Home /News /technology /
Apple Launch Event: ১৩ সেপ্টেম্বর বাজারে আসছে iPhone 14, AirPod Pro 2 এবং তিনটি Apple Watch

Apple Launch Event: ১৩ সেপ্টেম্বর বাজারে আসছে iPhone 14, AirPod Pro 2 এবং তিনটি Apple Watch

Apple Launch Event 2022: শোনা যাচ্ছে iPhone 14 অনেকটা iPhone 13-এর মতো হতে পারে। এই ফোনে ব্যবহার করা হতে পারে Apple A16 SoC।

  • Share this:

Apple WWDC 2022 Date: আগামী সেপ্টেম্বরেই Apple আয়োজন করতে চলেছে আরও ইভেন্ট। আর সেখানেই লঞ্চ করা হতে পারে iPhone 14 সিরিজ-সহ একগুচ্ছ নতুন পণ্য। তার মধ্যে রয়েছে AirPod Pro 2 এবং তিনটি Apple Watch। শোনা যাচ্ছে আগামী ১৩ সেপ্টেম্বরের ইভেন্টেই Appel লঞ্চ করতে পারে এই সব পণ্য। কিন্তু সেই অনুষ্ঠান অনলাইন হবে না অফলাইন—তা এখনও কিছু জানা যায়নি। মনে করা হচ্ছে অগস্টে এ সম্পর্কে বিশদ জানা যাবে। আগামী ৬ জুন Apple তাদের ওয়ার্ল্ডওয়াইড ডেভলপার কনফারেন্স (Worldwide Developers Conference) শুরু করতে চলেছে। সারা বিশ্ব আপাতত সে দিকেই তাকিয়ে। তার আগে একবার চোখ বুলিয়ে নেওয়া যাক অ্যাপলের আসন্ন পণ্যগুলির উপর।

iPhone 14 সিরিজ -

শোনা যাচ্ছে iPhone 14 অনেকটা iPhone 13-এর মতো হতে পারে। এই ফোনে ব্যবহার করা হতে পারে Apple A16 SoC। জানা গিয়েছে, Apple iPhone 14 সিরিজের মিনি ভার্সন বের করবে না। iPhone 14 এবং iPhone 14 Max-এর স্ক্রিন সাইজ হতে পারে যথাক্রমে ৬.১ ইঞ্চি এবং ৬.৭ ইঞ্চি। iPhone 14 Max-এর দাম হতে পারে প্রায় ৮৯৯ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৬৯,৬০০ টাকা, iPhone 14 এর দাম হতে পারে প্রায় ৭৯৯ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৬২,০০০ টাকা। দু’টি ফোনেই পাওয়া যাবে ১২৮জিবি স্টোরেজ অপশন।

আরও পড়ুন - WhatsApp Pay-তে এবার থেকে নতুন নিয়ম চালু! আর টাকা জালিয়াতির ভয় থাকবে না!

আগের একটি রিপোর্টে এক টিপস্টার জানিয়েছিলেন যে iPhone 14 Pro-এর দাম শুরু হতে পারে ১০০ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৭৭,৪০০ টাকা থেকে। কিন্তু লেটেস্ট রিপোর্ট অনুযায়ী iPhone 14 Pro-এর দাম হতে পারে প্রায় ১,০৯৯ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৮৫,২০০ টাকা। এ ছাড়াও iPhone 14 Pro Max-এর দাম হতে পারে প্রায় ১,১৯৯ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৯৩,০০০ টাকা। iPhone 14 Pro-এ থাকতে পারে Apple A16 Soc এবং iPhone 14 Pro Max-এ থাকতে পারে Apple A16 Pro SoC।

AirPod Pro 2 -

AirPod Pro 2 লঞ্চ করা হতে পারে সেপ্টেম্বর মাসে। এই এয়ারপডে থাকতে পারে USB Type-C কানেক্টর ও লাইটনিং পোর্ট। এটি পাওয়া যাবে সাদা রঙে এবং এর দাম হতে পারে প্রায় ২৯৯ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২৩,২০০ টাকা।

Apple Watch 8, Watch SE, Watch Extreme Edition -

সেপ্টেম্বর মাসেই লঞ্চ করা হতে পারে Apple-এর তিনটি স্মার্টঘড়ি—Apple Watch 8, Watch SE, Watch Extreme Edition। জানা গিয়েছে যে Extreme Edition-এর দাম Watch 8 সিরিজের থেকে বেশি দামি হতে পারে। এর দাম হতে পারে প্রায় ৩৯৯ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩১,০০০ টাকা।

আরও পড়ুন - iPhone-এর ব্যাটারি নিঃশেষিত হচ্ছে দ্রুত? আপনার হাতেই রয়েছে সহজ উপায়

Mac এবং iPad -

Mac বা iPad সেপ্টেম্বরে আদৌ লঞ্চ করা হবে কিনা তা নিয়ে ধোঁয়াশা রয়েই গিয়েছে। জুনের ৬ তারিখে শুরু হবে অ্যাপেলের ওয়ার্ল্ডওয়াইড ডেভলপার কনফারেন্স। এটি শেষ হবে ১০ জুন। সেই ইভেন্টে এ সম্পর্কে কোনও ঘোষণা করা হতে পারে বলে মনে করা হচ্ছে। এমনকী জুনের ইভেন্ট থেকে ঘোষণা করা হতে পারে নেক্সট জেনারেশন সফটওয়্যার আপডেট সম্পর্কেও। এর মধ্যে রয়েছে iOS 16, iPadOS 16, macOS 13, watch S9, tvOS 16 ইত্যাদি। HomePad সম্পর্কেও মানুষের মনে কৌতূহল তৈরি হয়েছে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Apple, IPhone 14

পরবর্তী খবর