Union
Budget 2023

Highlights

হোম /খবর /প্রযুক্তি /
Garena Free Fire গেম খেলতে না দেওয়ায় আত্মঘাতী কিশোর

Boy Dies By Suicide Over Garena Free Fire: গারেনা ফ্রি ফায়ার গেম খেলতে না দেওয়ায় আত্মঘাতী কিশোর

Garena Free Fire Banned in India

Garena Free Fire Banned in India

Boy Dies By Suicide Over Garena Free Fire: কী এই গারেনা ফ্রি ফায়ার গেম, কেন নিষিদ্ধ ?

  • Share this:

#মুম্বই: গেম খেলতে না দেওযায় আত্মঘাতী হল এক কিশোর। মহারাষ্ট্রের ঘটনা। অভিযোগ, ওই কিশোরকে গারেনা ফ্রি ফায়ার খেলতে নিষেধ করেছিল পরিবার। অভিমানে আত্মহত্যার সিদ্ধান্ত নেয় বছর চোদ্দর ওই কিশোর।

মহারাষ্ট্রের ভইওয়াদার (Maharashtra, Bhoiwada) এলাকার ঘটনা। পুলিশ জানিয়েছে যে গত ১৩ ফেব্রুয়ারি কিশোরের মৃত্যু হয়। নিউজ এজেন্সি এএনআই (ANI)-এর রিপোর্ট অনুযায়ী, কিশোরের পরিবার তাকে গারেনা ফ্রি ফায়ার গেমের চ্যালেঞ্জ সম্পূর্ণ দেয়নি। অভিমানেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয় কিশোর। ঘটনাচক্রে ১৪ ফেব্রুয়ারি ভারত সরকার ব্যান করে দেয় গারেনা ফ্রি ফায়ার গেম। তার ঠিক একদিন আগেই ঘটে যায় মর্মান্তিক এই ঘটনা।

এর আগে ভারতে পাবজি মোবাইল গেমও ব্যান করে দিয়েছে কেন্দ্র। তার পর থেকেই এ দেশে জনপ্রিয় হয়ে উঠতে শুরু করে গারেনা ফ্রি ফায়ার গেম। সম্প্রতি ভারত সরকার এই গারেনা ফ্রি ফায়ার গেমও ব্যান করে দেয়।

আরও পড়ুন - বন্ধ গারেনা ফ্রি ফায়ার, তাহলে ফ্রি ফায়ার ম্যাক্স চলছে কেন? জেনে নিন কোথায় লুকিয়ে তফাত!

তবে এখনও চলছে ফায়ার গেম খেলা। কারণ সরকারি ভাবে নিষিদ্ধ হলেও যাঁরা ইতিমধ্যেই গেমিং অ্যাপটি নিজেদের মোবাইলে ডাউনলোড করে রেখেছেন, তাঁরা এখনও সেটি খেলতে পারবেন। উপরন্তু কেউ কেউ তা নতুন করে ডাউনলোডও করতে পারবেন। পাবজি মোবাইল গেমের প্রতিদ্বন্দ্বী গ্যারেনা ফ্রি ফায়ার মোবাইল গেম গুগল প্লে স্টোর এবং অ্যাপেল অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাবে না। কিন্তু ফ্রি ফায়ার ম্যাক্স এখনও গুগল প্লে স্টোরে রয়েছে। কিছুদিন আগেই গুগল প্লে স্টোর এবং অ্যাপেল প্লে স্টোর থেকে ডাউনলোডের অপশন বন্ধ হয়ে গিয়েছে জনপ্রিয় ফ্রি ফায়ার গেম। এখন শোনা যাচ্ছে যে ভারত সরকার এই জনপ্রিয় মোবাইল গেম ফ্রি ফায়ার ভারতে ব্যান করে দিয়েছে। কিন্তু এখনও গ্যারেনা ইন্টারন্যাশনাল থেকে এই বিষয়ে কিছু জানানো হয়নি। গুগল প্লে স্টোর এবং অ্যাপেল প্লে স্টোর থেকেও এই বিষয়ে অফিশিয়ালি কিছু জানানো হয়নি। কিন্তু ভারতে এখনও চালু রয়েছে ফ্রি ফায়ার ম্যাক্স।

আরও পড়ুন - পুনরাবৃত্তি, PUBG-র পর এবার ভারতে ব্যান করা হল Garena Free Fire গেম

কী এই গারেনা ফ্রি ফায়ার গেম -

গারেনা ফ্রি ফায়ার হল একটি ব্যাটেল রয়াল স্টাইল মোবাইল গেম। এই গারেনা ফ্রি ফায়ার গেমে ৫০ জন খেলোয়ার একজন আরেকজনের বিপক্ষে খেলে তাকে মারার জন্য। এর জন্য রয়েছে বিভিন্ন ধরনের ফিচার। এটি হল নিজেকে বাঁচিয়ে অন্যকে মেরে এগিয়ে যাওয়ার খেলা।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: App Ban India, Chinese apps, Garena Free Fire, Suicide