• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • এবার টিভির মাধ্যমে ভিডিও কল করতে পারবেন Jio ব্যবহারকারীরা

এবার টিভির মাধ্যমে ভিডিও কল করতে পারবেন Jio ব্যবহারকারীরা

শুধুমাত্র Android অথবা Apple iPhone ব্যবহার করলেই এই ফিচার্স ব্যবহার করতে পারা যাবে।

শুধুমাত্র Android অথবা Apple iPhone ব্যবহার করলেই এই ফিচার্স ব্যবহার করতে পারা যাবে।

শুধুমাত্র Android অথবা Apple iPhone ব্যবহার করলেই এই ফিচার্স ব্যবহার করতে পারা যাবে।

  • Share this:

#কলকাতা: ভিডিয়ো কলিংয়ে নতুন সুবিধা আনল Jio Fiber। এবার থেকে Jio Fiber-এর গ্রাহকরা তাঁদের টিভি থেকেই ভিডিও কল করতে পারবেন। এর জন্য আর অতিরিক্ত ওয়েব ক্যামেরার প্রয়োজন হবে না। তাদের ফোনটি ওয়েবক্যাম হিসেবে ব্যবহার হবে। এই ফিচার্সটির নাম দেওয়া হয়েছে ক্যামেরা অন মোবাইল (Camera on Mobile)। শুধুমাত্র Android অথবা Apple iPhone ব্যবহার করলেই এই ফিচার্স ব্যবহার করতে পারা যাবে। পুরো বিষয়টি সেট আপ করাও অত্যন্ত সহজ।

ক্যামেরা অন মোবাইল ফিচার্স ব্যবহার করার জন্য JioJoin অ্যাপটি ইনস্টল করতে হবে। ওই অ্যাপটির আগে নাম ছিল JioCall অ্যাপ। Google Play Store থেকে এবং Apple App Store থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। এমনকী Apple iPad থেকেও এই ফিচার্সটি ব্যবহার করা যাবে। মূলত অডিয়ো ও ভিডিও ইনপুটের জন্য এই ডিভাইসগুলি ব্যবহার করা যাবে। এর সঙ্গে JioJoin অ্যাপটি ব্যবহার করেও যে কেউ ল্যান্ডলাইনে ভয়েস কল করতে পারবেন।

আপনি যদি একজন Jio Fiber-এর ব্যবহারকারী হন তাহলে ক্যামেরা অন মোবাইল ফিচার্স ব্যবহার করার জন্য যে যে পদ্ধতি অবলম্বন করতে হবে তা হল-

স্টেপ ১- iPhone বা Android ফোনে JioJoin অ্যাপটি ডাউনলোড করতে হবে।

স্টেপ ২- Jio Fiber-এর ১০ ডিজিটের নম্বরটি ইনপুট করতে হবে

স্টেপ ৩- JioJoin অ্যাপে ১০ সংখ্যার নম্বরটি পুট করতে হবে। এর মাধ্যমে ফোনের সঙ্গে Jio Fiber-এর কানেকশনের সংযুক্তিকরণ হবে।

স্টেপ ৪- ক্যামেরা অন মোবাইল ফিচারটি চালু করতে হবে। অ্যাপ সেটিংসে গিয়ে ওই অপশনটি পাওয়া যাবে। এরপর টিভি থেকে ভিডিয়োকল করা যাবে। যেখানে স্মার্টফোনটি ওয়েবক্যামেরার কাজ করবে।

Jio-র তরফ থেকে বলা হচ্ছে ৫গিগা হার্জসের ওয়াই ফাই ব্যান্ড ব্যবহার করার জন্য। যাতে এই পরিষেবা ভালোভাবে উপলব্ধ হয়। যাঁদের ২.৪ গিগাহার্জের ওয়াই ফাই ব্যান্ড আছে তাঁরাও ব্যবহার করতে পারবেন। তবে সেক্ষেত্রে সংযোগ স্থাপনে কিছু সমস্যা দেখা যেতে পারে। এই ফিচার্স ব্যবহারের জ্ন্য অ্যান্ডরয়েড ৬.০ অথবা ios ১০ থাকতে হবে।

Published by:Dolon Chattopadhyay
First published: