প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

Instagram Reel থেকে কী ভাবে সেভ ও শেয়ার করবেন অডিও ? জানুন সহজ উপায়...

Instagram Reel থেকে কী ভাবে সেভ ও শেয়ার করবেন অডিও ? জানুন সহজ উপায়...
photo source twitter

এ বার দেখে নিন Instagram Reel থেকে ভিডিও সেভ ও শেয়ার করার উপায় !

  • Share this:

ব্যবহারকারীদের আরও সুবিধা দিতে চলেছে Instagram। এ বার পরে ব্যবহার করার জন্য Instagram Reel-এ অডিও যেমন সেভ করতে পারবেন, তেমনই শেয়ারও করতে পারবেন। এমনকি একই অডিওর সমস্ত রিল-সহ পুরো অডিও পেজটিই সেভ ও শেয়ার করতে পারবেন আপনি। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম জানাচ্ছে যে, অন্য Instagram পোস্ট যে ভাবে ডিরেক্ট মেসেজ হিসেবে শেয়ার করেন, ঠিক সে ভাবেই এই অডিও পেজটি আপনি আপনার বন্ধুদের সঙ্গেও শেয়ার করতে পারবেন। এ বার দেখে নিন Instagram Reel থেকে কী ভাবে ভিডিও সেভ ও শেয়ার করতে পারবেন!

এ ক্ষেত্রে একটি সুনির্দিষ্ট পদ্ধতি মেনে চলতে হবে:

প্রথম ধাপ: যে অডিওটি আপনি সেভ বা শেয়ার করতে চান, প্রথমে সেই রিলটি চালান।

দ্বিতীয় ধাপ: এর পর স্ক্রিনের বাম দিকের নিচের দিকে অডিওর যে নামটি দেখাচ্ছে, সেখানে ক্লিক করুন। ক্লিক করা মাত্রই সরাসরি অডিও পেজে পৌঁছে যাবেন আপনি।

তৃতীয় ধাপ: এ বার ডানদিকের উপরের দিকে আপনি শেয়ারিং ও সেভের আইকন দেখতে পাবেন। এ ছাড়াও পেজের নিচের দিকে Use Audio অপশনে ক্লিক করতে পারেন আপনি।

চতুর্থ ধাপ: এ বার নির্দিষ্ট ওই রিলের অডিও সেভ বা শেয়ার করার জন্য রিলের ডান দিকের নিচে থ্রি ডটস আইকনে ক্লিক করুন।

পঞ্চম ধাপ: এখানেই সেভ বা শেয়ারের অপশান দেখতে পাবেন আপনি।

পরে যদি ইচ্ছে করে তা হলে কী ভাবে দেখবেন সেভ করা অডিওটি? এ ক্ষেত্রেও একটি নির্দিষ্ট পদ্ধতি মেনে চলতে হবে আপনাকে। নিজের সেভ করা অডিও দেখতে হলে Instagram মিউজিক লাইব্রেরিতে যেতে হবে আপনাকে। এ ক্ষেত্রে উপরের দিকে For You, Pop ও অন্যান্য অপশনগুলির সঙ্গেই পাওয়া যাবে Saved অপশনও। মেইন মেনুর এই Saved অপশন থেকেই সরাসরি  Instagram রিল ও অডিও পেজে ঢুকতে পারবেন আপনি।

বর্তমানে iOS ও অ্যান্ড্রয়েড ভার্সনে উপলব্ধ রয়েছে এই আপডেট। তাই সংশ্লিষ্ট প্লে-স্টোরে গিয়ে আজই আপডেট করিয়ে নিন আপনার অ্যাপ। আর সুবিধা নিন এই ফিচারের।

Published by: Piya Banerjee
First published: November 10, 2020, 6:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर