• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • OTHER TECH WINDOWS 11 ROLLING OUT FOR GENERAL USERS ON OCTOBER 5 FEATURES YOULL GET YOU WONT

আগামী মাসে বাজারে আসছে Windows 11, আপনার সিস্টেমে সাপোর্ট করবে তো? জেনে নিন

২০২২ সালের মাঝামাঝি সময়ের মধ্য়ে সমস্ত ডিভাইসে Windows 11 এর আপডেট করার জন্য় লিঙ্ক পাঠানো হবে।  

২০২২ সালের মাঝামাঝি সময়ের মধ্য়ে সমস্ত ডিভাইসে Windows 11 এর আপডেট করার জন্য় লিঙ্ক পাঠানো হবে।  

  • Share this:

    #নয়াদিল্লি:  বাজারে আসতে চলেছে Windows 11। সংস্থার তরফে একটি ব্লগ পোস্টের মাধ্য়মে এই খবর জানানো হয়েছে। আগেই ঘোষণা করা হয়েছিল চলতি বছরের মধ্য়ে বাজারে আসবে Windows 11। এবার জানিয়ে দেওয়া হল নির্দিষ্ট দিন। আগামী ৫ অক্টোবর সব ব্য়বহারকারীদের জন্য় লঞ্চ করা হবে ওই অপারেটিং সিস্টেমটি (OS)। সংস্থার তরফে এটাও জানানো হয়েছে, যাঁরা Windows 10 ব্য়বহার করছেন তাঁরা নিজে থেকেই তাঁদের সিস্টেমে আপডেট পেয়ে যাবেন। তবে এর জন্য় সামঞ্জস্য় পূর্ণ সিস্টেম থাকতে হবে। একসঙ্গে সব ব্য়বহারকারীরা আপডেট পাবেন না। ধাপে ধাপে সব ব্য়বহারকারীর কাছে আপডেট লিঙ্ক পাঠানো হবে। ২০২২ সালের মাঝামাঝি সময়ের মধ্য়ে সমস্ত ডিভাইসে Windows 11 এর আপডেট করার জন্য় লিঙ্ক পাঠানো হবে।

    আগামী মাসের ৫ তারিখ Windows 11 লঞ্চ করলেও সব ফিচার সঙ্গে সঙ্গে পাওয়া যাবে না। বেশ কিছু ফিচার পেতে দেরী হবে। ধীরে ধীরে সেগুলি আপডেট করা হবে। তবে যে যে বিষয়গুলির পরিবর্তন হবে সেগুলি হল স্টার্ট মেনু, স্ন্য়াপ লেআউট, স্ন্য়াপ গ্রুপ এবং ডেস্কটপের। পাশাপাশি, Microsoft Teams টাস্ক বারের সঙ্গে ইন্টিগ্রেশন করা হয়েছে। একই সঙ্গে Windows 11 এর ইউজার ইন্টারফেসের পুরো পরিবর্তন করা হয়েছে। কিছু কিছু ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে। মূলত ব্য়বহারকারীদের সুবিধার জন্য়ই এই পরিবর্তন আনা হয়েছে।

    গত সপ্তাহে Microsoft - এর তরফে জানানো হয়েছে কোন কোন সিস্টেমে windows 11 চলতে সক্ষম। মূলত তিনটি প্রধান রিকোয়ারমেন্টের কথা জানানো হয়েছে সংস্থার তরফে। প্রথমত প্রয়োজন ৬৪ বিটের 1GHz প্রসেসর। অথবা এর থেকে বেশি ক্ষমতা সম্পন্ন। দ্বিতীয়ত 4 GB ব়্যাম (RAM) প্রয়োজন এবং কমপক্ষে 64 GB স্টোরেজ প্রয়োজন। Windows 11 চলার জন্য় এই তিনটি ন্যূনতম চাহিদার কথা জানানো হয়েছে। এর পাশাপাশি প্রয়োজন DirectX 12 সহযোগী একটি গ্রাফিক্স কার্ড। অবশ্য় Microsoft - এর তরফে এটাও জানানো হয়েছে, এই ন্যূনতম প্রযুক্তি নেই এমন সিস্টেমেও Windows 11 ইনস্টল করা যেতে পারে। তবে সেক্ষেত্রে OS কেমন পারফর্ম করবে সে বিষয়ে কোনও নিশ্চয়তা নেই।

    তবে যারা এই মুহূর্তে Windows 11 তে আপডেট করতে পারবেন না তাঁদের চিন্তার কোনও কারণ নেই। কারণ ২০২৫ সালের ১৪ অক্টোবর পর্যন্ত Windows 10 ব্য়বহারের সুযোগ দেওয়া হবে।

    Published by:Ananya Chakraborty
    First published: