Home /News /technology /
Meet-এর জন্য Chrome পেল PiP সাপোর্ট; Google ব্যবহারকারীরা বিশেষ সুবিধা পেতে চলেছেন শীঘ্রই

Meet-এর জন্য Chrome পেল PiP সাপোর্ট; Google ব্যবহারকারীরা বিশেষ সুবিধা পেতে চলেছেন শীঘ্রই

Google Meet Picture-in-Picture : ভিডিও ফিড পিন করে ডেস্কটপে Meet করার জন্য নতুন এই PiP চালু করা হয়েছে

  • Share this:

    Google Meet PiP: Google Chrome-এ চালু হতে চলেছে নতুন এক ফিচার। Google Chrome-এর ইউজাররা Google Meet-এর ক্ষেত্রে ব্যবহার করতে পারবে নতুন এই ফিচার। Google Chrome-এর ইউজাররা Google Meet-এর ক্ষেত্রে নতুন এই ফিচার ব্যবহার করতে পারবেন। তবে তা ডেস্কটপ ভার্সনে। Google Meet-এর নতুন এই ফিচারের নাম হল পিকচার ইন পিকচার (PiP)। নতুন এই ফিচারের সুবিধা Google অ্যাকাউন্টের ইউজাদের নির্দিষ্ট গ্রুপের ক্ষেত্রে চালু হতে চলেছে। Google-এর তরফে সংস্থার আধিকারিকরা একটি ব্লগ পোস্ট করে এই খবর জানিয়েছেন। ভিডিও ফিড পিন করে ডেস্কটপে Meet করার জন্য নতুন এই PiP চালু করা হয়েছে।

    ওই ব্লগ পোস্ট থেকে জানা গিয়েছে Google তাদের নতুন এই ফিচার আগামী ১৫ দিনের মধ্যে চালু করে দিতে চলেছে। Google-এর নতুন এই ফিচার ব্যবহার করতে পারবেন Google Workspace-এর ইউজাররা। এ ছাড়াও G Suit-এর বেসিক ইউজার এবং বিজনেস কাস্টমারও এই সুবিধা পাবেন। এই নতুন এই ফিচার ব্যবহার করতে পারবেন পার্সোনাল Google অ্যাকাউন্ট ইউজাররা। সংস্থাপ তরফে জানান হয়েছে, নতুন এই ফিচার ডিফল্ট (Default) হিসেবেই পাওয়া যাবে। এর উপরে কোনও ধরনের অ্যাডমিন কন্ট্রোল থাকবে না।

    আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

    Chrome-এর মাধ্যমে Google Meet -

    Google-এর তরফে ব্লগ পোস্টের মাধ্যমে জানানো হয়েছে যে, Chrome-এর মাধ্যমে Google ওয়েবে PiP ফিচারের মাধ্যমে ইউজাররা একবারেই পপআপ (Pop up) উইন্ডো থেকেই মিটিংয়ে যোগ দিতে পারবেন। সেই মিটিংয়ে অংশগ্রহণকারীদের মধ্যে চারজনকে ভিডিও টাইলে দেখা যাবে। একই সঙ্গে ইউজাররা অন্য কোনও PiP মোডের মাধ্যমে নিজেদের সুবিধা অনুযায়ী সেই পপআপ উইন্ডো সরাতে পারবেন এবং একই সঙ্গে সেটির আকার ও আয়তন ছোট বা বড় করতে পারবেন। ওয়েবে Google Meet কল চালু করার জন্য ইউজারদের PiP মোড সক্রিয় (Enable) করতে হবে। এ জন্য ইউজারদের নীচে থাকা বোতামের আগে তিনটি ডটে ক্লিক করতে হবে। এরপর ইউজারদের পিকচার ইন পিকচার ওপেন (Open PiP) অপশনে ক্লিক করতে হবে।

    আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

    Google Meet-এর অন্যন্য কিছু ফিচার -

    নতুন এই ফিচারের মাধ্যমে ইউজাররা একসঙ্গে অনেকগুলো ভিডিও ফিড পিন করতে পারবেন। এর মাধ্যমে ইউজাররা নিজেদের পছন্দের কনটেন্ট এবং নিজেদের ইচ্ছা অনুযায়ী সেটি ব্যবহার করতে পারবেন। Google Meet-এর ক্ষেত্রে অন্য আরও কয়েকটি ফিচার যুক্ত করেছে। এর মধ্যে একটি হল ইউজারদের কল থেকে সরিয়ে দেওয়ার মতো ফিচার। এ ছাড়াও ইউজাররা ব্যবহার করতে পারবেন আরও বেশ কয়েকটি ফিচার।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Google meet, Video Conference

    পরবর্তী খবর