Home /News /technology /
ওয়াশিং মেশিন কিনতে গেলেই দোকান গছাতে চায় নিচের স্ট্যান্ড; জেনে নিন সুবিধা কী কী

ওয়াশিং মেশিন কিনতে গেলেই দোকান গছাতে চায় নিচের স্ট্যান্ড; জেনে নিন সুবিধা কী কী

এক নজরে জেনে নেওয়া যাক মেশিনে পেডেস্টাল বসানোর সুবিধা ও অসুবিধা কী কী...

  • Share this:

কাপড় ধোয়ার ক্ষেত্রে ওয়াশিং মেশিন হালে মানুষকে দারুণ স্বস্তি দিয়েছে। ওয়াশিং মেশিন আসার সঙ্গে সঙ্গে সঙ্গে এই কাজ অনেক সহজ হয়ে গিয়েছে। এখন এটি অন্য যে কোনও কাজের সঙ্গে করা যেতে পারে। এই স্বস্তি সত্ত্বেও, কিছু লোক ওয়াশিং মেশিনে কাপড় ধোয়ার পরে পিঠে ব্যথা অনুভব করেন। এই ধরনের সমস্যা মেশিনের উচ্চতা কম হওয়ার ফলে হতে পারে। এই কারণে, লোকেরা প্রায়শই মেশিনের নিচে একটি বেস রাখেন। পেডেস্টাল বা বেসটি মেঝে থেকে উঁচু হয় এবং ওয়াশিং মেশিনের নিচে সংযুক্ত থাকে। এই স্ট্যান্ডটি মেশিনকে একটু উঁচু করে দেয়, তাই কাপড় সরানো বা রাখার সময় নিচু হতে হয় না। তবে এটা কীভাবে বোঝা যাবে যে ওয়াশিং মেশিনের বেস মেশিনের জন্য আদৌ ভালো কি না। এক নজরে দেখে নেওয়া যাক সেই বিষয়ে কয়েকটি টিপস।

প্রথমেই জেনে নেওয়া যাক মেশিনে পেডেস্টাল বসানোর সুবিধা -

সহজে হবে জামাকাপড় কাঁচা -

ওয়াশিং মেশিন থেকে জামাকাপড় সরানোর জন্য এক্ষেত্রে খুব বেশি বাঁকতে বা ঝুঁকতে হবে না। পেডেস্টাল আমাদের ভুল কোণ থেকে কাজ করায় বাধা দেয়। এটা সহজে হ্যান্ডল করা যায় এবং কাপড় ধোয়া সুবিধাজনক করতে সাহায্য করে। একটি সমীক্ষা অনুসারে, প্রায় ৬০% মহিলা কাপড় ধোয়ার কারণে পিঠের ব্যথায় ভোগেন। একটি ভালো এবং মজবুত ওয়াশিং মেশিন বেস এই ব্যথা থেকে বাঁচাতে পারে।

আরও পড়ুন: মাইক্রোসফট ওয়ার্ডের এই ৫ ট্রিক আসান করে দেবে লেখালিখি

বেশি স্টোরেজ স্পেসের সুবিধা -

যদি ওয়াশিং মেশিনের ঢাকনায় জিনিস রাখতে সমস্যা হয়, তাহলে পেডেস্টাল এই ব্যাপারে সাহায্য করতে পারে। এই বেসে ডিটারজেন্ট এবং অন্যান্য জিনিস নিরাপদে রাখতে পারি আমরা।

পেডেস্টালের নেতিবাচক পয়েন্ট -

ব্যয়বহুল -

আসলে ভালো এবং শক্তিশালী জিনিসের দাম বেশি হয়। যে কারণে ওয়াশিং মেশিনের পেডেস্টালও অনেকটাই দামি। সস্তা বেস মেশিনের ওজন সহ্য করতে পারে না এবং তা ভেঙে যেতে পারে। ফলে ভালো মতো উপকার পেতে পকেট একটু হালকা করতেই হবে।

আরও পড়ুন: ১৩টি নতুন মোবাইল প্ল্যানে বিনামূল্যে অ্যামাজন প্রাইম! দেখুন অসাধারণ এই অফার

ওয়াশিং মেশিনের আকারের নাও হতে পারে -

যেহেতু পেডেস্টাল মেশিনের মাপের কথা ভেবে তৈরি হয় না, তাই তা কেনার সময় সতর্ক থাকতে হবে। কারণ এটি ওয়াশিং মেশিনের আকারে নাও হতে পারে। প্রায়শই লোকেরা অভিযোগ করে যে পেডেস্টাল কেনার পরে, এটি মেশিনে ফিট হয়নি। মনে রাখা দরকার যে ওয়াশিং মেশিন এবং পেডেস্টাল সঠিকভাবে লাগানো না থাকলে, মেশিনটি ঘুরবে এবং কাঁপতে থাকবে। এর ফলে বেস ভেঙে যেতে পারে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Tech tips, Washing Machine

পরবর্তী খবর