corona virus btn
corona virus btn
Loading

#News18PublicSentimeter: তাহলে কি এবার চিনা অ্যাপ ও সোশ্যাল মিডিয়া ব্যবহার বন্ধ হবে? জেনে নিন সমীক্ষার রিপোর্ট

#News18PublicSentimeter: তাহলে কি এবার চিনা অ্যাপ ও সোশ্যাল মিডিয়া ব্যবহার বন্ধ হবে? জেনে নিন সমীক্ষার রিপোর্ট

উত্তরে হ্যাঁ বলেছে ৯০.৭২% জন।

  • Share this:

#নয়াদিল্লি: ভারত চিন সংঘর্ষের পরই চিনা পণ্য এবং অ্যাপ বয়কটের ডাক উঠেছে দেশজুড়ে৷ সোমবার রাতে গালওয়ান অঞ্চলে চিনা বাহিনীর অতর্কিত হামলায় কর্নেল-সহ ২০ জন ভারতীয় জওয়ানের মৃত্যু হয়। তারপর সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করতে শুরু করে বয়কট চিনা পণ্য। ইতিমধ্যেই কয়েক কোটি ভারতীয়রা খুঁজছেন কোন কোন চিনা পণ্য বয়কট করা হবে তার তালিকা।

বেশ কয়েক দিন ধরেই চিনা পণ্য বয়কটের ঝড় উঠেছিল ভারতে। লাদাখ সীমান্তে চিনা হামলা যেন আগুনে ঘি ঢেলেছে। অল ইন্ডিয়া ট্রেডার্স (CAIT) ইতিমধ্যেই ৫০০ টি পণ্যের তালিকা তৈরি করেছেন যা চিন থেকে আসে। এর মধ্যে রয়েছে জুতো, ঘড়ি, আসবাব, হার্ডওয়্যার, হাতব্যাগ, কসমেটিক্স জাতীয় পণ্য। টিকটককেও আনইনস্টল করছেন অনেকে। গুগল দেখে চিনা পণ্য বাছাই করে বাদ দেওয়ায় মন দিয়েছেন কেউ কেউ।

এই পরিস্থিতিতে News18-এর পক্ষ থেকে একটি সমীক্ষা চালানো হয়৷ সার্ভেতে প্রশ্ন ছিল, আপনি কি চিনা অ্যাপ আর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার বন্ধ করতে চান? উত্তরে হ্যাঁ বলেছে ৯০.৭২% জন। তাঁরা এটাও বলেছে যে নিজের পাশাপাশি বাকিদেরকেও এটাই করতে বলবেন ৷ ০.৯৯% জন বলেছেন যে, না তাঁরা টিকটক অ্যাপ খুব ভালবাসেন তাই ডিলিট করবেন না। ২.৩৫% বলছেন যে তাঁরা চিনা অ্যাপ ব্যবহার করবেন কিন্তু তাঁদের তথ্য যেন দেশের বাইরে না যায়। ৫.৯৪% জন মানুষের প্রশ্ন, যে কেন তাঁরা চিনা অ্যাপ ব্যবহার বন্ধ করবেন? চিনা অ্যাপগুলির এখনও কোনও ভারতীয় বিকল্প নেই।

Published by: Ananya Chakraborty
First published: June 20, 2020, 7:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर