Home /News /technology /
উত্তর দিন চোখের নিমেষে, পাঠান ছবি-ভিডিও! জেনে নিন কীভাবে অ্যাকসেস করবেন WhatsApp-এর কুইক রিপ্লাই ফিচার

উত্তর দিন চোখের নিমেষে, পাঠান ছবি-ভিডিও! জেনে নিন কীভাবে অ্যাকসেস করবেন WhatsApp-এর কুইক রিপ্লাই ফিচার

WhatsApp Quick Reply Feature: নতুন এই ফিচারের মাধ্যমে ইউজাররা শর্টকার্ট ক্রিয়েট করে কুইক রিপ্লাই দিতে পারবেন।

  • Share this:

    WhatsApp Quick Reply Feature: বিশ্বের সবথেকে মেসেজিং প্ল্যাটফর্ম হল WhatsApp। ইউজারদের কথা মাথায় রেখে WhatsApp লঞ্চ করে চলেছে একটার পর একটা ফিচার। এবার WhatsApp নিয়ে এসেছে আরও একটি নিতুন ফিচার। WhatsApp-এর নতুন এই ফিচারের নাম হল কুইক রিপ্লাই। নতুন এই ফিচারের মাধ্যমে ইউজাররা শর্টকার্ট ক্রিয়েট করে কুইক রিপ্লাই দিতে পারবেন। এই ক্ষেত্রে ইউজাররা মেসেজের সঙ্গে ইমেজ এবং ভিডিও পাঠাতে পারবে এই ফিচার ব্যবহার করে। কিন্তু এই ক্ষেত্রে ম্যাক্সিমাম নম্বরের সংখ্যা হতে হবে ৫০- তার বেশি লেখা যাবে না।

    WhatsApp-এর এই নতুন ফিচার কুইক রিপ্লাই ক্রিয়েট করার উপায়

    যাঁদের WhatsApp বিজনেস অ্যাকাউন্ট রয়েছে তাঁদের প্রথমেই ক্লিক করতে হবে মোর অপশনে। এর পর বিজনেস টুলস অপশনে। এর পর কুইক রিপ্লাই অপশনে। এর পর ক্লিক করতে হবে অ্যাড অপশনে এবং এর পর মেসেজ অপশনে। মেসেজ অপশনে ক্লিক করে ক্রিয়েট করতে হবে মেসেজ। এর পর শর্টকার্ট অপশনে ক্লিক করতে হবে। এই ক্ষেত্রে কিবোর্ডের শর্টকার্ট ব্যবহার করা যেতে পারে। এর পর কুইক রিপ্লাইতে ক্লিক করতে হবে এবং সেখান থেকে সেভ অপশনে ক্লিক করতে হবে।

    আরও পড়ুন - সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনবেন ভাবছেন? এই ব্য়াপারগুলো না দেখলে ঠকতে হবে কিন্তু

    WhatsApp নতুন ফিচারের মাধ্যমে ডিফল্ট রিপ্লাই দেখার উপায়

    ইউজারদের WhatsApp-এর ডিফল্ট রিপ্লাই দেখতে হলে প্রথমেই ওপেন করতে হবে সেই চ্যাট। এর পর ক্লিক করতে হবে মেসেজ অপশনে এবং টাইপ করতে হবে "/" অথবা ক্লিক করতে হবে অ্যাটাচ অপশনে, এর পর কুইক রিপ্লাই অপশনে।

    WhatsApp-এর নতুন ফিচারের মাধ্যমে কুইক রিপ্লাই অ্যাটাচমেন্ট হিসাবে ব্যবহার করার উপায়

    এর জন্য প্রথমেই ওপেন করতে হবে চ্যাট অপশন। এর পর ক্লিক করতে হবে অ্যাটাচ অপশনে। এর পর ক্লিক করতে হবে কুইক রিপ্লাই অপশনে। এর পর সিলেক্ট করতে হবে ডিজায়ার কুইক রিপ্লাই অপশনে। এর পর সেই মেসেজ অটোমেটিক টেক্সট ইনপুট ফিল্ডে দেখা যাবে। এর পর নিজেদের ইচ্ছা মতো সেই মেসেজ এডিট করা যাবে। এই ক্ষেত্রে ইউজারদের নিজেদের মতো করে সেই মেসেজ এডিট করে সেন্ড অপশনে ক্লিক করতে হবে। এডিট না করতে চাইলে সেন্ড অপশনে ক্লিক করলেই হবে।

    আরও পড়ুন - বিল পেমেন্ট করতে আর লাইনে দাঁড়াতে হবে না, ঘরে বসেই মোবাইলের মাধ্যমে বিল দিন ২ মিনিটে

    WhatsApp-এর নতুন ফিচারের মাধ্যমে কুইক রিপ্লাই টেক্সট ইনপুট ফিল্ডে ব্যবহার করার উপায়

    এর জন্য প্রথমেই ওপেন করতে হবে চ্যাট। এর পর ক্লিক করতে হবে মেসেজ অপশনে। এর পর টাইপ করতে হবে "/"। এর ফলে ইনপুট ফিল্ডে কুইক রিপ্লাই চলে আসবে। এর পর সিলেক্ট করতে হবে ডিজায়ার কুইক রিপ্লাই অপশনে। এর পর সেই মেসেজ অটোমেটিক টেক্সট ইনপুট ফিল্ডে দেখা যাবে। এর পর নিজেদের ইচ্ছা মতো সেই মেসেজ এডিট করা যাবে। এই ক্ষেত্রে ইউজারদের নিজেদের মতো করে সেই মেসেজ এডিট করে সেন্ড অপশনে ক্লিক করতে হবে। এডিট না করতে চাইলে সেন্ড অপশনে ক্লিক করলেই হবে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Whatsapp, WhatsApp new update

    পরবর্তী খবর