Home /News /technology /
Apple TV-তে আর দেখা যাবে না Facebook Watch! জেনে নিন বিস্তারিত

Apple TV-তে আর দেখা যাবে না Facebook Watch! জেনে নিন বিস্তারিত

Apple TV থেকে আর কোনও ভাবেই Facebook-এর ভিডিও দেখার সম্ভাবনা থাকল না।

  • Share this:

#নয়াদিল্লি: Meta বন্ধ করে দিচ্ছি Facebook Watch অ্যাপটি। এই বিশেষ অ্যাপটির মাধ্যমে Apple TV-তে দেখা যেত Facebook ভিডিও, টিভি শো এবং যে কোনও রকম লাইভ স্ট্রিম। 9to5Mac-এর রিপোর্ট অনুযায়ী, tvOS-এ এই অ্যাপটি আর না রাখা সিদ্ধান্ত নিয়েছে Meta। তার ফলে Apple TV ব্যবহারকারীরা আর এই অ্যাপ দেখতে পাবেন না।

তবে নির্দিষ্ট লিঙ্কে গেলে সমস্ত ভিডিও দেখা যাবে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, সম্প্রতি একজন Apple TV ব্যবহারকারী একটি নোটিফিকেশন শেয়ার করেছে। সেখানে লেখা রয়েছে, ‘Facebook Watch TV আর ব্যবহার করা যাবে না। কিন্তু, ব্যবহারকারীরা Facebook-এর বিভিন্ন ধরনের ভিডিও দেখতে চাইলে তাদের লগ ইন করতে হবে www.facebook.com/watch-এ।’

কিন্তু ঘটনা হল tvOS-এ কোনও রকম ওয়েব ব্রাউজিং অপশন নেই। ফলে Apple TV থেকে আর কোনও ভাবেই Facebook-এর ভিডিও দেখার সম্ভাবনা থাকল না। এ বার ওই সব ভিডিও দেখতে গেলে একটিই মাত্র উপায় রইল। আর তা হল অন্য ডিভাইসে AirPlay ব্যবহার করে ব্রাউজ করা। এমনই জানিয়েছে 9to5Mac-এর রিপোর্ট।

আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

Apple TV-তে প্রথম বার ২০১৭ সালে Facebook চালু করেছিল Watch অ্যাপ। যদিও ততদিনে তা চালু হয়ে গিয়েছিল Samsung-এর smart TV-তেও। বর্তমানে Facebook-এর এই Watch অ্যাপ অন্য বিভিন্ন ডিভাইস যেমন, বিভিন্ন ধরনের স্মার্ট টিভি, কনসোল এবং Facebook-এর মোবাইল অ্যাপ ও ডেস্কটপ সাইটেও রয়েছে। Facebook Watch-এর মাধ্যমে দেখা যায় বিভিন্ন ধরনের ভিডিও এবং শো। ব্যবহারকারীদের পছন্দ অনুযায়ী এখানে দেখা যায় খেলা, খবর, খাবার দাবার-সহ বিভিন্ন ধরনের ভিডিও।

আর এটিই Facebook-এর এই Watch অ্যাপের প্রধান মূলধন। নিজেদের পছন্দের ভিডিও দেখতে পাওয়া যায় বলেই এই অ্যাপের জনপ্রিয়তা ছিল তুঙ্গে। কিন্তু তার পরেও কেন Meta তার এই বিশেষ অ্যাপটি Apple TV থেকে তুলে নিল, তা এখনও স্পষ্ট করে কিছু জানান হয়নি।

কী ভাবে দেখা যায় এই অ্যাপ?

নিজেদের স্মার্ট টিভিতে এই Facebook Watch-এর ভিডিও দেখতে চাইলে Facebook Watch TV অ্যাপ ডাউনলোড করতে হবে। এ ছাড়া নিজেদের মোবাইলের Facebook মোবাইল অ্যাপের মাধ্যমেও টিভিতে দেখা যাবে Facebook ওয়াচের বিভিন্ন ধরনের ভিডিও।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Apple, Facebook

পরবর্তী খবর