Home /News /technology /
Bajaj Qute (RE60): বাইকের দামে আস্ত একটি গাড়ি! Bajaj Qute (RE60)-এর সম্পর্কে বিস্তারিত চমকে দেবে

Bajaj Qute (RE60): বাইকের দামে আস্ত একটি গাড়ি! Bajaj Qute (RE60)-এর সম্পর্কে বিস্তারিত চমকে দেবে

ফাইল চিত্র

ফাইল চিত্র

Bajaj Qute (RE60): কোম্পানি দাবি করেছে যে এই গাড়িটি পেট্রোলে প্রতি লিটারে ৩৫ কিলোমিটার মাইলেজ দেয় এবং CNG-তে 43 কিলোমিটার প্রতি কেজি।

  • Share this:

    #কলকাতা: গাড়ির হ্যাচব্যাক সেগমেন্টে সবচেয়ে কম বাজেটের গাড়ি পাওয়া যায়, যার মধ্যে সবচেয়ে সস্তা গাড়ি হল Maruti Alto, যার প্রারম্ভিক মূল্য ৩.৩৯ লক্ষ টাকা। কিন্তু এখানে আমরা ভারতের প্রথম কোয়াড্রিসাইকেল সম্পর্কে জানাচ্ছি, যেটি আপনি Royal Enfield Classic 350-এর দামের সমান টাকা খরচ করে কিনতে পারবেন। অর্থাৎ বাইের দামে আস্ত একটা গাড়ি।

    Bajaj Qute (RE60) দেশের সবচেয়ে কম দামের ফোর সিটার গাড়ি। এই গাড়িটির এর দাম, মাইলেজ এবং ডিজাইনের জন্য অনেকের মনে ধরেছে।। প্রকৃতপক্ষে, Bajaj Qute (RE60) হল একটি কোয়াড্রিসাইকেল যা অভ্যন্তরীণ ব্যবহারের পাশাপাশি ট্যাক্সিতে ব্যবহার করা হচ্ছে। আপনি যদি এই সবচেয়ে সস্তা গাড়িটি কিনতে আগ্রহী হন, তাহলে এখানে এর ইঞ্জিন, মাইলেজ এবং বৈশিষ্ট্যের সম্পূর্ণ বিবরণ জানুন।

    আরও পড়ুন: 'ক্ষতিটা স্বীকার করতে শিখুন', অর্জুন দল ছাড়ায় নাম না করে কাকে খোঁচা অনুপমের?

    Bajaj Qute (RE60) এর ইঞ্জিন এবং পাওয়ার সম্পর্কে বলতে গেলে, কোম্পানি এতে ২১৬.৬ সিসি-এর সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দিয়েছে। এই ইঞ্জিনটি তরল শীতল প্রযুক্তির উপর ভিত্তি করে একটি DTSi ইঞ্জিন। এই ইঞ্জিনটি 13.1 PS শক্তি এবং 18.9 Nm পিক টর্ক জেনারেট করে। এই ইঞ্জিনের সাথে ৪৫ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন দেওয়া হয়েছে।

    এর মাইলেজ সম্পর্কে, কোম্পানি দাবি করেছে যে এই গাড়িটি পেট্রোলে প্রতি লিটারে ৩৫ কিলোমিটার মাইলেজ দেয় এবং CNG-তে 43 কিলোমিটার প্রতি কেজি। কোম্পানি এই গাড়িতে ২০.৬ লিটারের ফুয়েল ট্যাঙ্ক দিয়েছে।

    আরও পড়ুন: 'যাঁদের সামনে আনা হয়েছিল, তাঁরাই চলে যাচ্ছেন', অর্জুনের দলত্যাগে আক্ষেপ দিলীপের

    ভারতের প্রথম কোয়াড্রিসাইকেল সম্পর্কে, বাজাজ অটো দাবি করেছে যে এটি সর্ব-আবহাওয়া সুরক্ষিত, অর্থাৎ, এই গাড়িটি সমস্ত আবহাওয়ায় দুর্দান্ত মাইলেজ এবং ড্রাইভিং অভিজ্ঞতা দেবে। এই কোয়াড্রিসাইকেলটি একটি আকর্ষণীয় ডিজাইনের একটি মিনি যাতে চারজন ব্যক্তি স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করতে পারে এবং তাদের সঙ্গে তাদের প্রয়োজনীয় জিনিসপত্রও বহন করতে পারেন।

    দাম সম্পর্কে কথা বললে, কোম্পানি এটিকে ২.৫৩,৯৯২ টাকা প্রাথমিক মূল্য দিয়ে বাজারে লঞ্চ করেছে। এই গাড়ির এই প্রারম্ভিক মূল্য হয়ে যায় ২,৯১,১৭৮ টাকা।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Car News

    পরবর্তী খবর