Home /News /technology /
Netflix Password Sharing: অন্যদের সঙ্গে Netflix-এর পাসওয়ার্ড শেয়ার করেন? গুনতে হবে অতিরিক্ত টাকা

Netflix Password Sharing: অন্যদের সঙ্গে Netflix-এর পাসওয়ার্ড শেয়ার করেন? গুনতে হবে অতিরিক্ত টাকা

Netflix Password Sharing: নেটফ্লিক্সের তরফে সম্প্রতি একটি নতুন অপশন চালু করা হয়েছে অ্যাড এক্সট্রা মেম্বার নামের

  • Share this:

Netflix Password Sharing: জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম নিয়ে আসতে চলেছে একটি নতুন অপশন। এর মাধ্যমে ইউজারদের আরও বেশি টাকা খরচ হতে পারে। নেটফ্লিক্স পরীক্ষা চালাচ্ছে নতুন একটি ফিচারের। এর মাধ্যমে বন্ধ করে দেওয়া হতে পারে ফ্রি পাসওয়ার্ড শেয়ারিং। অর্থাৎ যাঁরা নেটফ্লিক্সের পাসওয়ার্ড নিজেদের বন্ধু-বান্ধব বা অন্যান্যদের সঙ্গে শেয়ার করেন, এবার থেকে সেটি করতে গেলে অতিরিক্ত টাকা দিতে হবে।

নেটফ্লিক্সের তরফে সম্প্রতি একটি নতুন অপশন চালু করা হয়েছে অ্যাড এক্সট্রা মেম্বার নামের। সেই অপশন চালু করা হয়েছে চিলি, কোস্টারিকা এবং পেরুতে। একই সঙ্গে নেটফ্লিক্স কয়েকটি দেশে চালু করেছে অ্যাড আ হোম ফিচার। সুতরাং এর মাধ্যমে একটিই পাসওয়ার্ড দিয়ে অন্যান্যরা আর দেখতে পারবে না নেটফ্লিক্স। এর জন্য তাঁদের অতিরিক্ত টাকা দিতে হবে।

আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

নেটফ্লিক্স অ্যাড আ হোম ফিচার চালু করেছে আর্জেন্তিনা, দি ডোমিনিকান রিপাবলিক, গুয়েতেমালা এবং হন্ডুরাসে। জানা গিয়েছে যে নেটফ্লিক্স এই সব শহরে পরীক্ষামূলকভাবে এই অপশন চালু করেছে। কিন্তু ভারতে এই অপশন কবে চালু করা হবে সেই বিষয়ে নেটফ্লিক্সের তরফে এখনও কিছুই জানানো হয়নি। কিন্তু আগামী দিনে ইউজাররা নেটফ্লিক্সের একটি পাসওয়ার্ড অন্যের সঙ্গে শেয়ার করলে তাদের অতিরিক্ত চার্জ দিতে হতে পারে। কারণ নেটফ্লিক্স এখন সেই পথেই হাঁটতে চলেছে। কোম্পানির তরফে কিছুদিন আগেই আভাস দেওয়া হয়েছিল যে, এই বছরের শেষ থেকেই চালু করে দেওয়া হতে পারে এই চার্জ। জল্পনা যে আগামী মাসেই ভারতে নেটফ্লিক্সের তরফে চালু করা হতে পারে এই ফিচার।

বন্ধ হতে চলেছে নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ারিং অপশন -

এই ফিচার চালু হয়ে গেলে, এর মাধ্যমে একটি বাড়িতে একটিই অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে। অর্থাৎ সেই বাড়িতে বিভিন্ন ডিভাইসে অ্যাকসেস করা যাবে সেই অ্যাকাউন্ট। কিন্তু বাড়ির বাইরে অন্যান্য কেউ সেই অ্যাকাউন্ট অ্যাকসেস করতে পারবে না। এছাড়াও ট্রাভেল করার সময় ও সেই বাড়ির ইউজাররা নিজেদের ডিভাইসে অ্যাকসেস করতে পারবে সেই নেটফ্লিক্স অ্যাকাউন্ট। কিন্তু অন্যান্য কোনও ডিভাইসে বা অন্যান্য কোনও বাড়িতে সেই নেটফ্লিক্সের অ্যাকাউন্ট আর ব্যবহার করা যাবে না। সেটি করতে গেলে অতিরিক্ত টাকা দিতে হবে।

আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

জানা গিয়েছে যে এক্ষেত্রে অ্যাড আ হোম চালু করলে অন্যান্য দেশে ২.৯৯ ডলার করে দিতে হচ্ছে এক একজন ইউজারকে। কিন্তু ভারতে এই ফিচার কবে চালু করা হবে সেই বিষয়ে কোন কিছু জানা যায়নি। কোম্পানির তরফে জানানো হয়েছে যে নেটফ্লিক্সের বেসিক প্লানে ইউজাররা অতিরিক্ত একটি বাড়ি যুক্ত করতে পারবে এবং প্রিমিয়াম প্ল্যানের ক্ষেত্রে ইউজাররা ২ এবং ৩টি অতিরিক্ত বাড়ি যুক্ত করতে পারবে।

নেটফ্লিক্সের ডিরেক্টর চেঙ্গি লং (Chengyi Long) জানিয়েছেন যে, নেটফ্লিক্সের সার্ভিস সুরক্ষিত এবং আরও উন্নত করার জন্য নিয়ে আসা হচ্ছে নতুন এই ফিচার। এর মাধ্যমে ইউজাররা অন্যান্যদের সঙ্গে শেয়ার করতে পারবে নেটফ্লিক্সের মুভি এবং টিভি শো। কিছুদিন আগেই কোম্পানির তরফে ঘোষণা করা হয়েছিল, যে তারা খুবই কম দামের সাবস্ক্রিপশন প্ল্যান নিয়ে আসতে চলেছে যা হবে বিজ্ঞাপন যুক্ত। তবে ভারতে নেটফ্লিক্সের এই নতুন ফিচার কবে চালু হবে সেই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Netflix, Tech news

পরবর্তী খবর