corona virus btn
corona virus btn
Loading

এবার থেকে হোয়াটসঅ্যাপ না খুলেই পড়তে পারবেন মেসেজ

এবার থেকে হোয়াটসঅ্যাপ না খুলেই পড়তে পারবেন মেসেজ
representative image
  • Share this:

#কলকাতা: অফিসের মিটিং বা সারাদিন কাজের শেষে একটু ঘুম! কিন্তু তারমধ্যেই বারবার আসছে হোয়াটসঅ্যাপ মেসেজের নোটিফিকেশন। মিটিং-এর দফারফা বা ঘুম উঠল শিকেয়! কিন্তু, অফিস গ্রুপ বা গুরুত্বপূর্ণ মেসেজ হলে তো দেখতেই হবে! এতে সময়ও যায় বেশ খানিকাটা!

এবার এইসম্যার সমাধান করতে, আর হোয়াটসঅ্যাপ-কে আরও ইউজার ফ্রেন্ডলি বানাতে নয়া পদক্ষেপ নিল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এবার থেকে অ্যাপ না খুলেই, নোটিফিকেশন থেকেই ইউজাররা পড়ে ফেলতে পারবেন মেসেজ! ‘রিড’ বলে মার্ক-ও করতে পারবেন।

যদিও এই ফিচারটি পরীক্ষামূলক ভাবে শুধু মাত্র হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনেই পাওয়া যাচ্ছে। যাঁরা এই বিটা ভার্সন ডাউনলোড করবেন তাঁদের ঘণ্টার পর ঘণ্টা আর অনলাইন থাকতে হবে না। অ্যাপ না খুলে কেবলমাত্র নোটিফিকেশন থেকেই মেসেজ পড়ে নিতে হোয়াটস্অ্যাপের ‘মার্ক অ্যাজ রিড’ অপশন কাজে আসবে। আর এই হোয়াটস্অ্যাপ বিটা পেতে গেলে ইউজারকে ২.১৮.২৩২ ভার্সন ডাউনলোড করতে হবে।

কিন্তু, নোটিফিকেশন মেনু থেকে হোয়াটসঅ্যাপ মেসেজগুলি সোয়াইপ করে সরিয়ে দিতে চাইলেও, পরে সেই মেসেজ আবার দেখা যেতে পারে। কারণ, হোয়াটসঅ্যাপে নতুন মেসেজ এলেই পুরনো কোনও মেসেজ যেটা পড়া হয়নি, সেটা আবার দেখায়। সব মেসেজ পড়া হয়ে গেলেই তবে সেগুলি নোটিফিকেশন থেকে আপনা আপনি সরে যাবে।

আরও পড়ুন-ফের দুর্দান্ত একটি ফিচার আনল হোয়াটসঅ্যাপ, আজ থেকেই করুন ব্যবহার

First published: August 6, 2018, 2:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर