কী ভাবে Windows PC-তে iCloud শুরু করা সম্ভব? রইল গুরুত্বপূর্ণ টিপস

photo source collected

Windows এর কম্পিউটারে iCloud ডেটা অ্যাকসেস করার জন্য, প্রথমে iCloud ইনস্টল করতে হবে।

  • Share this:

দিনে দিনে জনপ্রিয়তা বাড়ছে iCloud স্টোরেজের। এই স্টোরেজ সম্পূর্ণ আলাদা ধরনের। সঙ্গে রয়েছে আলাদা ইকোসিস্টেম। এটা এমন একটা স্পেশ যেখানে সবকিছু একসঙ্গে পাওয়া সম্ভব। যদি কেউ Apple এর কোনও ডিভাইস, যেমন iPhone, iPad অথবা Mac ব্যবহার করছে, তাহলে তাঁর গুরুত্বপূর্ণ ফাইল, ফটো, ভিডিও, কন্ট্যাক্টস সবকিছু Apple এর ক্লাউড স্টোরেজে রাখতে পারে। এখন এই Apple iCloud অ্যাপ Windows PC এর জন্যও উপলব্ধ। যারা এখনও এই পরিষেবা ব্যবহার করছে না, তাঁদের জন্য আজকের এই প্রতিবেদন।

স্টেপ ১: Windows এর কম্পিউটারে iCloud ডেটা অ্যাকসেস করার জন্য, প্রথমে iCloud ইনস্টল করতে হবে। এটা Microsoft Store অথবা Apple-এর ওয়েবসাইট থেকে ইনস্টল করা যাবে। Microsoft store এর মাধ্যমে এটা ইনস্টল করা হলে পরবর্তীকালে খুব সহজেই আপডেট করা যাবে।

স্টেপ ২: iCloud সফটওয়্যার ইনস্টল হয়ে গেলে, তারপর Apple ID অথবা iCloud ইউজারনেম আর পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে। লগ ইন অনুমোদনের জন্য ইউজারের Apple-এর ডিভাইসে একটি লগ ইন রিকোয়েস্ট আসবে। সেখানে প্রেস করতে হবে Allow এবং Windows ডিভাইসে যে কোডটি দেখাবে সেটা Apple ডিভাইসটিতে এন্টার করতে হবে।

স্টেপ ৩: ইনস্টল করার সময় iCloud-এ ব্যবহারযোগ্য ফিচার্সগুলি সিলেক্ট করতে হবে। যার মধ্যে থাকবে iCloud ড্রাইভ, ফটো, মেইল, কন্ট্যাক্টস এবং ক্যালেন্ডার, বুকমার্কস ও পাসওয়ার্ড।

স্টেপ ৪: এবার ফাইল এক্সপ্লোরারে iCloud ড্রাইভ এবং iCloud ফটোগুলি দেখা যাবে। যদি না দেখা যায়, তাহলে iCloud খুলে পাশের চেকবক্স সিলেক্ট করতে হবে।

যদি কেউ মেইল, কন্ট্যাক্টস এবং ক্যালেন্ডার নির্বাচন করেছেন তাহলে সেগুলি Outlook-এও দেখাবে। বুকমার্কস এবং পাসওয়ার্ডস Google Chrome-এ ব্যবহার করা যাবে। iCloud-এর ডেটা অ্যাকসেস করার জন্য iCloud আইকনটিতে রাইট ক্লিক করে দেখা যেতে পারে।

Published by:Piya Banerjee
First published: