Home /News /technology /
WhatsApp Group Video Calls: WhatsApp গ্রুপ ভিডিও কলে যোগ হল একগুচ্ছ নতুন ফিচার! জানুন বিস্তারিত

WhatsApp Group Video Calls: WhatsApp গ্রুপ ভিডিও কলে যোগ হল একগুচ্ছ নতুন ফিচার! জানুন বিস্তারিত

WhatsApp Group Video Calls: WhatsApp গ্রুপ ভিডিও কলে Message বা Mute করার সুবিধা, শীঘ্রই আসছে নতুন ফিচার

  • Share this:

WhatsApp Group Video Calls: WhatsApp বিভিন্ন সময়ে তার গ্রাহকদের জন্য নানান সুবিধে দিতে বদ্ধপরিকর। সম্প্রতি WhatsApp-এর গ্রুপ কলিং ফিচারে আরও একটি আপডেট আনা হয়েছে। এ বার থেকে গ্রুপ কল চলাকালীন গ্রুপের হোস্ট এমন সদস্যদের মিউট করতে পারবেন যারা কোনও কারণ বশত নিজেদের মিউট করতে পারেন না।

এর আগে WhatsApp গ্রুপের সদস্য সংখ্যা বাড়ালেও গ্রুপ কলে এমন অনেক বিশেষ ফিচারই অনুপস্থিত ছিল। তবে শেষ পর্যন্ত এই সর্বশেষ আপডেটের মাধ্যমে WhatsApp-এর গ্রুপ কলিং ফিচারটি আরও কার্যকর হয়ে উঠল।

WhatsApp জানিয়েছে, ‘এ বার থেকে গ্রুপ কল চলাকালীন গ্রুপের হোস্ট এমন সদস্যদের মিউট করতে পারবেন যারা কোনও কারণ বশত নিজেদের মিউট করতে পারেন না বা ভুলে যান’। WhatsApp -এর CEO উইল ক্যাথকার্ট (Will Cathcart) জানিয়েছেন, ‘এ ছাড়াও গ্রুপ কলে আরও একটি নতুন ইন্ডিকেটর ফিচার যোগ করা হয়েছে। এটি যে কোনও বৃহৎ সংখ্যার গ্রুপ কলে কারা যোগ দিচ্ছেন সেই সম্পর্কে গ্রুপ হোস্টকে নির্দেশ করবে।’

আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

চলতি বছরের এপ্রিল মাসে WhatsApp প্রথম গ্রুপ ভিডিও কলের সদস্য সংখ্যা বাড়িয়ে ৩২ জন করেছিল। এর আগে পর্যন্ত WhatsApp-এ মাত্র ৮ জন সদস্য একাবারে গ্রুপ ভিডিও কলে যোগ দিতে পারতেন।

WhatsApp একটি ব্লগ পোস্টের মাধ্যমে জানিয়েছে, ‘ব্যবহারকারীদের WhatsApp নম্বরে যখন গ্রুপ ভয়েস কল আসবে তখন ইনকামিং স্ক্রিনে কলে অংশগ্রহণকারী সদস্যদের নামও দেখাবে। ওই তালিকায় প্রথম যার নাম থাকবে তিনি কাউকে এই গ্রুপ কলে অ্যাড করেছেন বুঝতে হবে। ব্যবহারকারীরা গ্রুপ ভয়েস কলের হিস্ট্রি জানতে ‘CALLS Tab’-এ যেতে পারেন। এ ছাড়াও গ্রুপের সদস্যরা যে কোনও সময় মিসড কল মারফৎ গ্রুপ ভিডিও কলে যোগ দিতে পারবেন, অবশ্য যদি কলটি সেই সময় সক্রিয় থাকে তবে।’

WhatsApp গ্রুপ কল করার পদ্ধতি

১. যে গ্রুপ চ্যাটে ভয়েস কল চান সেটি খুলুন।

২. গ্রুপ কল অপশনে ট্যাপ করতে পারেন যদি গ্রুপে ৩২ জনের বেশি সদস্য থাকেন।

৩. যদি ৩৩ জনের বেশি সদস্য থাকেন তবে ভয়েস কলে ট্যাপ করে আপনার সিদ্ধান্ত জানান, প্রথম ৭ জন মেম্বার যারা প্রতিক্রিয়া জানাবেন তারা অংশ নিতে পারেন এবং এ ক্ষেত্রে শুধুমাত্র গ্রুপের মেম্বাররাই যোগ দিতে পারবেন।

৪. পরিচিত কাউকে যোগ দেওয়াতে হলে তাদের নম্বর খুঁজে যোগ করতে হবে এবং ভয়েস কল অপশনে ক্লিক করুন এবং কল চালু করুন।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Whatsapp, WhatsApp Group

পরবর্তী খবর