Home /News /technology /
ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া তো নিষিদ্ধ! কিন্তু এই পাঁচটি গেম দেবে সেইরকমই মজা

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া তো নিষিদ্ধ! কিন্তু এই পাঁচটি গেম দেবে সেইরকমই মজা

BGMI Ban: ভারতে এই ধরনের বেশ কয়েকটি গেম রয়েছে যা ইউজাররা নিজেদের স্মার্টফোনে খুব সহজেই খেলতে পারে। এক নজরে দেখে নেওয়া যাক সেই গেম অপশনগুলো

  • Share this:

    PUBG তো এখন স্মৃতি! তার বদলে Krafton যখন বাজারে রয়্যাল ব্যাটল গেমের নয়া এক ভার্সন নিয়ে আসতে সক্ষম হল, গেমারদের খুশির আর যেন সীমা ছিল না! তবে এবার তো ভারতে ব্যান করে দেওয়া হয়েছে Battlegrounds Mobile India বা সংক্ষেপে BGMI-ও। ভারতে গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে রিমুভ করে দেওয়া হয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। রিপোর্ট অনুযায়ী ভারত সরকারের নির্দেশ পাওয়ার পরে গুগল এবং অ্যাপল তাদের প্লে স্টোর থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি রিমুভ করেছে। কিন্তু বর্তমানে এখনও অনেক ইউজারদের ফোনে সেই গেমটি খেলা যাচ্ছে। তবে জানা গিয়েছে যে আগামী দিনে সেটি আর খেলা যাবে না ভারতে।

    ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া ভারত ছেড়ে চলে যাওয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছে। এর ফলে যারা এখনও এই গেমটি মোবাইলে খেলছে তারা আগামী দিনে আর খেলতে পারবে না। সুতরাং এখনই গেমারদের এর পরিবর্তে নতুন কোনও ব্যাটল গেম খুঁজে নেওয়া দরকার। বেশি খুঁজতে হবে না, ভারতে এমন বেশ কয়েকটি রয়্যাল এক্সপেরিয়েন্স যুক্ত ব্যাটল গেম রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল Call Of Duty, মোবাইল অ্যান্ড Garena Free Fire Max। এছাড়াও ভারতে এই ধরনের বেশ কয়েকটি গেম রয়েছে যা ইউজাররা নিজেদের স্মার্টফোনে খুব সহজেই খেলতে পারে। এক নজরে দেখে নেওয়া যাক সেই গেম অপশনগুলো।

    আরও পড়ুন - সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনবেন ভাবছেন? এই ব্য়াপারগুলো না দেখলে ঠকতে হবে কিন্তু

    Call Of Duty- Mobile -

    কল অফ ডিউটি একটি খুবই জনপ্রিয় মোবাইল গেম। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া এবং পাবজি (PUBG) মোবাইলের পর এটি খুবই জনপ্রিয় ব্যাটল রয়্যাল মোবাইল গেম। কল অফ ডিউটিতে রয়েছে বিভিন্ন ধরনের গেম মোড। এর মধ্যে রয়েছে ডেথম্যাচ, ব্যাটল রয়্যাল ফ্রি ফর অল এবং আরও বেশ কয়েকটি ফিচার। সুতরাং এর মাধ্যমে অনলাইনে বন্ধুদের সঙ্গে জমিয়ে উপভোগ করা যায় এই গেম। এই গেমের মোট সাইজ হল ২.৩ জিবি। গুগল প্লে স্টোরে এর রেটিং হল ৪.২। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার থেকে কল অফ ডিউটির গ্রাফিক্স অনেক উন্নত। কিন্তু ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার থেকে কল অফ ডিউটির ফিচার এবং মোড বেশ খানিকটা আলাদা। তা বলে হতাশ হওয়ার কিছু নেই- যারা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম খেলেছে, তারা খুবই মজা পাবে এই কল অফ ডিউটি গেম খেলে।

    Apex Legends -

    অ্যাপেক্স লেজেন্ড গেমটি এই বছরের শুরুর দিকে লঞ্চ করা হয়েছিল। এই গেমটি লঞ্চ করার সঙ্গে সঙ্গেই জনপ্রিয়তা অর্জন করে। এটি কম্পিউটার এবং মোবাইল দুটিতেই খেলা যায়। এর ফলে গেমারদের কাছে বেশ অল্প সময়ের মধ্যেই জনপ্রিয়তা অর্জন করেছে অ্যাপেক্স লেজেন্ড। এর টোটাল সাইজ হল ২.৯ জিবি। গুগল প্লে স্টোরে এর রেটিং হল ৪.৩। বছরের শুরুতে এই গেম লঞ্চ করা হলেও কয়েক মাসের মধ্যে প্রায় ২.৬ কোটি ডাউনলোড করা হয়েছে।

    আরও পড়ুন - বিল পেমেন্ট করতে আর লাইনে দাঁড়াতে হবে না, ঘরে বসেই মোবাইলের মাধ্যমে বিল দিন ২ মিনিটে

    Garena Free Fire Max -

    গারেনা ফ্রি ফায়ার গেম ব্যান করার পর গারেনা ফ্রি ফায়ার ম্যাক্স এল একটি নতুন হাই পারফর্মেন্স ভার্সন হিসাবে। গারেনা ফ্রি ফায়ার এই বছরের শুরুর দিকে ভারতে ব্যান করা হয়। কিন্তু এখনও ভারতে গুগল প্লে স্টোরে গারেনা ফ্রি ফায়ার গেমটি রয়েছে। এটি গুগল প্লে স্টোর থেকে খুব সহজেই ডাউনলোড করা যাচ্ছে। এছাড়াও অ্যাপল ইউজাররাও এটি অ্যাপল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারছে। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার পর গারেনা ফ্রি ফায়ার ম্যাক্স খুবই জনপ্রিয়তা অর্জন করে। ইতিমধ্যেই এটি ১০ কোটি বার ডাউনলোড করা হয়েছে।

    Battle Prime -

    ব্যাটল প্রাইম গেমটি এখনও ততটা জনপ্রিয়তা অর্জন করতে পারেনি। অন্যান্য কয়েকটি গেমের থেকে এই ব্যাটল প্রাইম গেম কিছুটা পিছিয়ে রয়েছে। প্রেস ফায়ার গেম লিমিটেড এটি লঞ্চ করেছে। গুগল প্লে স্টোর থেকে ইতিমধ্যেই এটি ৫ মিলিয়ন ডাউনলোড করা হয়েছে। গুগল প্লে স্টোরে এর রেটিং হল ৪.৪। ব্যাটল প্রাইম গেমের টোটাল সাইজ হল ১.৯৮ জিবি। ব্যাটল প্রাইম গেমের ইউজাররা ৬ভি৬ মোড ব্যবহার করতে পারে। এর মাধ্যমে অনেক বেশি সংখ্যক বন্ধুর সঙ্গে একত্রে খেলা যায় এই গেম।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Battlegrounds Mobile India, BGMI, PUBG Mobile

    পরবর্তী খবর