Home /News /technology /

Twitter Account Unlock: Twitter অ্যাকাউন্ট লক হয়ে গিয়েছে ? চিন্তা নেই, এক নজরে দেখে নিন আনলক করার সহজ উপায়

Twitter Account Unlock: Twitter অ্যাকাউন্ট লক হয়ে গিয়েছে ? চিন্তা নেই, এক নজরে দেখে নিন আনলক করার সহজ উপায়

Twitter Account Unlock: এক নজরে দেখে নেওয়া যাক ট্যুইটার অ্যাকাউন্ট আনলক করার উপায়।

  • Share this:

#কলকাতা:  ট্যুইটার (Twitter) অ্যাকাউন্ট লক হয়ে গেলে সেটি আনলক করার নির্দিষ্ট কয়েকটি উপায় রয়েছে (Twitter Account Unlock)। ট্যুইটারের তরফে বিভিন্ন কারণে ইউজারদের অ্যাকাউন্ট বন্ধ অথবা লক করে দেওয়া হতে পারে। ট্যুইটারের নিয়ম অমান্য করলে এবং নিজেদের ট্যুইটার অ্যাকাউন্টে এমন কিছু পোস্ট করলে যা ট্যুইটারের রুল ব্রেক করে ইত্যাদি কারণে ট্যুইটার অ্যাকাউন্ট লক করে দেওয়া হতে পারে। কিন্তু সিকিউরিটির কারণে ইউজারদের ট্যুইটার অ্যাকাউন্ট লক করে দেওয়া হলে সেই ট্যুইটার অ্যাকাউন্ট আনলক (Twitter Account Unlock) করার কয়েকটি নির্দিষ্ট উপায় রয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক ট্যুইটার অ্যাকাউন্ট আনলক করার উপায়।

ট্যুইটার অ্যাকাউন্ট আনলক করার উপায়-

স্টেপ ১ - প্রথমেই লগ ইন করতে হবে নিজের ট্যুইটার অ্যাকাউন্টে।

স্টেপ ২ - যদি সেই ট্যুইটার অ্যাকাউন্ট লক থাকে, তাহলে তা মেসেজের মাধ্যমে জানানো হবে। সেই মেসেজটি দেখতে হবে।

স্টেপ ৩ - এর পর স্টার্ট বাটনে ক্লিক করতে হবে।

স্টেপ ৪ - এর পর নিজেদের ফোন নম্বর এন্টার করতে হবে। এক্ষেত্রে মনে রাখতে হবে যে সেই ফোন নম্বর নিজেদের ট্যুইটার অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত হবে।

স্টেপ ৫ - এর পর সেই এন্টার করা ফোন নম্বরে ট্যুইটারের পক্ষ থেকে মেসেজ পাঠানো হবে অথবা ফোন কল করে একটি ভেরিফিকেশন কোড দেওয়া হবে। এক্ষেত্রে কিছুটা সময় লাগতে পারে নিজেদের ফোন নম্বরে সেই ভেরিফিকেশন কোড আসতে। এর পর সেই ভেরিফিকেশন কোড এন্টার করতে হবে। সেই ভেরিফিকেশন কোড এন্টার করার পর সাবমিট অপশনে ক্লিক করতে হবে নিজেদের ট্যুইটার অ্যাকাউন্ট আনলক করার জন্য।

আরও পড়ুন - ২০২১ সালের ডিসেম্বরে বাজারে আসছে নতুন দু'চাকার গাড়ি, দেখে নিন এক ঝলকে!

আরও পড়ুন - এক চার্জে চলবে ১০০ কিলোমিটার, নাম মাত্র দামে এল সাইকেল, তাহলে আর স্কুটার কিনবেন কেন?

নিজেদের ট্যুইটার অ্যাকাউন্ট আনলক হওয়ার পর সেই অ্যাকাউন্টের অ্যাকসেস লিমিটেড হতে পারে, যদি সেই ইউজার ট্যুইটারের কোনও নিয়ম অমান্য করে থাকে। এক্ষেত্রে সেই ইউজার নিজের ট্যুইটার অ্যাকাউন্ট খুলতে পারবে, ব্রাউজ করতে পারবে এবং নিজের ফলোয়ারদের ডায়রেক্ট মেসেজ সেন্ড করতে পারবে। কিন্তু এক্ষেত্রে সেই ইউজার নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে কোনও রকম ট্যুইট, রিট্যুইট এবং লাইক করতে পারবে না। এছাড়াও শুধুমাত্র তার ফলোয়াররা তার আগের ট্যুইট দেখতে পাবে। এই ধরনের সমস্যার জন্য ট্যুইটারের তরফে বিভিন্ন ধরনের অপশন দেওয়া হয়। এক্ষেত্রে নিজের ইমেল অ্যাড্রেস ভেরিফাই করা দরকার, নিজের ট্যুইটার অ্যাকাউন্টের সঙ্গে ফোন নম্বর যুক্ত করা দরকার এবং সেই সব ট্যুইট ডিলিট করা দরকার, যা ট্যুইটারের নিয়ম ভেঙেছে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Social Media, Twitter

পরবর্তী খবর