইচডি ও এসডি সেট-টপ বক্সগুলি গ্রাহকদের পছন্দমতো কনটেন্ট বা তাঁরা যে চ্যানেল দেখতে ভালোবাসেন, সেই ধরনের চ্যানেলের অফার দিতে পারে। এর ফলে দর্শকরা তাঁদের মনের মতো অনুষ্ঠান দেখতে পাবেন।

 প্রতিটি এসটিবি-তে গ্রাহকদের দেখার প্রবণতার উপর ভিত্তি করেই এই কনটেন্টগুলি সুপারিশ করা হবে। যদি আপনার বাড়িতে একাধিক সাবস্ক্রিপশন থাকে, তা হলে ওই এসটিবি-তে আপনি কী কী চ্যানেল দেখছেন, কী ধরনের কনটেন্ট পছন্দ করছেন তার উপর ভিত্তি করেই চ্যানেলের সুপারিশ করা হবে। সম্প্রতি টাটা স্কাইয়ের তরফে জানানো হয়েছে, এ ক্ষেত্রে একটি সফটওয়্যার আপডেটের বিষয়ও রয়েছে। এই সফটওয়্যার আপডেটের জেরে একটি লিনিয়ার সার্চ ফিচার ডেভেলপ করবে। যার সাহায্যে গ্রাহকরা চ্যানেলের নাম দিয়ে কোনও নির্দিষ্ট চ্যানেল খুঁজতে পারবেন।

 যদি এখনও আপনার টাটা স্কাই এসটিবি-তে এই সফটওয়্যার আপডেট না থাকে, তা হলে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। কারণ সংস্থার তরফে জানানো হয়েছে, একটি নির্দিষ্ট পর্যায়ের ভিত্তিতে এই আপডেট চলছে এবং ধীরে ধীরে সব এসটিবি-তে এই আপডেট হবে। উল্লেখ্য, এখনও পর্যন্ত মোট ১৫ মিলিয়ন এসটিবি-তে এই সফটওয়্যার আপডেট সম্পূর্ণ হয়েছে বলে জানা গেছে।

Published by: Uddalak Bhattacharya
First published: September 28, 2020, 7:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर