Home /News /technology /
True Wireless Earphones | ওয়ারলেস ইয়ারফোন ঠিক মতো কাজ করছে না! সমাধান হবে নিমেষে

True Wireless Earphones | ওয়ারলেস ইয়ারফোন ঠিক মতো কাজ করছে না! সমাধান হবে নিমেষে

True Wireless Earphones: এক নজরে দেখে নিন ওয়ারলেস হেডফোনের ক্ষেত্রে বিভিন্ন ধরনের সমস্যা এবং তার সমাধান।

  • Share this:

    True Wireless Earphones: বর্তমানে খুবই জনপ্রিয় একটি পণ্য হল ওয়ারলেস হেডফোন। স্মার্টফোনের ক্ষেত্রে এখন এই ধরনের ওয়ারলেস হেডফোন খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। তবে অনেক সময়ই তা নিয়ে বিভিন্ন ধরনের সমস্যা দেখা যায়। যেমন কানেক্টিভিটি, ল্যাটেন্সি, সাউন্ড কোয়ালিটি, মাইক ইস্যু ইত্যাদি।

    উন্নত টেকনোলজি যুক্ত এই ধরনের ওয়ারলেস হেডফোনের ক্ষেত্রে দেখা যাচ্ছে বিভিন্ন ধরনের সমস্যা। এক নজরে দেখে নিন ওয়ারলেস হেডফোনের ক্ষেত্রে বিভিন্ন ধরনের সমস্যা এবং তার সমাধান।

    ডিভাইসের সঙ্গে ইয়ারফোনের কানেকশন -

    অনেক সময়ই দেখা যায় ইয়ারফোনের সঙ্গে স্মার্টফোনের পেয়ার করা যাচ্ছে না। এ ছাড়াও অন্যান্য ডিভাইসের সঙ্গেও অনেক সময় ইয়ারফোনের কানেকশন হয় না। সেই সময় কয়েকটি উপায় করা যেতে পারে। সেই সময় প্রথমেই দেখে নিতে ইয়ারফোনের দুটি ইয়ারবাড ঠিকঠাক চার্জ আছে কিনা। এরপর দেখে নিতে হবে ইয়ারফোন পেয়ারিং মোডে রয়েছে কিনা। এটি ঠিক করে দেখে নিতে হবে। কারণ এক একটি ইয়ারফোনের ক্ষেত্রে অনেক সময় এটি আলাদা হয়।

    আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

    একটা ইয়ারবাড কাজ না করলে -

    একটা ইয়ারবাড আওয়াজ না আসা একটি সাধারণ সমস্যা। কারণ অনেক সময়ই একটা ইয়ারবাডের ব্যাটারি তাড়াতাড়ি শেষ হয়ে যায়। এর ফলে দেখে নিতে হবে দুটি ইয়ারবাডই ঠিকঠাক চার্জ রয়েছে কিনা। এরপর যদি দেখা যায় দুটি ইয়ারবাড চার্জ থাকা সত্বেও তা ঠিক মতো কাজ করছে না, তাহলে সেটি মেরামত করতে হবে অথবা বদলে ফেলতে হবে।

    ইয়ারবাডের চার্জ -

    স্মার্টফোন ইউজারদের ক্ষেত্রে এই সমস্যা প্রায়শই দেখা যায়। যদি আপনাদের TWC ইয়ারফোন চার্জ না হয় তাহলে সেটির পোর্ট এবং কানেক্টর পরিষ্কার করে দেখতে হবে। অনেক সময়ই দেখা যায় পোর্টের ভিতরে অনেক পরিমাণে নোংরা জমে রয়েছে। যার ফলে সেটি চার্জ হচ্ছে না। এর ফলে ইয়ারফোনের পোর্ট এবং কানেক্টর সবসময় পরিষ্কার রাখা প্রয়োজন।

    আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

    দুর্বল মাইক কোয়ালিটি -

    মাইক্রফোন হল ইয়ারফোনের ক্ষেত্রে একটি খুবই স্পর্শকাতর বিষয়। কিন্তু, অনেক ক্ষেত্রেই দেখা যায় উৎপাদক সংস্থা ইয়ারফোনের মাইক্রোফোনের উপরে বেশি জোর দেয় না। এর ফলে সেটার কল কোয়ালিটি খুবই খারাপ হয়। কিন্তু, অনেক সময়ই মাইক্রোফোনে নোংরা জমে, নেটওয়ার্কের জন্য এবং ফোন দূরে থাকলে এই ধরনের সমস্যা দেখা যায়। এর ফলে এই বিষয়ের উপরেও নজর রাখা প্রয়োজন।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Earphones, Tech tips

    পরবর্তী খবর