Home /News /technology /
Apple দিল সুখবর! iOS 16-এ অতিরিক্ত ১২টি সুবিধা পাবেন শুধু ভারতীয়রা

Apple দিল সুখবর! iOS 16-এ অতিরিক্ত ১২টি সুবিধা পাবেন শুধু ভারতীয়রা

এই ফিচারটি শুধুমাত্র ভারতীয় iPhone ব্যবহারকারীদের জন্য চালু করা হচ্ছে।

  • Share this:

iPhone iOS 16 Update: iOS 16-এর জন্য আরও একটি বিশেষ ঘোষণা করল Apple। সংস্থার তরফে জানান হয়েছে যে, ভারতীয় iPhone ব্যবহারকারীরা নতুন OS-এ স্প্যাম এবং গুরুত্বপূর্ণ বার্তাগুলিকে আলাদা করতে পারবেন। এক প্রতিবেদনে প্রকাশিত হয়েছে যে Apple-এর তরফ থেকে SMS ফিল্টার উন্নত করার চেষ্টা চলছে এবং স্প্যাম যোগাযোগের জন্য এতে ১২টি অতিরিক্ত ফিচার যুক্ত করা হয়েছে। Mashable-এর রিপোর্ট অনুযায়ী, এই ফিচারটি শুধুমাত্র ভারতীয় iPhone ব্যবহারকারীদের জন্য চালু করা হচ্ছে।

এ ছাড়া, iPhone ব্যবহারকারীরা তাদের Contact-এর মাধ্যমে সহজে এবং দ্রুত Apple ওয়ালেট অ্যাকাউন্ট বা ক্যালেন্ডার থেকে সিনেমা বা ট্রেনের টিকিট কাটতে পারবেন। Apple-এর নতুন সফটওয়্যার আপগ্রেড করা হবে আগামী সেপ্টেম্বরে। সমস্ত ব্যবহারকারীর জন্যই এই আপগ্রেডেশনের কাজ শুরু হয়েছে। নতুন সফটওয়্যারে অনেকগুলি কার্যক্ষমতা অন্তর্ভুক্ত করা হয়েছে।

রিপোর্ট অনুসারে, এটির ১২টি উপ-বিভাগ থাকবে। যার মধ্যে ক্রেডিট বা ডেবিট কার্ড, বিল পেমেন্ট, ফিনান্স, সরকারি পরিষেবা, নেটওয়ার্ক প্রদানকারী, স্বাস্থ্যসেবা এবং অনলাইন অর্ডারগুলি রাখা রয়েছে।

আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

iOS 16-এ লক স্ক্রিন উইজেট, সতর্কতা-সহ অনেকগুলি পরিবর্তন এসেছে। যার ফলে এটি সম্পূর্ণ নতুন হয়ে উঠতে চলেছে বলেই মনে করা হচ্ছে। Mashable-এর রিপোর্ট অনুযায়ী, iMessage-এ পাঠানো টেক্সট মেসেজ ১৫ মিনিটের মধ্যে এডিট করা যাবে।

Apple-এর ব্যাক টু স্কুল অফার:

‘ব্যাক টু স্কুল’ (Back to school)-এর অধীনে Apple তার ভারতীয় গ্রাহকদের জন্য নতুন অফার ঘোষণা করেছে। বর্তমানে Apple এডুকেশন প্রাইসিং অফারটি পাওয়া যাচ্ছে এবং গ্রাহকরা ২২ সেপ্টেম্বর পর্যন্ত এটির সুবিধা পাবেন। আসলে এটি একটি বিশেষ ধরনের মূল্য ছাড়। জানা গিয়েছে, এই প্রোগ্রামের অধীনে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং শিক্ষকরা Apple-এর এডুকেশন প্রাইসিং অফারে iPad এবং Mac-গুলিতে খানিকটা সঞ্চয় করতে পারবেন। অর্থাৎ ছাড়ে কিনতে পারবেন। তবে শুধু মূল্য ছাড়ই নয়। পাশাপাশি গ্রাহকরা ৬ মাসের জন্য বিনামূল্যে AirPods এবং Apple Music-ও ব্যবহার করতে পাবেন।

ইতিমধ্যেই Apple একটি পণ্য তালিকা প্রকাশ করেছে যা বিশেষ ছাড়ে কেনা যেতে পারে। Apple Care+ দিচ্ছে ২০ শতাংশ বিশেষ ছাড়, তার পণ্যের উপর।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Apple, IOS 16, IPhone

পরবর্তী খবর