• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • লঞ্চ হল OPPO Reno5 Pro 5G, দুর্দান্ত ভিডিও পারফরম্যান্সের পাশাপাশি আর কী থাকছে ফোনে?

লঞ্চ হল OPPO Reno5 Pro 5G, দুর্দান্ত ভিডিও পারফরম্যান্সের পাশাপাশি আর কী থাকছে ফোনে?

জেনে নিন OPPO Reno 5 Pro 5G-এর স্পেসিফিকেশন ও দাম

জেনে নিন OPPO Reno 5 Pro 5G-এর স্পেসিফিকেশন ও দাম

জেনে নিন OPPO Reno 5 Pro 5G-এর স্পেসিফিকেশন ও দাম

  • Share this:

OPPO Reno5 Pro 5G: ফোনের ক্যামেরা পারফরম্যান্স নিয়ে অনেকেই সমস্যায় থাকেন। ক্যামেরা ভালো হলেও ভিডিও কোয়ালিটি নিয়ে অসন্তুষ্ট মানুষজনের সংখ্যা কম নয়। ভিডিও করার পর দেখতে গিয়ে অনেক ফোনেই দেখা যায়, তা নড়ে গিয়েছে বা হেজি এসেছে। এই সমস্যার সমাধানেই দুর্দান্ত ভিডিও কোয়ালিটি নিয়ে হাজির হয়েছে OPPO।

ফোন কেনার সময় প্রসেসর, ক্যামেরা, ভয়েস রেকর্ড বা অন্যান্য ফিচারের দিকে নজর দেওয়া হলেও ভিডিও রেকর্ডিংয়ের দিকটা অনেকেই এড়িয়ে যান। যার ফলে ফোন ব্যবহার করা শুরু হলে অনেকেই ভিডিও কোয়ালিটি নিয়ে অসন্তুষ্ট হন। OPPO Reno5 Pro 5G- ফোনে এই সমস্যা হবে না। সংস্থার তরফে দাবি করা হচ্ছে, ফুল ডায়মেনশন Fusion Portrait Video system দিয়ে তৈরি হয়েছে এই ফোন। যার AI Highlight Video-র মাধ্যমে দুর্দান্ত অভিজ্ঞতা হতে পারে ব্যবহারকারীদের। এই ফোনের AI-তে দু'টি ভ্যারিয়েশন রয়েছে। একটি আল্ট্রা নাইট ভিডিও বা লাইভ HDR। যা ভিডিওর ব্রাইটনেস বাড়াতে সাহায্য করে, নয়েজ কাটা ও পরিষ্কার ছবি উঠতে সাহায্য করে।

OPPO-র five global R&D team-এর দ্বারা তৈরি Full Dimension Fusion system ইতিমধ্যেই জনপ্রিয়। এর AI Highlight টুল নিজে থেকেই আলো বুঝে অ্যাডজাস্ট করতে পারে। তাতে ভিডিও কোয়ালিটি অনেকটা ভালো হয়। এবং এতে থাকে Quality Enhancement Engine। পাশাপাশি Portrait Perception Engine একসঙ্গে কাজ করে আরও ভালো ভিডিও তৈরি করতে সাহায্য করে। তাই কোনও কাফেতে হালকা আলোয় ভিডিও শ্যুট করলে বা রাতে ঘরের ভিতর অল্প আলোয় শ্যুট করলেও একই রকম কোয়ালিটি পাওয়া যেতে পারে। আর এ ক্ষেত্রে Ultra Night Video ফিচার নিজে থেকেই আলো অ্যাডজাস্ট করে নিতে পারে।

OPPO Reno5 Pro 5G-র ক্যামেরা

64MP প্রাইমারি ক্যামেরা পাওয়া যাচ্ছে এই ফোনে। এই কোয়াড ক্যামেরা সেটআপে 8MP আল্ট্রাওয়াউড ক্যামেরা রয়েছে। 2MP ডেপথ, 2MP ম্যাক্রো লেন্স রয়েছে। সেলফিতে অর্থাৎ ফ্রন্ট ক্যামেরায় পাওয়া যাচ্ছে 32MP। ভিডিওতে যেমন Ultra-Steady Video 3.0-র অপশন পাওয়া যাচ্ছে তেমনই ক্যামেরার ক্ষেত্রেও AI টুলের জন্য পরিষ্কার ও ঝকঝক ছবি পাওয়া যাবে।

OPPO Reno5 Pro 5G-র স্টাইল

6.55 ইঞ্চি Super AMOLED ডিসপ্লে রয়েছে এই ফোনে। পাশাপাশি 3D কার্ভড স্ক্রিন পাওয়া যাচ্ছে এতে। 90Hz রিফ্রেশ রেট স্মুথ স্ক্রোলিংয়ের অপশনও পাওয়া যাচ্ছে। সংস্থার দাবি অনুযায়ী, এতে ৯২.১ শতাংশ বডি রেশিও পাওয়া যাচ্ছে। পাওয়া যাচ্ছে 402ppi পিক্সেল ডেনসিটিও।

প্রসেসর

OPPO Reno5 Pro 5G-র হাত ধরে ভারতের বাজারে এসেছে MediaTek Dimensity 1000+ চিপসেট। যার পারফরম্যান্স দুর্দান্ত। 5G কানেকটিভিটি থেকে শুরু করে ভিডিও কোয়ালিটি সবেতেই চমক রয়েছে। স্মুথ পারফরম্যান্স।

এই ফোনে রয়েছে Android 11 ও ColorOS 11.1।

ব্যাটারি

এই ফোনে 4350 mAh ব্য়াটারি দিচ্ছে Oppo। সঙ্গে পাওয়া যাচ্ছে ফাস্ট চার্জিংয়ের সুবিধা। দেওয়া হচ্ছে 65W SuperVOOC 2.0 flash চার্জার।

আপাতত অ্যাসট্রাল ব্লু ও স্ট্রে ব্ল্যাক এই দু'টো রঙেই পাওয়া যেতে চলেছে এই ফোন। আজই ফোনটি লঞ্চ হচ্ছে ভারতের বাজারে। দাম শুরু হচ্ছে ৩৫ হাজার ৯৯০ টাকা থেকে। তবে, সেল শুরু হবে ২২ জানুয়ারি থেকে।

আজ এই ফোনের সঙ্গে সঙ্গেই লঞ্চ হয়েছে OPPO Enco X True Wireless Noise Cancelling ইয়ারফোন (৯,৯৯০)-ও। এটিও ২২ জানুয়ারি থেকেই পাওয়া যাবে।

বর্তমানে একাধিক ই-কমার্স সংস্থায় এই সংস্থা একাধিক অফার দিচ্ছে।

Published by:Ananya Chakraborty
First published: