Home /News /technology /
Google নিয়ে এল Gmail-এর নতুন ফিল্টার ফিচার; জানুন বিশদে!

Google নিয়ে এল Gmail-এর নতুন ফিল্টার ফিচার; জানুন বিশদে!

এই নতুন সার্চ ফিল্টার ফিচারের মাধ্যমে নির্দিষ্ট কয়েকটি অপশনের সাহায্যেই দরকারি ইমেল খুঁজে পাওয়া সম্ভব হবে।

  • Share this:

    #কলকাতা: Google নিয়ে এল এক নতুন ফিচার। Google-এর Gmail-এর জন্য আনা হল এক নতুন সার্চ ফিল্টার ফিচার (Search Filter Feature)। অ্যান্ড্রয়েড (Android) ইউজাররা এর সুবিধা পাবে। এর মাধ্যমে প্রয়োজনীয় ইমেল (Email) খুব সহজেই খুঁজে পাওয়া যাবে। Gmail-এ প্রতিনিয়ত আসা ইমেল থেকে প্রয়োজনীয় ইমেল খুঁজে পেতে এই নতুন ফিচারটি বিশেষ সহায়তা করবে। এর ফলে ইউজাররা খুব কম সময়েই তাদের প্রয়োজনীয় ইমেল সহজেই খুঁজে পাবে। এই নতুন সার্চ ফিল্টার ফিচারের মাধ্যমে নির্দিষ্ট কয়েকটি অপশনের সাহায্যেই দরকারি ইমেল খুঁজে পাওয়া সম্ভব হবে। এর ফলে অনেক পুরনো ইমেলও অতি সহজে খুঁজে পাওয়া যাবে।

    আরও পড়ুন: https://bengali.news18.com/news/life-style/relationship-relationship-tips-as-to-how-to-ask-for-divorce-from-your-partner-tc-dc-665219.html

    ম্যাসেবেল (Mashable)-এর রিপোর্ট অনুযায়ী সম্প্রতি Google কোম্পানি তার ওয়ার্কস্পেস ফোরামে (Workspace Forum) অফিসিয়াল পোস্ট করে ঘোষণা করেছে Gmail-এর জন্য নতুন সার্চ ফিল্টার ফিচার নিয়ে আসা হয়েছে। এই ফিচারটি আগের বছর ওয়েব ভার্সনের (Web Version) জন্য নিয়ে আসা হয়েছিল। এখন সেটির সুবিধা পাবে অ্যান্ড্রয়েড ইউজাররা।

    আরও পড়ুন: https://bengali.news18.com/news/business/get-new-lpg-gas-connection-by-giving-a-missed-call-dc-665618.html

    Gmail-এর এই নতুন সার্চ ফিল্টার ফিচারের মাধ্যমে অ্যান্ড্রয়েড ইউজাররা সহজেই তাদের যে কোন ইমেল সহজেই খুঁজে পাবে। এখানে 'ফ্রম' (From), 'সেন্ট টু' (Sent To), 'ডেট' (Date), 'অ্যাটাচমেন্ট' (Attachment) অপশনের সুবিধা পাওয়া যাবে। এই সব অপশনের মাধ্যমে ইউজাররা তাদের ইনবক্সের (Inbox) যে কোনও ইমেল অতি সহজেই খুঁজে পাবে। সার্চ বারের এই সুবিধাটি পাওয়া যাবে Gmail-এর অ্যান্ড্রয়েড ডিভাইজে।

    আরও পড়ুন: https://bengali.news18.com/news/business/know-details-about-lic-jeevan-saral-scheme-dc-665604.html

    অ্যান্ড্রয়েড ইউজাররা এর সুবিধা পেতে শুরু করবে এই সপ্তাহের থেকেই। অ্যান্ড্রয়েড ডিভাইজের Gmail অ্যাপ আপডেট করলেই ইউজাররা নতুন এই ফিচারের সুবিধা পেতে শুরু করবে। Google-এর তরফে জানানো হয়েছে যে সকল ইউজাররা আপডেট করার পরেও এই নতুন সার্চ ফিল্টার ফিচারের সুবিধা পাবে না, তাদের ক্ষেত্রে অক্টোবর মাসের শেষ থেকেই এটি চালু করা হবে। বর্তমানে Gmail একটি খুবই গুরুত্বপূর্ণ অ্যাপ। অফিস থেকে শুরু করে স্কুল প্রায় সব ক্ষেত্রেই এটি ব্যবহার করা হয়। এর মাধ্যমে কোনও মেসেজ, ডকুমেন্ট, ফাইল ইত্যাদি খুব সহজেই বিশ্বের নানা প্রান্তে পাঠানো যায়। এর ফলে হাজারও ইমেলের মধ্যে থেকে নিজেদের প্রয়োজনীয় ইমেল খুঁজে বার করার জন্য, Gmail এর এই নতুন সার্চ ফিল্টার ফিচার খুবই কাজে আসবে।

    Published by:Dolon Chattopadhyay
    First published:

    Tags: Gmail, Google

    পরবর্তী খবর