Home /News /technology /
WhatsApp-এ বাড়ানো হল গ্রুপ মেম্বারের সংখ্যা; কতজনকে এবার অ্যাড করা যাবে ?

WhatsApp-এ বাড়ানো হল গ্রুপ মেম্বারের সংখ্যা; কতজনকে এবার অ্যাড করা যাবে ?

পূর্বে WhatsApp গ্রুপে মেম্বারের সংখ্যা ছিল মাত্র ২৫৬ জন, এবারে সেই সংখ্যা বেড়ে দাঁড়াল দ্বিগুন, অর্থাৎ ৫১২ জন।

  • Share this:

    WhatsApp Group Member Limit Increase: বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ WhatsApp নিয়মিত বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে ব্যবহারকারীদের আরও ভাল অভিজ্ঞতা দিতে বদ্ধপরিকর। সম্প্রতি WhatsApp আরও একঝাঁক নতুন ফিচার নিয়ে উপস্থিত হয়েছে। এর মধ্যে অন্যতম হল WhatsApp গ্রুপে মেম্বার সংখ্যার বৃদ্ধি। ইতিমধ্যেই মেটা (Meta) মালিকাধীন কোম্পানি অফিসিয়াল বিজ্ঞপ্তিতে জানিয়েছে এখন থেকে সমস্ত WhatsApp গ্রুপে ৫১২ জন মেম্বারকে স্থান দেওয়া যাবে। এই ফিচারটি Android এবং iOS উভয় ডিভাইসের ইউজাররাই ব্যবহার করতে পারবেন।

    WAbetainfo-এর রিপোর্টে WhatsApp-এর এই নতুন ফিচারটি লক্ষ্য করা গিয়েছে। পূর্বে WhatsApp গ্রুপে মেম্বারের সংখ্যা ছিল মাত্র ২৫৬ জন, এবারে সেই সংখ্যা বেড়ে দাঁড়াল দ্বিগুন, অর্থাৎ ৫১২ জন।

    Android এবং iOS সহ উভয় ডিভাইসের ব্যবহারকারীদের জন্যই এই ফিচারটি উপলব্ধ হবে। তবে আপাতত সব ফোনে মিলছে না এই নতুন ফিচার, এর জন্য অবশ্য গ্রাহকদের বেশ কয়েকদিন অপেক্ষা করতে হবে।

    আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

    গ্রাহকরা আগের নিয়মেই খুব সহজে মেম্বারদের গ্রুপে সংযুক্ত করতে পারেন। নিচে দেওয়া পদ্ধতিতে খুব সহজেই গ্রুপের অ্যাডমিনরা মেম্বারদের গ্রুপে অ্যাড করতে পারেন-

    • সবার প্রথমে WhatsApp অ্যাপটি খুলতে হবে
    • স্ক্রিনের উপরের ডানদিকে সার্চ আইকনের ঠিক পাশে তিনটি-বিন্দু যুক্ত মেনুতে ক্লিক করতে হবে
    • নতুন গ্রুপ অপশনে ক্লিক করতে হবে
    • নতুন গ্রুপ তৈরি করতে ব্যবহারকারীর ফোনের কন্ট্যাক্ট লিস্ট থেকে ৫১২ জন সদস্য যোগ করতে হবে
    • গ্রুপের অ্যাডমিনরা ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজে’র অপশনটি অ্যাকটিভ করতে পারেন বা নাও পারেন।

    তবে অন্যান্য ইনস্ট্যান্ট মেসেজ অ্যাপের তুলনায় WhatsApp-এ এখনও এমন অনেক ফিচার নেই যেগুলি অন্যান্য অনেক অ্যাপে খুব সহজেই উপলব্ধ। যেমন অন্য আরেকটি জনপ্রিয় অ্যাপ Telegram-এ ইতিমধ্যেই ২ লক্ষ পর্যন্ত সদস্য যুক্ত করা যায়। এছাড়াও এই মেসেজিং প্ল্যাটফর্মে বেশ বড় আকারের ফাইল ট্রান্সফারের সুযোগও রয়েছে। WhatsApp খুবই সম্প্রতি এই ফিচারটি চালু করেছে, যেখানে ২ জিবি পর্যন্ত ফাইল ট্রান্সফার করা যাবে।

    আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

    এছাড়াও WhatsApp-এর অন্যান্য ফিচারের মধ্যে সম্প্রতি গ্রুপ ভিডিও কলে ৩২ জন পর্যন্ত মেম্বার সংখ্যা বাড়ানোর সুবিধে দেওয়া হয়েছে। চ্যাটে কল চলাকালীন বিভিন্ন রিঅ্যাকশন ফিচার বা ইমোজি ব্যবহারের সুবিধেও দেওয়া হবে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Whatsapp, WhatsApp Group, WhatsApp new update

    পরবর্তী খবর