Home /News /technology /
সবচেয়ে সস্তার প্ল্যান: ৪৭ টাকায় পাওয়া যাবে ৯০ দিনের ভ্যালিডিটি, আরও অনেক সুবিধা

সবচেয়ে সস্তার প্ল্যান: ৪৭ টাকায় পাওয়া যাবে ৯০ দিনের ভ্যালিডিটি, আরও অনেক সুবিধা

এক নজরে দেখে নেওয়া যাক MTNL-এর কম টাকার সেই প্ল্যানের সমস্ত খুঁটিনাটি।

  • Share this:

Best Recharge Plans: টেলিকম সেক্টরের বিভিন্ন কোম্পানি একে অন্যকে টক্কর দেওয়ার জন্য নিয়ে আসছে একটার পর একটা নতুন প্ল্যান। ইউজারদের কাছে নিজেদের কোম্পানিকে জনপ্রিয় করে তোলার জন্য তারা লঞ্চ করে চলেছে বিভিন্ন ধরনের নতুন প্ল্যান। সেই সমস্ত কম দামের প্ল্যানে ইউজারদের কলিংয়ের সুবিধা দেওয়া হচ্ছে। Airtel, Jio, Vi, BSNL, MTNL-এর মতো বিভিন্ন ধরনের টেলিকম কোম্পানি এই প্রতিযোগিতায় সামিল। তারা নিজেদের গ্রাহক ধরে রাখতে এবং নতুন গ্রাহক ধরার জন্য লঞ্চ করে চলেছে বিভিন্ন ধরনের নতুন প্ল্যান।

এর মধ্যেই সরকারি টেলিকম কোম্পানি মহানগর টেলিফোন নিগম লিমিটেড অর্থাৎ MTNL নিজেদের গ্রাহকদের জন্য নিয়ে এসেছে কম টাকার একটি খুবই ভালো প্ল্যান। এই প্ল্যানের মাধ্যমে ইউজাররা ৪৭ টাকার মাধ্যমে পেয়ে যাবেন ৯০ দিনের ভ্যালিডিটি। এক নজরে দেখে নেওয়া যাক MTNL-এর কম টাকার সেই প্ল্যানের সমস্ত খুঁটিনাটি।

আরও পড়ুন: ১৩টি নতুন মোবাইল প্ল্যানে বিনামূল্যে অ্যামাজন প্রাইম! দেখুন অসাধারণ এই অফার

MTNL-এর এই ৪৭ টাকার প্ল্যানে গ্রাহকরা পাবে ৯০ দিনের সুবিধা। MTNL-এর এই ৪৭ টাকার প্ল্যানে গ্রাহকেরা পাবেন ৫০০টি এসএমএসের সুবিধা।

কিন্তু MTNL-এর এই ৪৭ টাকার প্ল্যানে একটি বিষয় মাথায় রাখতে হবে। কারণMTNL-এর এই ৪৭ টাকার প্ল্যানে গ্রাহকেরা কোনও কলিং এবং ডেটার সুবিধা পাবেন না। ৯০ দিনের জন্য নিজেদের মোবাইলের সিম অ্যাকটিভ রাখার জন্যই কেবল এই প্ল্যান নিয়ে আসা হয়েছে। কারণ এর মাধ্যমে ৯০ দিন চালু থাকবে ইউজারদের মোবাইল পরিষেবা। অন্য দিকে, অন্যান্য টেলিকম কোম্পানির কাছে এই ধরনের কোন প্ল্যান নেই। Airtel, Jio, Vi, BSNL এই ধরনের কোন প্ল্যান ইউজারদের জন্য এখনও চালু করেনি। এর জন্য MTNL-এর এই প্ল্যান ইউজারদের জন্য খুব লাভজনক হতে পারে। কারণ এই প্ল্যানের মাধ্যমে পুরো ৯০ দিন চালু রাখা যাবে নিজেদের ফোনের সিম।

আরও পড়ুন: মাইক্রোসফট ওয়ার্ডের এই ৫ ট্রিক আসান করে দেবে লেখালিখি

অন্য দিকে, যাঁরা আনলিমিটেড কলিংয়ের সুবিধা পেতে চান তাঁদের জন্য রয়েছে BSNL-এর ২৯ টাকার প্ল্যান। এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিংয়ের সঙ্গে ইউজাররা ১ জিবি ডেটার সুবিধাও পাবেন। BSNL-এর এই ২৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি পাঁচ দিনের জন্য।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: MTNL, Prepaid plan

পরবর্তী খবর